বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

নেপালে প্রস্তুতি ম্যাচ খেলে উজবেকিস্তান যাবে সাবিনা-কৃষ্ণারা

প্রকাশ: সোমবার, ২৩ আগস্ট, ২০২১ | ২৩:১৮:৪৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

আসন্ন মহিলা এশিয়া কাপ বাছাইপর্বকে সামনে রেখে আগামী মাসে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। নেপালের পোখারায় ৯ ও ১২ সেপ্টেম্বর স্বাগতিকদের বিরুদ্ধে এই দুটি ম্যাচ খেলবে সাবিনা-কৃষ্ণারা। প্রস্তুতি ম্যাচ খেলতে আগামী ৭ সেপ্টেম্বর দেশ ছাড়বে মেয়েরা।

নেপালে দুটি প্রস্তুরি ম্যাচ খেলে আর দেশে ফিরবে না মেয়েরা। পোখারা থেকেই উজবেকিস্তানের বিমান ধরবে জাতীয় দল। উজবেকিস্তানে এশিয়া কাপের দুটি ম্যাচে লড়বে সাবিনারা। ১৯ সেপ্টেম্বর প্রথম ম্যাচে লড়বে জর্ডানের বিপক্ষে, দ্বিতীয় ম্যাচ ২২ সেপ্টেম্বর ইরানের মুখোমুখি হবে বাংলাদেশ।

দীর্ঘ দিন ধরে আন্তর্জাতিক ম্যাচের বাইরে আছে বাংলাদেশ দল। সর্বশেষ ২০১৯ সালে সাফ চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছিল, সেমিফাইনালে ভারতের কাছে হেরে বিদায় নিতে হয়েছিল সাবিনা-কৃষ্ণাদের। নারী প্রিমিয়ার লিগ শেষে গত মাসের ২০ জুলাই থেকে বাফুফের ক্যাম্পে অনুশীলন করছে মেয়েরা।

নারী এশিয়া কাপের বাছাইপর্বের গ্রুপ ‘জি’ এর ম্যাচ গুলো বাংলাদেশে আয়োজিত হবার কথা থাকলেও করোনার উর্ধ্বগতির কারণে তা নিরপেক্ষ ভেন্যু উজবেকিস্তানে সরিয়ে নেয়া হয়। বাছাইপর্ব থেকে আট গ্রুপের চ্যাম্পিয়ন ৮ দল মূল পর্বে জায়গা করে নিবে। সেদিক থেকে বেশ কঠিন গ্রুপেই পড়েছে বাংলাদেশ।

আগামী বছর ২০ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত মূল আসর অনুষ্ঠিত হবে, স্বাগতিক হিসেবে সরাসরি খেলবে ভারত। এছাড়া গতবারের চ্যাম্পিয়ন জাপান ও রানার্সআপ অস্ট্রেলিয়া এবং তৃতীয় স্থান অধিকারী চীন সরাসরি খেলবে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / পুলিশকে হারিয়ে শেষ আটে বসুন্ধরা কিংস
বাংলাদেশ ক্রিকেট / সাকিবকে রেখে নিউজিল্যান্ড সফরের দল ঘোষণা
আন্তর্জাতিক ক্রিকেট / রাজসিক ক্লাবে এজাজ প্যাটেলকে কুম্বলের ‘ওয়েলকাম’
আন্তর্জাতিক ক্রিকেট / প্যাটেলের বিশ্বরেকর্ডের পর ৬২ রানের লজ্জায় ডুবলো নিউজিল্যান্ড
আন্তর্জাতিক ক্রিকেট / মুম্বাইয়ের ছেলে হয়ে ভারতের বিপক্ষে মুম্বাইয়েই ‘১০’ উইকেট নিলেন এজাজ
বাংলাদেশ ক্রিকেট / বাবর-আজহারের হাতে ঢাকা টেস্টের লাগাম
আন্তর্জাতিক ক্রিকেট / ১০ উইকেট নিয়ে লেকার-কুম্বলের বিশ্বরেকর্ড স্পর্শ প্যাটেলের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি