বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ঘাম ঝরানো জয়ে লিগ শুরু পিএসজির

প্রকাশ: রবিবার, ৮ আগস্ট, ২০২১ | ০৩:০০:৩৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

ফ্রেঞ্চ লিগ ওয়ানে ২০২১-২২ সিজনের প্রথম ম্যাচেই ঘাম ঝরানো এক জয় পেয়েছে পিএসজি। নেইমারবিহীন ম্যাচে নবাগত ট্র্য়েসকে ২-১ গোলে হারিয়ে শুভসূচনা করল পিএসজি। দলের হয়ে গোল করেছে আশ্রাফ হাকিমি ও মাউরো ইকার্দি।

স্বাগতিক ট্রয়েসের ঘরের মাঠে ২০ হাজার দর্শকের উপস্থিতিতে যদিও শুরুর গল্পটা ছিল ভিন্ন। ম্যাচের ৯ মিনিটেই স্বাগতিক দর্শকদের উল্লাসে ভাসান ওয়ালিদ এল হাজ্জাম। কর্ণার থেকে আসা বল ছয় গজের মধ্য দাড়িয়ে দারুণ এক হেডে বল জালে জড়ান এই ফ্রেঞ্চ ফুটবলার।

পিছিয়ে পরে ম্যাচে ফেরার চেস্টায় আক্রমণের ধার বাড়ায় মাউরো পচেত্তিনোর শিষ্যরা। যার ফলও পেয়ে যায় দ্রুত, ১৯ মিনিটেই পিএসজিকে সমতায় ফেরান নতুন সাইনিং আশ্রাফ হাকিমি। ডান দিক থেকেই আন্দ্রে হেরেইরার উঁচু করে বাড়ানো বল ট্রয়েসের ডি-বক্সের মধ্যে পড়লে তা লাফিয়ে উঠে, সেখানে থাকা আশ্রাফ হাকি ডান পায়ের জোরালো শটে বল জালে জড়ান। কোন কিছু করার ছিল না ট্রয়েস গোলকিপারের।

ছবিঃ ইন্টারনেট

ম্যাচে সমতায় ফেরার মিনিট দুয়েক বাদেই পিএসজিকে লিড এনে দেন আর্জেন্টাইন মাউরো ইকার্দি। ২১ মিনিটে ট্রয়েসের ডি বক্সে ড্রায়াগনাল রান নেন এমবাপ্পে, সেখান থেকে ইকার্দির উদ্দেশ্যে বল কাট ব্যাক করেন, বল নিয়ন্ত্রণে নিয়ে বুটের মাথা লাগিয়ে বল জালে জড়ান এই আর্জেন্টাইন।

ট্রয়েসের ম্যাচে সমতায় ফেরার সুযোগ চেস্টা নষ্ট করে দেন কেইলর নাভাস। ৩৫ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে রিপাটের নেওয়া দুর্দান্ত এক ভলি লাফিয়ে উঠে এক হাত দিয়ে রক্ষা করেন কোস্টারিকান কিপার।

প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেও আক্রমণাত্মক খেলতে থাকে পিএসজি। ৫২ মিনিটে এম্বাপ্পের ক্রস থেকে ইকার্দির নেওয়া হেড গোল লাইন থেকে ফিরিয়ে দেন ট্রয়েসের এক ডিফেন্ডার।

এরপর একের পর এক আক্রমণ করেও ট্রয়েসের ডিফেন্স ভাঙ্গতে পারেনি এমবাপ্পে, ইকার্দিরা। ম্যাচের ৮১ মিনিটে ডি বক্সের বাইরে থেকে এমবাপ্পের নেওয়া জোরালো শট গোল পোস্ট ঘেষে বাইরে চলে যায়।

ছবিঃ ইন্টারনেট

ম্যাচের একদম শেষের দিকে পিএসজির উপর চেপে বসে স্বাগতিক ট্রয়েস। ৯০ মিনিটে আবারও পিএসজিকে রক্ষা করেন নাভাস। ডি বক্সের বাইরে থেকে রিপাটের দূর পাল্লার শট ডান দিকে ঝাপিয়ে পরে রক্ষা করেন নাভাস ফলে আর সমতায় ফেরা হয়নি স্বাগতিকদের।

আরও খেলার খবরঃ   জোড়া গোলে নেইমারবিহীন পিএসজিকে জেতালেন মেসি

এরপর আর কোন গোলের দেখা না পেলে শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে পিএসজি। পিএসজির হয়ে এ ম্যাচে ছিলেন না নেইমার, দি মারিয়া, সার্জিও রামোসের মত ফুটবলাররা।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / কানাডার বিপক্ষে টিকে থাকার লড়াইয়ে বাংলাদেশের লক্ষ্য ১৩৬ রান
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / স্পোর্টিং উইকেটের আশা সাকিবের, নেতিবাচক ভাবনা নেই রিয়াদের
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানে অস্ট্রেলিয়ার ঐতিহাসিক সফরের জন্য ‘উত্তেজিত’ রিজওয়ান
টেনিস / ‘বিস্ময়কর’ রাডুকানুর অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায়
ক্লাব ফুটবল / এই তথ্যচিত্র দেখলে আমাকে নিয়ে মানুষের ‘দৃষ্টিভঙ্গি ও ভাবনা’ বদলে যাবে: নেইমার
ক্লাব ফুটবল / ‘রোনালদোর রাগ করা স্বাভাবিক’, বুঝেছেন ইউনাইটেড কোচও
আন্তর্জাতিক ক্রিকেট / আইসিসি বর্ষসেরা টেস্ট দলে ভারত-পাকিস্তানের জয়জয়কার
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি