ফুটবল > আন্তর্জাতিক ফুটবল

ট্রফিতেই চোখ লিওনেল মেসির

নিউজ ডেস্ক

৪ জুলাই ২০২১, সকাল ৭:৩১ সময়

[ e5a6jmwwuao0hon ]
ছবিঃ টুইটার
আর্জেন্টিনার জার্সিতে এখনও কোন আন্তর্জাতিক ট্রফি জেতা হয়নি লিওনেল মেসির। ২০১৪ ফিফা বিশ্বকাপ, ২০১৫ ও ২০১৬ কোপা আমেরিকার ফাইনাল খেললেও স্বপ্নের ট্রফি স্পর্শ করতে পারেননি মেসি। তবে এবার আর এই সুযোগ হাতছাড়া করতে চান না মেসি। এখন পর্যন্ত এবারের কোপা আমেরিকায় গোল, অ্যাসিস্টের দিক দিয়ে সবার উপরে আর্জেন্টাইন এই তারকা। তবে ব্যক্তিগত পার্ফরমেন্সের দিকে নজর দিচ্ছেন না তিনি, তার চোখ ট্রফিতে। আজ ইকুয়েডরকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করার পর মেসি জানিয়েছেন, লক্ষ্য অধরা ট্রফি জয় করা।
লিওনেল মেসির মন্তব্যঃ “সবসময় বলে বলেছি, ব্যক্তিগত পুরস্কার আমার কাছে গৌণ। আমরা এখানে এসেছি ভিন্ন কিছুর জন্য। আমাদের একটি লক্ষ্য আছে এবং আমাদের মনোযোগ পুরোপুরি সেদিকেই।”
সর্বশেষ ১৯৯৩ সালে কোপা আমেরিকার ট্রফি জিতেছিল আর্জেন্টিনা, এরপর থেকে বেশ কয়েকবার ট্রফির অনেক কাছে গিয়েও হতাশা নিয়ে টুর্নামেন্ট শেষ করতে হয়েছে আকাশী-নীলদের। এত বছর ধরে এই টুর্নামেন্ট জয় করতে না পারা স্বাভাবিক ভাবেই হতাশায় ভোগাবে আর্জেন্টিনার মত দলকে। আর সেই দলে যদি মেসি নামক ব্যক্তি থাকে তবে সেটা তো আরো বেশি হতাশার। যে কারণেই মেসি নিজেও এবার ব্যক্তিগত পার্ফরমেন্স থেকে ট্রফির দিকেই বেশি মনোযোগ দিয়েছে। ইকুয়েডরকে ৩-০ গোলে হারানোর ম্যাচে শেষ মুহুর্তে এক গোল করেছেন লিওনেল মেসি। এর ফলে এবারের আসরে সমান চার গোল ও অ্যাসিস্ট করে সবার উপররে আছেন মেসি। ইকুয়েডরকে ৩-০ গোলে হারালেও ম্যাচটি কঠিন ছিল বলছেন মেসি।
এ বিষয়ে মেসির মন্তব্যঃ “কঠিন ম্যাচ ছিল এটি। আমরা জানি, যে কোনও প্রতিপক্ষই কতটা কঠিন হয়ে উঠতে পারে। গুরুত্বপূর্ণ ব্যাপার হলো, আমরা আরেক ধাপ সামনে এগিয়েছি।”
আগামী ৭ জুলাই বাংলাদেশ সময় সকাল ৭টায় সেমিফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ কলম্বিয়া।