বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আপাতত সাফেই কোচ হিসেবে থাকছেন অস্কার ব্রুজন

প্রকাশ: মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১ | ১৮:৫১:৫১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

কথা ছিল আগামী মৌসুমেও বসুন্ধরা কিংসের দায়িত্ব পালন করবেন অস্কার ব্রুজন। কিন্তু আপাতত সে চিন্তা থেকে বের হয়ে এসে বাংলাদেশ জাতীয় দল নিয়ে চিন্তা করতে হচ্ছে এই স্প্যানিয়ার্ডকে। তবে খুব বেশি দিনের জন্য নয়, আপাতত সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন অস্কার ব্রুজন।

সাফ চ্যাম্পিয়নশিপের বাকি আর মাত্র ৯ দিন। অন্যান্য দল যেখানে প্রস্তুতি শুরু করে দিয়েছে সেখানে বাংলাদেশ এখনো ক্যাম্প তো দূরে থাক কোচিং প্যানেলই ঠিক করতে পারেনি। গত ১৭ই সেপ্টেম্বর বাফুফে জানায়, জেমি ডে’কে দুই মাসের অব্যাহতি দিয়ে আসন্ন সাফ চ্যাম্পিয়নসশিপ ও আরো দুইটি টুর্নামেন্টের জন্য বসুন্ধরা কিংসের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজনকে দায়িত্ব দেয়া হচ্ছে। কিন্তু বাফুফে সভাপতি কাজী মোঃ সালাউদ্দিন ও জাতীয় দল কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদের সাথে আলোচনা শেষে জানা গেছে আপাতত সাফ চ্যাম্পিয়নশিপের জন্য দায়িত্ব নিচ্ছেন অস্কার ব্রুজন।

আলোচনা শেষে জাতীয় দল কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ জানিয়েছেন, “সাফ যেহেতু সামনে তাই আপাতত অস্কারের সাথে সাফ নিয়েই কথা হয়েছে। তার সাথে লং টার্মে কিছু করার পরিকল্পনা এখনও নাই। যতোটুকু আগে বলেছিলাম ততোটুকুই থাকবে। এখন শুধু সাফ… বাকি টুর্নামেন্টগুলোর ব্যাপারে পরে আলোচনা করবো।

সাফের খেলা ১ তারিখ থেকে শুরু হবে। ওটার কর্ম পরিকল্পনা নিয়েই আলোচনা হয়েছে আজকে।”

অস্কার ব্রুজন দায়িত্ব নেওয়ায় আগের কোচিং স্টাফ থেকে বাদ পড়ছেন লেস ক্লেভলিও। আর বাকি সব কোচিং স্টাফ অস্কার ব্রুজনের পছন্দ মতই হবে।

“অস্কারের পছন্দতেই কোচং স্টাফ আসবে। ওর সাথে কথা বলেই বাকিদের ঠিক করা হচ্ছে।”

 

 

শোনা যাচ্ছে অস্কার ব্রুজনের পাশাপাশি বসুন্ধরা কিংসের বাকি স্টাফ গুলো জাতীয় দলের দায়িত্বে থাকছেন। গোলরক্ষক কোচ নুরুজ্জামান নয়ন, সহকারী কোচ মাহাবুবুর রহমান রক্সি, ফিজিও ট্রেইনার জাভিয়ের সাঞ্চেজকেই পছন্দ অস্কার ব্রুজনের।

আরও খেলার খবরঃ   নেপালে নয়, মালদ্বীপে হবে সাফ চ্যাম্পিয়নশিপ

আগামীকাল ২২ সেপ্টেম্বর গণমাধ্যমে কথা বলবেন অস্কার ব্রুজন। পাশাপাশি ঘোষণা করা হবে স্কোয়াডও। “বাকি বিষয় গুলো আগামীকালকে জানানো হবে, প্লেয়ারদের তালিকাও কালকে দেওয়া হবে। টার্ম এন্ড কন্ডিশন আগামী কাল বলবো।”

বসুন্ধরা কিংসকে ধন্যবাদ জানিয়েছেন কাজী নাবিল আহমেদ।

“বসুন্ধরার সাথে আমাদের সেভাবেই আলোচনা হয়েছে। আমরা বিশেষভাবে বসুন্ধরাকে ধন্যবাদ জানাই তাদের কোচকে আমাদের সাথে কাজ করতে দেয়ার জন্য।”

আগামী ১ অক্টোবর মালদ্বীপের রাজধানী মালেতে শুরু হবে সাফ চ্যাম্পিয়নশিপ। এরপর এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাই এবং ৮ থেকে ১৭ নভেম্বর শ্রীলঙ্কার চার জাতি টুর্নামেন্টে খেলবে বাংলাদেশ। এই দুই টুর্নামেন্টে অস্কার ব্রুজন দায়িত্ব পালন করবেন কিনা সেটা সাফের পর জানা যাবে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি