বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আমার বাচ্চারা ভেবেছিল আমি বার্সেলোনা বা ম্যানসিটিতে যাবো

প্রকাশ: শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১ | ১৫:৩৬:৩২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ মার্কা
ছবিঃ মার্কা

নিউক্যাসেল ইউনাইটেডের হয়ে পেশাদার ক্যারিয়ার শুরু করে খেলেছেন লিভারপুল, ওয়েস্ট হ্যামের মত ক্লাবে। সুযোগ পেয়ে খেলেছেন ইংল্যান্ড জাতীয় দলেও। এত বড় বড় ক্লাবে খেলেও এখন ক্লাব ছাড়া আছেন ফরোয়ার্ড অ্যান্ডি ক্যারল। তবে গত মৌসুম শেষে অ্যান্ডি ক্যারলের সন্তানেরা ভেবেছিল তার বাবা বার্সেলোনা বা ম্যানচেস্টার সিটিতে যোগ দিতে যাচ্ছেন।

গত মৌসুমে নিউক্যাসেল ইউনাইটেড ছাড়ার পর নতুন মৌসুমে ইংলিশ কোন ক্লাবে যোগ দিতে পারেননি অ্যান্ডি ক্যারল। ৩২ বছর বয়সী এই ইংলিশ ফুটবলার চেয়েছিল ইংলিশ কোন ক্লাবে যোগ দিতে পারবেন কিন্তু ঘটেছে তার উল্টাটা। নতুন মৌসুমে কোন দল তাকে দলে নিতে আগ্রহ দেখায়নি।

ছবিঃ ইন্টারনেট

২০০৬ সালে নিউক্যাসেলের হয়ে ক্লাব ক্যারিয়ার শুরুর পর ২০১০ সালে ৩৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে যোগ দেন লিভারপুলে। সে সময় স্প্যানিশ তারকা ফার্নান্দো তরেসের বদলি হিসেবে মাঠে নেমে অভিষেক হয়েছিল ক্যারলের।

২০২১ এ এসে ক্লাবহীন হন ক্যারল কিন্তু তার বাচ্চারা ভেবেই নিয়েছিল তার বাবা বার্সেলোনা বা ম্যানসিটিতে যোগ দিবে। ক্যারল দ্য অ্যাথলেটিককে বলেছেন,

“বাচ্চারা এখনও মনে করে যে আমি ম্যান সিটি বা বার্সেলোনায় যোগ দিতে যাচ্ছি, যা আমরা সবাই জানি যে এটি ঘটবে না।”

“কিন্তু তারা (পরিবার) এখনও আমাকে একটি ক্লাব পাওয়ার জন্য চাপ দিচ্ছে এবং এটাই আমি করতে চাই। আমি আমার পরিবারের সামনে খেলতে চাই এবং ম্যাচ জিততে চাই।”

ছবিঃ ইন্টারনেট

২০২০-২১ মৌসুম শেষে নিউক্যাসেল ইউনাইটেডের ম্যানেজমেন্টের সাথে আলোচনা করতে চেয়েছিল ক্যারল। কিন্তু তারা তা করেনি।

“[শেষ] খেলার পরে [ফুলহ্যামের বিরুদ্ধে],”এটা ছিল, ‘আহ, আমি হয়তো আপনাকে দেখতে পাচ্ছি, আমি হয়তো দেখবো না, আমরা দেখবো কি হয়’, এবং তারপর কিছুই ঘটেনি।

“আমরা শুধু বাসে উঠলাম এবং চলে গেলাম এবং আমি তাদের আর কখনো দেখিনি। আমার চুক্তি শেষ হয়ে গেল এবং সেটাই ছিল। আমি আর ফিরে যাইনি। আমি এখনও আমার লকারে আমার জিনিসে ভরে রেখেছি।”

ছবিঃ ইন্টারনেট

ক্যারলের পরিবার থাকে এসেক্সে। তার বড় মেয়ে সিনিয়র পর্যায়ের স্কুলে পড়াশুনা করছে। ক্যারল চায় না যে তার পরিবার ইংল্যান্ড ছাড়া অন্য কোথাও যাক। যে কারণে তুরস্ক বা ইউরোপের অন্যান্য ক্লাব থেকে প্রস্তাব পেয়েও সেখানে যোগ দেয়নি।

আরও খেলার খবরঃ   রদ্রিগোর গোলে ইন্টার মিলানকে হারালো রিয়াল মাদ্রিদ

নিউক্যাসেল ইউনাইটেডের হয়ে দুই দফায় ১৩৪টি ম্যাচ খেলে গোল করেছেন ৩৪টি। এরপর লিভারপুলের হয়ে ৫৮টি ম্যাচে গোল করেছেন ১১টি। ইংল্যান্ড জাতীয় দলের হয়ে খেলেছে ৯টি ম্যাচ, করেছে দুই গোল।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / পরিসংখ্যানে পাকিস্তানের ভারত বধের কাব্যে
আন্তর্জাতিক ক্রিকেট / জয় উপভোগ করো, তবে উচ্ছ্বাসে ভেসে যেও না: সতীর্থদের উদ্দেশ্যে বাবর
আন্তর্জাতিক ক্রিকেট / বিতর্ক চাইলে আগে থেকে বলবেন, পাকিস্তানি সাংবাদিকের প্রশ্নে ক্ষিপ্ত কোহলি
ক্লাব ফুটবল / ইন্টারের বিপক্ষে অন্তিম মুহুর্তে জুভেন্টাসকে বাঁচালেন আর্জেন্টাইন তারকা দিবালা
ক্লাব ফুটবল / নেইমারের ফেরার ম্যাচে হোঁচট খেয়েছে মেসিরা
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানকে জিতিয়ে গর্বিত ভারত বধের নায়ক আফ্রিদি
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিন্তানের কাছে উড়ে গিয়ে ’শিশির’কে দুষলেন কোহলি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি