বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

কে হবেন ইউরোপসেরা ফুটবলার? জানা যাবে আজ

প্রকাশ: বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১ | ১৪:৫১:৪৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত
ছবিঃ সংগৃহীত

২০১৮ সাল থেকেই দেখা যাচ্ছে তার ব্যতিক্রম ধারা। ইতিহাসের অন্যতম সেরা দুই ফুটবলার লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর মাথায় উঠছেনা ইউরোপ শ্রেষ্ঠত্বের মুকুট। টানা গত দুই বছরের ধারাবাহিকতায় এবারও ফেভারিটের তালিকায় আছেন অন্যরা। রবার্ট লেওয়ানডস্কির মুকুট কেড়ে নিতে প্রস্তুত কেভিন ডি ব্রুইন, জর্জিনিয়ো ও এনগোলো কন্তে।

উয়েফা বর্ষসেরা ফুটবলারের সংক্ষিপ্ত তালিকায় থাকা এই তিনজনের মধ্যে শেষ হাসি কার মুখে থাকবে, তা জানা যাবে আজ বৃহস্পতিবার। রাতে তুরস্কের ইস্তান্বুলে হতে যাওয়া চ্যাম্পিয়নস লিগ গ্রুপের ড্র অনুষ্ঠানেই ঘোষণা করা হবে বিজয়ীর নাম।

ছবিঃ ইন্টারনেট

গেলবার সতীর্থ ম্যানুয়েল নয়্যার ও ম্যানচেস্টার সিটির তারকা মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনকে টপকে সেরা হয়েছিলেন বায়ার্ন মিউনিখে হয়ে দুর্দান্ত সময় কাটানো পোলিশ স্ট্রাইকার রবার্ট লেওয়ানডস্কি। এবারও, সেরা ফুটবলার হওয়ার সংক্ষিপ্ত তালিকায় আছেন কেভিন ডি ব্রুইন।

তবে বেলজিয়ান তারকার চেয়েও এগিয়ে আছেন এবারের ইউরোপসেরার দল চেলসির তারকা দুই মিডফিল্ডার এনগোলো কন্তে ও জর্জিনিয়ো। ইতোমধ্যেই, গুঞ্জনও উঠছে সতীর্থ এনগোলো কন্তে ও ম্যানচেস্টার সিটির ডি ব্রুইনকে হারিয়ে ইউরো জয়ী ইতালির জর্জিনিয়ো হতে যাচ্ছেন এবারের ইউরোপীয় বর্ষসেরা খেলোয়াড়। তুত্তোমার্কাটুওয়েব নামের গণমাধ্যমের দাবি, উয়েফার ঘনিষ্ঠ সূত্র তাদের বলেছে, ২৬ বছর বয়সী এই মিডফিল্ডারের হাতে উঠছে এই পুরস্কার।

আজ চ্যাম্পিয়নস লিগের ড্রয়ের দিন ছেলেদের বর্ষসেরা ফুটবলারের সাথে মেয়েদের সেরা ফুটবলার কে তারও ঘোষণা করবে উয়েফা। এবারের ইউরোপ সেরা ফুটবলার হওয়ার লড়াইয়ে মেয়েদের সেরা তিনে কেবল বার্সেলোনার আধিপত্য।

ছবিঃ ইন্টারনেট

কাতালান ক্লাবটির আক্রমণভাগের ত্রয়ী জেনিফার হারমোসো, লিকি মার্টেন্স ও অ্যালিক্সা পুটেলাস মেয়ে দের ইউরোপ সেরা ফুটবলারের তালিকায় সেরা তিনে মনোয়ন পেয়েছেন। গেল মৌসুমে বার্সেলোনা মেয়েদের প্রিমেইরা ডিভিশন, কোপা দেল রেইনা ও চ্যাম্পিয়নস লিগসহ ট্রেবল জয়ে বড় ভূমিকা ছিল সাড়া জাগানো এই ত্রয়ীর।

আরও খেলার খবরঃ   নেইমারের বদলি নেমে পিএসজিতে অভিষেক মেসির

এদিকে ছেলেদের সেরা কোচ হওয়ার তালিকায় সেরা তিনে আছেন চেলসির হয়ে চ্যাম্পিয়নস লিগ জয়ী কোচ থমাস টুখেল, ম্যানচেস্টার সিটির প্রিমিয়ার লিগ পুনরুদ্ধারে নায়ক পেপ গার্দিওলা ও প্রায় কয়েক দশক পর ইতালিকে ইউরোপ সেরার মুকুট এনে দেওয়া কোচ রবার্তো মানচিনি।

ছবিঃ টুইটার

ইউরোপে মেয়েদের সেরা তিন কোচ হওয়ার তালিকায় আছে ট্রেবলজয়ী বার্সেলোনা মেয়ে দলের সাবেক কোচ কর্তেস, সুইডেন জাতীয় মহিলা দলের কোচ গারহার্ডসন ও চ্যাম্পিয়নস লিগের রানার্স আপ চেলসির কোচ হায়েস।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / শানাকার ‘অভিষেক’ সেঞ্চুরির পরেও জিম্বাবুয়ের কাছে হারলো শ্রীলঙ্কা
আন্তর্জাতিক ক্রিকেট / হেনরিকসের এক অভিযোগে হুমকির মুখে পাকিস্তান ‘স্পিডস্টার’ হাসনাইনের ক্যারিয়ার
বাংলাদেশ ফুটবল / লিগের আগে ‘সারাহ রিসোর্টে’ ক্যাম্প করবে বসুন্ধরা কিংস
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতকে টেস্টের পর ওয়ানডে সিরিজেও হারানোর হুঁশিয়ারি বাভুমার
বাংলাদেশ ফুটবল / দেশের প্রথম কোনো ক্লাব হিসেবে ইতিহাস গড়ার পথে বসুন্ধরা কিংস
বাংলাদেশ ক্রিকেট / পুরোনো ইতিহাস নিয়ে আলোচনা করতে চান না রোডস
ক্লাব ফুটবল / রিয়াল কিংবদন্তি ‘পাকো হেন্তো’ আর নেই
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি