বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

জামালের বিপক্ষে পিছিয়ে পড়েও দুই বিদেশির গোলে রক্ষা আবাহনীর

প্রকাশ: শুক্রবার, ৬ আগস্ট, ২০২১ | ১৮:৪০:২৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে আজ শুক্রবার দিনের এক মাত্র ম্যাচে বঙ্গবন্ধু স্টেডিয়ামে ২-২ গোলের সমতা নিয়ে মাঠ ছেড়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও আবাহনী লিমিটেড ঢাকা। শেখ জামালের হয়ে গোল করেছেন সলোমন কিং এবং পা ওমর জোবে এবং আবানীর হয়ে গোল করেন সানডে চিজোবা এবং কার্ভেস বেলফোর্ট।

শেষ দুই ম্যাচে সাইফ স্পোর্টং এবং শেখ রাসেলকে হারিয়ে ফুরফুরে মেজাজ নিয়ে আজ মাঠে নেমেছিল শেখ জামাল। অন্যদিকে আগের ম্যাচে মুক্তিযোদ্ধার কাছে ৪-২ গোলে হেরে কিছুটা ব্যাকফুটে থাকলেও এ ম্যাচে জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নেমেছিল মারিও লেমোসের শিষ্যরা।

জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামলেও প্রথমার্ধেই দুই গোলে পিছিয়ে পরে আবাহনী। বঙ্গবন্ধু স্টেডিয়ামের সবুজ ঘাসে আবারও আলো ছড়িয়েছেন জামালের চার বিদেশি।

যার সুবাদে ম্যাচের ৩১ মিনিটে প্রথম গোলের দেখা পায় জামাল। আবাহনীর ডিফেন্ডারের ভুল পাস ছুটে গিয়ে নিয়ন্ত্রণে নিয়ে আক্রমণে ওঠেন সুলাইমান সিল্লাহ। নিজে শট না নিয়ে ব্যাক পাস দেন সলোমন কিংকে। বাঁ দিকে থাকা জোবেকে বল বাড়ান। নিখুঁত প্লেসিং শটে শহীদুলকে পরাস্ত করেন গাম্বিয়ান ফরোয়ার্ড। এ নিয়ে এবারের লিগে নিজের ১৬তম গোলের দেখা পেলেন পা ওমর জোবে।

 

এক গোলে এগিয়ে গিয়ে আরও আক্রমণাত্মক খেলতে থাকে শেখ জামাল। যার সুবাদে প্রথমার্ধেই আরো এক গোলের দেখা পায় জামাল। ৪৫ মিনিটে সতীর্থের থ্রু পাস ধরে জোবে ব্যাক পাস দেন সিল্লাহকে। সিল্লাহর ছোট পাস ধরে ডি-বক্সের বেশ বাইরে থেকে সলোমনের নেওয়া শট শহীদুলের হাত ফসকে জালে জড়ায়।

বিরতি থেকে ফিরার মিনিট সাতেক বাদেই এক গোল পরিশোধ করে আবাহনী। ৫২ মিনিটে ডি বক্সে বাইরে থেকে জুয়েল রানার হালকা হাওয়ায় ভাসানো ক্রস সানডে চিজোবা ডান পা বাড়িয়ে নিয়ন্ত্রণে নিয়ে শরীর ঘুরিয়ে ডান পায়ের শটে বল জালে জড়ান।

আরও খেলার খবরঃ   'একদিন'ও টিকলো না সালাম মুর্শেদীর মন্তব্য'

 

৭৯ মিনিটে ম্যাচে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল আবাহনী, কিন্তু পেনাল্টি থেকে গোল কতে ব্যর্থ হন সানডে চিজোবা। ম্যাচের তখন প্রায় শেষের দিকে, ঠিক সেই মুহুর্তে ম্যাচে সমতায় ফেরা আবাহনী। ৮৮ মিনিটে আবাহনীকে হার থেকে রক্ষা করেন বেলফোর্ট। আগের গোল করা সানডের ক্রস থেকে আসা বল গোল পোস্টের সামনে থেকে মাথা ছুইয়ে বল জালে জড়ান হাইতিয়ান বেলফোর্ট।

এই ড্রয়ে ১৮ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দুই নাম্বারেই থাকল শেখ জামাল অন্যদিকে ১৯ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে তিন নাম্বারে অবস্থান করছে আবাহনী লিমিটেড ঢাকা।

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / স্পোর্টিং উইকেটের আশা সাকিবের, নেতিবাচক ভাবনা নেই রিয়াদের
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানে অস্ট্রেলিয়ার ঐতিহাসিক সফরের জন্য ‘উত্তেজিত’ রিজওয়ান
টেনিস / ‘বিস্ময়কর’ রাডুকানুর অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায়
ক্লাব ফুটবল / এই তথ্যচিত্র দেখলে আমাকে নিয়ে মানুষের ‘দৃষ্টিভঙ্গি ও ভাবনা’ বদলে যাবে: নেইমার
ক্লাব ফুটবল / ‘রোনালদোর রাগ করা স্বাভাবিক’, বুঝেছেন ইউনাইটেড কোচও
আন্তর্জাতিক ক্রিকেট / আইসিসি বর্ষসেরা টেস্ট দলে ভারত-পাকিস্তানের জয়জয়কার
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের হারানো সিংহাসনের দখল নিলো অস্ট্রেলিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি