বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অসহায় বার্সেলোনা কোচ নিজেও জানেন না দল নিয়ে কি করবেন!

প্রকাশ: মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১ | ১৫:১৩:৩৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত
ছবিঃ সংগৃহীত

ঘরের মাঠে স্প্যানিশ লা লিগায় বরাবরই অপ্রতিরোধ্য ছিল বার্সেলোনা। গ্রানাডার বিপক্ষে নিজেদে সবশেষ ২৬ ম্যাচের ২৫টিই জয় নিয়েই মাঠ ছেড়েছে কাতালান ক্লাবটি। অথচ, গতকাল এই দলটির বিপক্ষেই হারতে বসেছিল রোনাল্ড কোম্যানের দল। খেলা ঠিক অন্তিম মুহুর্তে রোনাল্ড আরাউহোর গোলে স্বাগতিকরা লজ্জার হার এড়িয়েছে বটে, তবে ক্যাম্প ন্যুতে সফরকারীদের বিপক্ষে এমন নখদন্তহীন বার্সাকে দেখে হতাশ হয়েছে অনেকেই।

ছবিঃ ইন্টারনেট

যদিও এখন আর এর চেয়েও ভালো কিছু করার নেই দলের, বিষয়টি মানেন বার্সেলোনা কোচও। লিওনেল মেসিবিহীন পারিপার্শ্বিক আরও অনেক সমস্যা মধ্যে এগিয়ে চলা দলটিতে চোটও যেভাবে বড় থাবা বসিয়েছে, তাতে এমন ফল অস্বাভাবিক নয় বলেই মনে করেন ডাচ কোচ। সমর্থকদেরও তাই কঠিন বাস্তবতা অনুধাবণ করার পরামর্শ দিলেন তিনি।

স্প্যানিশ লা লিগার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে নিয়মের কারণে ক্লাবের ইতিহাসের সেরা ফুটবলার লিওনেল মেসির সঙ্গে নতুন চুক্তি করতে ব্যর্থ হয় বার্সেলোনা। আর গ্রীষ্মকালীন দলবদলের শেষ দিনে এক বছরের জন্য ধারে আর্তোয়ান গ্রিজমানকে তার সাবেক ক্লাব অ্যাতলেতিকো মাদ্রিদে পাঠায় ক্লাবটি। আর্থিক দুরাবস্থা কাটাতে আরও কয়েকজন খেলোয়াড়কে ছেড়ে দিতে হয়েছে।

তার সঙ্গে যোগ হয়েছে চোট সমস্যা। চোটের কারণে বাইরে আছেন উসমান দেম্বেলে, আনসু ফাতি, দলে নতুন আসা সের্হিও আগুয়েরো। সেই তালিকায় আরও যোগ হয়েছে মার্টিন ব্রাথওয়েটের নাম। ফলে গ্রানাডার বিপক্ষে পূর্ণশক্তির দলই মাঠে নামাতে পারেননি বার্সা কোচ। মাঠে তার প্রভাব ছিল স্পষ্ট। খেলোয়াড়দের শরীরী ভাষাও ছিল প্রশ্নবিদ্ধ। এমন দল নিয়ে ঠিক কি করবেন তাও জানেন না রোনাল্ড কোম্যান। খেলাশেষে তাই বার্সা কোচের মুখে ফুটে করুণ অসহায়ত্ব!

তিনি বলেন, “আমাদের স্কোয়াড তো দেখেছেন, আর কি করা উচিত বলুন তো? টিকি-টাকা খেলবো? কোনো সুযোগ তৈরি করা ছাড়াই? আমাদের যেটা করার ঠিক যেটাই করেছি। আমাদের দলে ওয়ান ওয়ান ফুটবলার নেই। সেজন্য অন্যভাবে জেতার চেষ্টা করেছি।”

কাম্প ন্যুতে গতকাল (সোমবার) রাতে লা লিগার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। দোমিনগোস দুয়ার্তের গোলে এগিয়ে গিয়েছিল সফরকারীরা। শেষ দিকে ত্রাণকর্তা হয়ে স্বাগতিকদের রক্ষা করেন রোনাল্ড আরাউহো।

আরও খেলার খবরঃ   রোনালদো-লিঙ্গার্ড গোল করলেও ইউনাইটেডের জয়ের নায়ক ডে হেয়া

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি