বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

২০২৮ অলিম্পিকে সোনা জিততে চান রোমান সানা

প্রকাশ: মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১ | ১৬:২৬:৪৬

মোঃ রানা শেখ

২০২৮ অলিম্পিকে সোনা জিততে চান রোমান সানা ছবিঃ ইন্টারনেট
২০২৮ অলিম্পিকে সোনা জিততে চান রোমান সানা ছবিঃ ইন্টারনেট

মাত্র এক পয়েন্টের জন্য টোকিও অলিম্পিক থেকে বিদায় নিতে হল বাংলাদেশের সেরা তীরন্দাজ রোমান সানাকে। রোমান সানার বিদায়ের পাশাপাশি অলিম্পিকে পদক জয়ের স্বপ্ন ভঙ্গ হল লাল-সবুজের বাংলাদেশের। যদিও বিদায় নেওয়ার আগেই রেকর্ড গড়েছিলেন রোমান সানা। বাংলাদেশের ইতিহাসে প্রথম আর্চ্যার হিসেবে সরাসরি অলিম্পিকে অংশ নেওয়ার কৃতিত্ব অর্জন করেছিলেন তিনি।

আজ মঙ্গলবার টোকিওতে ১/৩২ এর ম্যাচে দারুণ এক জয় তুলেন নেন রোমান সানা। গ্রেট বৃটেনের টম হলকে হারিয়ে প্রথম বাংলাদেশি হিসেবে অলিম্পিকের মূল পর্বে জয়ের দেখা পান রোমান সানা।

সুখকর এক ম্যাচ জয়ের কিছু সময় বাদেই শেষ ৩২ এর ম্যাচে রোমান মুখোমুখি হন কানাডিয়ান ডিউনাস ক্রিসপিনের। হাড্ডাহাড্ডি এক লড়াই শেষে শেষ হাসি হেসেছেন ক্রিসপিন। যদিও পুরা ম্যাচ ছিল উত্তেজনায় ঠাসা। কখনো রোমান এগিয়ে যান আবার কখনও বা ক্রিসপিন। প্রথম চার সেটের দুই সেট করে ভাগ করে নেন রোমান ও ক্রিসপিন। তবে শেষ সেটে আর পেরে উঠেননি রোমান সানা। প্রথম দুই তীরে দুইজনই ১৭ স্কোর তুললেও শেষ তীরে ক্রিসপিন তুলেন ৯, ফলে ম্যাচ ট্রাইবেকারের জন্য রোমানের দরকার ছিল ৯ এবং জয় পেতে লাগত ১০ কিন্তু বাংলাদেশকে হতাশায় ডুবিয়ে রোমান স্কোর তুলেন আট। ফলে এক পয়েন্টের আক্ষেপ নিয়ে বিদায় নিতে হয় রোমান সানাকে।

টোকিও অলিম্পিক থেকে বিদায় নিয়ে এক পয়েন্টের আক্ষেপের কথা জানালেন রোমান সানা। বিশ্ব আর্চারিকে দেওয়া এক সাক্ষাৎকারে রোমান বলেন, “আফসোস হচ্ছে, হতাশাও আছে, মাত্র দশটা পয়েন্টই তো লাগতো! ম্যাচটা জেতার ভালো সুযোগ ছিল আমার সামনে।”

এবার বিদায় নিলেও ভবিষ্যতে বাংলাদেশের জন্য সোনা জিতে আনার অঙ্গীকার করলেন রোমান সানা। স্বর্ণ জয়েই যে রোমানের চোখ সেটাও জানালেন তিনি। বলেছেন, “আমার লক্ষ্য ২০২৮ অলিম্পিকে সোনা জয় করা। ২০২৪ অলিম্পিকও খেলবো আমি। সেজন্যে সামর্থ্যের সবটুকু দিয়ে চেষ্টা থাকবে আমার।”

 

আগামী ২৯ জুলাই নারী রিকার্ভ এককে ১/৩২ রাউন্ডে লড়বেন বাংলাদেশের দিয়া সিদ্দিকী। এখন তার দিকেই তাকিয়ে গোটা বাংলাদেশ।

আরও খেলার খবরঃ   টোকিও অলিম্পিকে শেষ দিনে চীনকে টেক্কা দিয়ে শীর্ষে যুক্তরাষ্ট্র

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ‘লিগ জমজমাট ও প্রতিযোগিতামূলক ছিল – সালাম মুর্শেদি’
ক্লাব ফুটবল / ‘করিম বেনজেমাকে ব্যালন ডি’অর দিতে চান জিদান’
বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি