বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আরব আমিরাতে খেলে কপাল পুড়েছে পাকিস্তানি পেসারদেরঃ রিয়াজ

প্রকাশ: সোমবার, ৩০ আগস্ট, ২০২১ | ১৬:৩২:৫২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

আরব আমিরাতে খেলে কপাল পুড়েছে পাকিস্তানি পেসারদেরঃ রিয়াজ
ওয়াহাব রিয়াজ (ছবিঃ এএফপি)
আরব আমিরাতে খেলে কপাল পুড়েছে পাকিস্তানি পেসারদেরঃ রিয়াজ ওয়াহাব রিয়াজ (ছবিঃ এএফপি)

নিজ দেশের নিরাপত্তাজনিত সমস্যার কারণে দীর্ঘ এক দশক সংযুক্ত আরব আমিরাতে নিজেদের হোম ভেন্যু হিসেবে খেলেছে পাকিস্তান। আর সেখানে খেলাটাই অনেক পেসারের ক্যারিয়ারের জন্য কাল হয়ে দাঁড়িয়েছে বলে মনে করেন পাকিস্তানের অভিজ্ঞ পেসার ওয়াহাব রিয়াজ।

সংযুক্ত আরব আমিরাতের কন্ডিশন এবং উইকেট পেসারদের সাহায্য করে না বরং তা স্পিনারদের জন্যই আদর্শ। সেই কারণে বিগত বছর গুলোতে পাকিস্তানের হয়ে যথেষ্ট ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি, মনে করেন ওয়াহাব রিয়াজ।

আরও বেশি ম্যাচ খেলতে না পারার আক্ষেপের কথা জানিয়ে পাকিস্তানের সংবাদমাধ্যম ‘পাক প্যাশন’ কে দেওয়া এক সাক্ষাৎকারে বাঁহাতি এই পেসার বলেন,

“আমি মনে করি, আমি যত ম্যাচ খেলেছি তার চেয়ে অনেক বেশি ম্যাচে পাকিস্তানের প্রতিনিধিত্ব করা উচিত ছিল। কিন্তু আমার জন্য বড় ধাক্কা ছিল যখন পাকিস্তানের হোম ম্যাচগুলো সংযুক্ত আরব আমিরাতে স্থানান্তরিত হয়েছিল। যেখানে পেস-বোলারদের চেয়ে স্পিনারদের বেশি প্রয়োজন হয়। সংযুক্ত আরব আমিরাতে হোম ম্যাচ খেলার সময়টা আমি সহ অনেক পাকিস্তানি পেস-বোলারের ক্যারিয়ারের জন্য ক্ষতিকর ছিল।”

শোয়েব মালিক (বায়ে) এবং ওয়াহাব রিয়াজ (ডানে)

সতীর্থ শোয়েব মালিকের সাথে ওয়াহাব রিয়াজ (ডানে)। (ছবিঃ সামা টিভি)

উল্লেখ্য, ২০০৮ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু করা ওয়াহাব রিয়াজ পাকিস্তানের হয়ে ২৭টি টেস্ট, ৯১টি ওয়ানডে এবং ৩৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তবে ২০২০ সালের ডিসেম্বরের পর পাকিস্তান দলে আর সুযোগ হয়নি তার।

তবে এখনো পাকিস্তান দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলার ব্যাপারে আশাবাদী ৩৬ বছর বয়সী বাঁহাতি পেসার। তিনি বলেন, “কিন্তু ভবিষ্যতে কী আছে কে জানে? হয়তো ভবিষ্যতে আমার জন্য আরও কিছু আন্তর্জাতিক ম্যাচ আসতে পারে।” তিনি যোগ করেন।

তবে নির্বাচকদের দ্বারা উপেক্ষিত হওয়া প্রসঙ্গে হতাশা প্রকাশ করে রিয়াজ বলেন, “একজন খেলোয়াড় হিসেবে নির্বাচকদের দ্বারা উপেক্ষা করা সবসময়ই হতাশাজনক। কারণ আমি মনে করি সবকিছু ভিন্ন হওয়া উচিত এবং পাকিস্তানের হয়ে আমার আরও বেশি খেলা উচিত।”

আরও খেলার খবরঃ   ওয়ানডে সুপার লিগের মর্যাদা হারালো পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজ

তিনি আরও সংযোজন করেন, “কিন্তু একই সঙ্গে, নির্বাচকরাই সর্বদা সিদ্ধান্ত নেন এবং আমি অনুমান করি তারা ঠিক জানেন কেন আমাকে বাছাই করা হচ্ছে না। আমি শুধু এটাই আশা করতে পারি যে, নির্বাচকরা যা ভাবছেন তা পাকিস্তান ক্রিকেটের সর্বোত্তম স্বার্থে।”

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / শানাকার ‘অভিষেক’ সেঞ্চুরির পরেও জিম্বাবুয়ের কাছে হারলো শ্রীলঙ্কা
আন্তর্জাতিক ক্রিকেট / হেনরিকসের এক অভিযোগে হুমকির মুখে পাকিস্তান ‘স্পিডস্টার’ হাসনাইনের ক্যারিয়ার
বাংলাদেশ ফুটবল / লিগের আগে ‘সারাহ রিসোর্টে’ ক্যাম্প করবে বসুন্ধরা কিংস
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতকে টেস্টের পর ওয়ানডে সিরিজেও হারানোর হুঁশিয়ারি বাভুমার
বাংলাদেশ ফুটবল / দেশের প্রথম কোনো ক্লাব হিসেবে ইতিহাস গড়ার পথে বসুন্ধরা কিংস
বাংলাদেশ ক্রিকেট / পুরোনো ইতিহাস নিয়ে আলোচনা করতে চান না রোডস
ক্লাব ফুটবল / রিয়াল কিংবদন্তি ‘পাকো হেন্তো’ আর নেই
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি