বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

সমালোচনা হবেই তবুও পিছু হটা যাবে না – কাজী সালাউদ্দিন

প্রকাশ: শনিবার, ১৪ আগস্ট, ২০২১ | ১৯:৩৮:১৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

আগামী ১-১৩ অক্টোবর থেকে শুরু হচ্ছে সাফ চ্যাম্পিয়নশিপ। এর আগে ফিফা উইন্ডোতে তিনটি ম্যাচ খেলবে বাংলাদেশ। সাফের আগে এই তিন ম্যাচকে প্রস্তুতি হিসেবেই দেখছনে বাফুফে সভাপতি কাজী মোঃ সালাউদ্দিন। তবে সালাউদ্দিন মনে করেন হার-জিত থাকবেই, সমালোচনাও হবে তবে পিছু হটা যাবে না।

চতুর্থ বারের মত বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতির দায়িত্বে বসেছেন কাজী মোঃ সালাউদ্দিন। দায়িত্ব নিয়েই প্রতিশ্রুতি দিয়েছিলেন দেশের ফুটবলকে নিয়ে যাবেন আরো এক ধাপ উপরে। কিন্তু তার সেই প্রতিশ্রুতির ছিটেফোঁটাও চোখে মেলেনি। উলটা আগষ্ট মাসের ফিফা র‍্যাংকিংয়ে আরো চার ধাপ পিছিয়ে ১৮৮তম স্থানে নেমে গেছে জামাল ভুঁইয়ারা।

ফিফা উইন্ডোতে বাংলাদেশ যে তিনটি ম্যাচ খেলবে সেখানে প্রতিপক্ষ হিসেবে থাকবে স্বাগতিক কিরগিজস্তান, ফিলিস্তিন ও কিরগিজদের অনূর্ধ্ব-২৩ দল। এই তিনটি ম্যাচই খুব কঠিন হবে বলে জানালেন বাফুফে বস কাজী সালাউদ্দিন। তবে এই তিন ম্যাচকে সাফের আগে এক প্রকার প্রস্তুতি হিসেবেই দেখছেন তিনি। যে কারণেই এই ম্যাচ গুলোর ফলাফল নিয়ে চিন্তিত নন।

কাজী সালাউদ্দিনের মতে হারলে সমালোচনা হবেই। আর সমালোচনা হলেই যে পিছু হটতে হবে তেমন নয়। তিনি আরো বলেন, “হারলে সমালোচনা হবেই। তবু পিছু হটবো না। আমরা শক্তিশালী দলের সঙ্গেই খেলব এবং ভালো খেলার চেষ্টা করবো।”

সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ ভাল করবে এমনটাই আশা করছেন কাজী সালাউদ্দিন। সালাউদ্দিনের মতে সাফের দল গুলোর চেয়ে কিরগিজস্তান ও ফিলিস্তিন অনেক এগিয়ে। তিনি আরো বলেন, “সাফের দল গুলো থেকে ওরা বেশি শক্তিশালি। আর শক্তিশালি দল গুলোর সাথে খেলার পর সাফে ভাল পার্ফরমেন্স আশা করছি।”

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / কোহলিকে ক্রিকেট থেকে সাময়িক বিরতি নেওয়ার পরামর্শ রবি শাস্ত্রীর
ক্লাব ফুটবল / রিয়ালের ‘অনুরোধ’ ফিরিয়ে দিল ব্রাজিল
বাংলাদেশ ফুটবল / হোম ভেন্যু হিসেবে বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সকে বেছে নিল শেখ রাসেল
ক্লাব ফুটবল / বেনজেমার ব্যালন ডি’অর, মেসির ‘স্বান্তনা’ পুরস্কার পাওয়া উচিত ছিলো: সেফ ব্ল্যাটার
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / বিপিএল | ছুটি কাটিয়ে কুমিল্লা দলে যোগ দিলেন লিটন দাস
আন্তর্জাতিক ক্রিকেট / ‘বয়স চোর’ ৫৩ ক্রিকেটারকে বাদ দিয়ে মাঠে ফিরছে পাকিস্তানের ২ টুর্নামেন্ট
আন্তর্জাতিক ফুটবল / ফুটবল উন্নয়নে পাকিস্তানে গেলেন লিভারপুলের সর্বকনিষ্ঠ ব্যালন ডি’অর জয়ী তারকা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি