বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আসেনসিওর হ্যাট্রিকে মায়োর্কার জালে গুনে গুনে ছয় গোল রিয়াল মাদ্রিদের

প্রকাশ: বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১ | ০৭:০৪:৩৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত
ছবিঃ সংগৃহীত

নতুন কোচ ডন কার্লো আনচেলত্তির অধীনে উড়ছে রিয়াল মাদ্রিদ। দলের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর বিদায়ে এতদিন লস ব্লাংকোসদের আক্রমণভাগ নখদন্তহীন দেখা গেলেও, ইতালিয়ান কোচ ফেরার পর নিজেদের পুরনো রুপে ফিরছে দলটি। ঘরোয়া কিংবা আন্তর্জাতিক- সবধরনের প্রতিযোগিতায় গোলের বন্যা বয়ে দিচ্ছে ইউরোপের সফলতম দল। গতকাল স্প্যানিশ লা লিগায় রিয়াল মাদ্রিদের সেই গোলউৎসবের শিকার হয়েছে মায়োর্কা।

বুধবার রাতে ঘরের মাঠে সান্তিয়াগো বার্নাব্যুতে লা লিগায় প্রতিপক্ষের জালে গুনে গুনে ছয় গোল করেছে রিয়াল মাদ্রিদ। ম্যাচটি ৬-১ গোলে জিতেছে কার্লো আনচেলত্তির শিষ্যরা। রিয়ালের হয়ে হ্যাট্রিক করেছেন মার্কো আসেনসিও, জোড়া গোল করেছেন করিম বেনজেমা ও একটি গোল করেছেন ইস্কো। আর মায়োর্কার একমাত্র গোলটি এসেছে দক্ষিণ কোরিয়ান ফুটবলায়ার লি কাং-ইন।

ছবিঃ টুইটার

ব্যস্ত সূচিতে ক্লান্ত হয়ে পড়া দলের গুরুত্বপূর্ণ বেশকিছু খেলোয়াড় ছাড়াই আজ মায়োর্কার মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদ। আক্রমণে চাপ ধরে রেখে সপ্তম মিনিটে কর্নার জিতে নেয় স্বাগতিকরা । কর্নার থেকে মার্কো আসেনসিও বাঁকানো শট গোললাইন থেকে মায়োর্কার গোলরক্ষক ফেরালে দুর্দান্ত এক গোল থেকে বঞ্চিত হন তিনি।

তবে এরপরে রিয়ালের আক্রমণে দিশেহারা হয়ে পড়ে মায়োর্কা। ২৪তম মিনিটে ব্যবধান ২-০ করেন আসেনসিও। রদ্রিগোর শট কোনোমতে পা দিয়ে ঠেকান গোলরক্ষক। বিপদমুক্ত করতে পারেননি, ফিরতি বল অনায়াসে জালে পাঠান রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড।

তবে এর এক মিনিট বাদেই ব্যবধান ২-১ করে মায়োয়ার্কা। দুই গোলে লিড নেওয়ার পর কিছুটা জমে গিয়েছিল রিয়ালের খেলোয়াড়দের পা। তাই তো তাদের জমে যাওয়া পায়ের সুযোগ কাজে লাগিয়ে দারুণ এক শটে কোর্তোয়াকে পরাস্ত করেন লি ক্যাং-লি।

ছবিঃ টুইটার

তবে এর চার মিনিট পর বেনজেমার অ্যাসিস্ট থেকে দ্বিতীয় গোল করে দলকে ৩-১ ব্যবধানে এগিয়ে নেন আসেনসিও। ছয় মিনিট পর হ্যাটট্রিক হয়েই যাচ্ছিল এই স্প্যানিশ ফরোয়ার্ডের। বেনজেমার কাছ থেকে বল পেয়ে শট নিলেও সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে এড়াতে পারেননি তিনি। হাতছাড়া হয় দারুণ একটি সুযোগ।

আরও খেলার খবরঃ   আজ টিভিতে দেখবেন যত খেলা

বিরতির পর ফিরেই ব্যবধান ৪-১ করেন বেনজেমা কিন্তু ভিএআরের সাহায্যে রেফারি দেখেন প্রতিপক্ষকে ফাউল করেন বেনজেমা আর তাতেই বাতিল হয় গোলটি। তবে চতুর্থ গোলের জন্য আর বেশি সময় অপেক্ষা করতে হয়নি লস ব্লাংকোসরা । বেনজেমার কাছ থেকে বল পেয়ে ৫৫তম মিনিটে বল জালে পাঠান আসেনসিও।

এরপর ডেভিড আলাবার বাড়নো বল পিঠ দিয়ে ডান দিকে ফেলে তা নিয়ন্ত্রণে এনে মায়োর্কার দুই ডিফেন্ডারকে কাটিয়ে দারুণ এক গোল করেন বেনজেমা। আর তাতেই লা লিগায় বেনজেমার ২০০ গোলের মাইলফলক অর্জন হয়। লা লিগার চলতি আসরে এটি ছিল তার আসরের সর্বোচ্চ আট নম্বর গোল।

ম্যাচের শেষ দিকে এসে ভিনিসিয়াসের পাস থেকে গোল করে ব্যবধান ৬-১ করেন ইস্কো অ্যালার্কন। শেষ দিকে লুকা জোভিচের দুর্দান্ত বাইসাইকেল কিক ফিরিয়ে ব্যবধান আর বাড়তে দেননি মায়োর্কা গোলরক্ষক।

ছবিঃ ইন্টারনেট

এই জয়ে লা লিগার ছয় রাউন্ডে পাঁচ জয় আর এক ড্র’তে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে শিরোপাধারী অ্যাটলেটিকো মাদ্রিদ। চার ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে আট নম্বরে রয়েছে বার্সেলোনা।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি