বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অন্তিম মুহুর্তে আরাউহোর গোলে ‘ভীষণ’ লজ্জা এড়ালো বার্সেলোনা

প্রকাশ: মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১ | ০৩:১৯:৩১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত
ছবিঃ সংগৃহীত

ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে দুর্বল গ্রানাডার বিপক্ষে এমন বার্সেলোনাকে শেষবার কবে দেখেছিলেন সমর্থকেরা! এ প্রশ্নের উত্তর খুঁজে বের করা সহজ নয়। গ্রানাডার বিপক্ষে স্প্যানিশ লা লিগায় নিজেদের চেনা আঙিনায় সর্বশেষ ২৫ ম্যাচের ২৪টিই জিতেছিল বার্সেলোনা।

লা লিগায় পুচকে এই দলটির বিপক্ষে এমন আধিপত্য থাকার পরও আজ দেখা গেল এক নখদন্তহীন রোনাল্ড কোম্যানের শিষ্যদের! শুধু একটা খেলোয়াড়ের বিদায় যে কোনো দলকে এভাবে খাদের কিনারায় দাঁড় করিয়ে দিতে পারে, তা বার্সেলোনাকে দেখে বোঝা যাচ্ছে।

ছবিঃ ইন্টারনেট

উয়েফা চ্যাম্পিয়নস লিগে ঘরের মাঠে বদলা নেওয়ার কথা বলে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের কাছে লজ্জায় ডুবার পর, আজও হেরে বসে কাতালানরা। ডমিনিঙ্গোজ দুয়ার্তের মাত্র দুই মিনিটের গোলে সর্বনাশ ডেকে এনেছিল কাতালান শিবিরে! যে গোল শোধ করতে স্বাগতিকদের সময় লেগেছে খেলা শেষ হওয়ার অন্তিম মুহুর্তও। রোনাল্ড আরাউহোর গোলেই কোনরকম হার এড়ালো স্পেনের শীর্ষস্থানীয় ক্লাবটি।

আজ (সোমবার) রাতে স্প্যানিশ লা লিগার ম্যাচটি ১-১ গোলে ড্র করেছে বার্সেলোনা। আক্রমণ প্রতি আক্রমণে ম্যাচে শুরুতে ডমিনিঙ্গোজ দুয়ার্তের গোলে গ্রানাডা এগিয়ে যাওয়ার পর শেষ দিকে কাতালানদের হয়ে সমতাসূচক গোলটি করেন রোনাল্ড আরাউহো। এই নিয়ে লা লিগায় চলতি মৌসুমে চার ম্যাচে দ্বিতীয়বার হোচট খেল রোনাল্ড কোম্যানের শিষ্যরা।

ঘরের মাঠে ম্যাচের ৮৮ সেকেন্ডের মাথায় পিছিয়ে পরে বার্সেলোনা। এ সময় গ্রানাডার সার্জিও এস্কুদেরো বামদিক থেকে ক্রসে দূরের পোস্টের সামনে থাকা ডমিঙ্গোজ দুয়ার্তেকে বল বাড়িয়ে দেন। দুয়ার্তে হেড নেন। বল আন্দ্রে টার স্টেগানের নাগালের বাইরে দিয়ে জালে জড়ায় (১-০)।

দুয়ার্তের গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় গ্রানাডা। বিরতির পর ৭৯ মিনিটের সময় গোল শোধের সোনালী সুযোগ পেয়েছিলেন ফ্রাঙ্কি ডি ইয়ং। কিন্তু তার নেওয়া হেড বারের ওপর দিয়ে চলে যায়। মিস হয় নিশ্চিত গোলের সুযোগ।

ছবিঃ টুইটার

৯০ মিনিটের মাথায় বার্সেলোনার রোনাল্ড আরাউজো যে সুযোগটি পান সেটি আর মিস করেননি। এ সময় বক্সের মধ্যে আসা ক্রসে হেড নেন তিনি। বল এক ড্রপে গোললাইন অতিক্রম করে। তাতে অন্তিম মুহূর্তে ম্যাচে ফেরে সমতা। শেষ পর্যন্ত ১-১ গোলের সমতা নিয়েই শেষ হয় ম্যাচ।

আরও খেলার খবরঃ   মেসির রেখে যাওয়া দশ নাম্বার জার্সি পরবেন ফাতি

এই ড্রয়ে ৪ ম্যাচ থেকে ৮ পয়েন্ট সংগ্রহ করে বার্সেলোনা রয়েছে পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে। অন্যদিকে ৫ ম্যাচ থেকে ১৩ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ আছে শীর্ষে। ৫ ম্যাচ থেকে ৩ পয়েন্ট সংগ্রহ করে গ্রানাডা অবস্থান করছে ১৭তম স্থানে।

 

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি