বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

চার ম্যাচ হাতে রেখেই লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস

প্রকাশ: সোমবার, ৯ আগস্ট, ২০২১ | ১৭:৫৫:৫৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

এবং বসুন্ধরা কিংস চ্যাম্পিয়ন, বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল ২০২০-২১ সিজনে চার ম্যাচ হাতে রেখেই চ্যাম্পিয়ন হল বসুন্ধরা কিংস। নিজেদের ২০তম ম্যাচে বঙ্গবন্ধু স্টেডিয়ামে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ২-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বারের মত লিগ শিরোপা নিজেদের করে নিলো বসুন্ধরা কিংস। দ্বিতীয় স্থানে থাকা শেখ জামাল থেকে ১৬ পয়েন্টে এগিয়ে থেকে লিগ শিরোপা নিশ্চিত করল কিংস।

আগেই জানা ছিল শেখ জামালকে হারাতে পারলেই লিগ শিরোপা নিশ্চিত হবে বসুন্ধরা কিংসের। এমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগে ঘটলো মহা এক কান্ড। ম্যাচের মাত্র দুই ঘন্টা আগে শেখ জামাল ধানমন্ডি ক্লাব তাদের প্রধান কোচ শফিকুল ইসলাম মানিককে বহিস্কারের ঘোষণা দেয়। প্রধান কোচের অনুপস্থিতি যেন মাঠেও হারে হারে টের পেল শেখ জামাল। পুরো ম্যাচে খুব একটা প্রতিরোধ না গড়েই হেরেছে বসুন্ধরা কিংসের কাছে।

বিকেলে বৃষ্টি হওয়ায় বঙ্গবন্ধু স্টেডিয়াম আজ কিছুটা কর্দমাক্ত অবস্থায় ছিল। যে কারণে দুই দলের ফুটবলাররাই নিজেদের স্বাভাবিক খেলা উপহার দিতে পারেননি। তবে এ দিনেও আলো ছড়িয়েছেন বসুন্ধরা কিংসের দুই ব্রাজিলিয়ান রবসন রবিনহো ও জনাথন ফার্নান্দেজ।

ম্যাচের ১৪ মিনিটে হাতাহাতিতে জরিয়ে পরে জামালের পা ওমর জোবে ও বসুন্ধরার বিশ্বনাথ ঘোষ। পা ওমর জোবেকে হলুদ কার্ড দেখান রেফারি।

ম্যাচের ২১ মিনিটে দুর্দান্ত এক গোলে বসুন্ধরাকে এগিয়ে নেন রবসন রবিনহো। মাঝ মাঠে জনাথন ফার্নান্দাজের সাথে বল দেওয়া নেওয়া করে গোল পোস্টে ২৫ গজ দূর থেকে ডান পায়ের জোড়াল শটে বল জালে জড়ান এই ব্রাজিলিয়ান। এ নিয়ে এবারের লিগে নিজের ১৯ তম গোল পূরণ করলেন এই ব্রাজিলিয়ান।শেখ জামালের অন্যতম নির্ভর যোগ্য উজবেকিস্তানের জনোব ওতাবেক না থাকায় এ ম্যাচে মিডফিল্ডে খুব একটা সুবিধা করতে পারেনি। ৩৯ মিনিটে সোলেমন কিংয়ের ডান পায়ের দূর পাল্লার শট সাইড বার ঘেষে বাইরে চলে যায়।বিরতিতে যাবার আগে বসুন্ধরা কিংসের রক্ষণ ভাগ কাপিয়ে দেয় সোলাইমান সিল্লাহ, ভাগ্য সহায় না হওয়ায় তার করা হেড ক্রস বারের লেগে ফিরে আসলে ফিরতি বলে জোড়াল শট নিয়েও জালের দেখা পায়নি সোলেমন কিং।

৬০ মিনিটে দুই পরিবর্তন আনে বসুন্ধরা কিংস, মাঠে নামেন ইব্রাহিম ও মতিন মিয়া। ৬২ মিনিটে বসুন্ধরাকে দ্বিতীয় গোল এনে দেন ব্রাজিলিয়ান জনাথন ফার্নান্দেজ। বিশ্বনাথের পাস ধরে ডি বক্সের বাইরে থেকে ডান পায়ের বুলেট গতির শট জাল খুজে পেলে উল্লাসে মাতে কিংসের ফুটবলাররা।

আরও খেলার খবরঃ   সুব্রত দত্তের শুভেচ্ছা বার্তায় 'মুগ্ধ' আবু হাসান চৌধুরী প্রিন্স

৮২ মিনিটে ইমন মাহমুদের নেওয়া শট বার পোস্টে লেগে ফিরে আসলে তিন গোলের লিড পাওয়া হয়নি বসুন্ধা কিংসের। বাকি সময়ে আর ম্যাচে ফিরতে পারেনি শেখ জামাল।

 ২০ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে টানা দ্বিতীয়বারের মত লিগ চ্যাম্পিয়ন হল বসুন্ধরা কিংস।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / সাকিব-রিয়াদের ব্যাটে পিএনজির বিপক্ষে টাইগারদের পুঁজি ১৮১
বাংলাদেশ ফুটবল / ফিফা র‍্যাংকিংয়ে উন্নতি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি