বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘আমি পিসিবির সভাপতি হলে ইংল্যান্ড-নিউজিল্যান্ডের সাথে খেলতামই না’

প্রকাশ: মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১ | ১৪:২৩:২৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

শোয়েব আখতার (ছবিঃ এপি)
শোয়েব আখতার (ছবিঃ এপি)

নিউজিল্যান্ডের পর নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে পাকিস্তান সফর বাতিল করেছে ইংল্যান্ডও। যার ফলে বড় রকমের আর্থিক ক্ষতির পাশাপাশি আবারও দেশটির মাটিতে আন্তর্জাতিক ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে তৈরি হয়েছে চরম অনিশ্চয়তা। ইংল্যান্ড-নিউজিল্যান্ডের এমন কান্ডের জন্য তাদের তীব্র সমালোচনা করেছে পাকিস্তান সাবেক এবং বর্তমান ক্রিকেটাররা।

দেশটির সাবেক পেসার শোয়েব আখতার তো জানিয়েই দিলেন, তিনি পিসিবি প্রধান হলে ভবিষ্যতে আর ইংল্যান্ড-নিউজিল্যান্ডের বিপক্ষে কোনো আন্তর্জাতিক সিরিজই খেলতেন না। নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশিত এক ভিডিওতে ইংল্যান্ডকে রীতিমতো ধুয়ে দিয়েছেন ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’।

তিনি বলেছেন, নিজেদের বিপদের সময় শুধু পাকিস্তানের শরণাপন্ন হয় ইংল্যান্ড। অথচ পাকিস্তানের যখন ইংল্যান্ডকে সবচেয়ে বেশি প্রয়োজন, ঠিক সে সময় মুখ ফিরিয়ে নিয়েছে তারা। ক্ষুব্ধ শোয়েব আখতার এ প্রসঙ্গে বলেন,

“নিউজিল্যান্ডের পরে, ইংল্যান্ড পাকিস্তান সফর না করার ব্যাপারে তাদের মনস্থির করেছিল এবং ঠিক তাই ঘটেছে। যখন তাদের আফগানিস্তান থেকে সরিয়ে নেওয়ার প্রয়োজন হয়েছিল, তখন তারা পাকিস্তানের দিকে তাকিয়েছিল এবং এমন একটি এয়ারলাইনেও ভ্রমণ করেছিল (পিআইএ) যা তারা আগে অপমান করেছিল। কিন্তু এখন তারা সফর বাতিল করেছে। এমনকি পরিদর্শন ও নিরাপত্তা ব্যবস্থা মূল্যায়ন না করেও, তারা বিশ্বাস করে নিয়েছে তাদের (নিরাপত্তা) কোম্পানি তাদের যা বলেছে।”

“এতে পাকিস্তানের ভাবমূর্তি নষ্ট হয়েছে। এটি পাকিস্তানের জন্য আনন্দের খবর নয় এবং পাকিস্তানিদের জন্য অসহনীয়। করোনাকালীন সমযয়ে যখন আপনার লক্ষ লক্ষ পাউন্ড সঞ্চয় করার প্রয়োজন হয়েছিল, তখন আপনি ঠিকই পাকিস্তানকে ইংল্যান্ড সফরের জন্য অনুরোধ করেছিলেন।” তিনি আরও যোগ করেন।

শোয়েব আখতার (ছবিঃ ক্রিকটুডে)

সাবেক গতিতারকা বলেছেন পিসিবি সভাপতি হলে ইংল্যান্ড-নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজই খেলতেন না তিনি। শোয়েব বলেন, “আমি যদি পিসিবির সভাপতি হতাম, তাহলে আমি তাদের (ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড) কে বলতাম যে, আমরা ভবিষ্যতে আপনার সাথে আন্তর্জাতিক সিরিজ খেলবো না।”

তিনি আরও সংযোজন করেন, “যদি ভবিষ্যতে আমাদের ইংল্যান্ড বা নিউজিল্যান্ড সফর করতে হয়, তাহলে আমরা এটাও বলবো যে, আমরাও মসজিদে বন্দুকধারীর গুলি চালানোর হুমকির মুখোমুখি হই। এটিও একটি প্রকৃত হুমকি।”

আরও খেলার খবরঃ   মঈন আলীর 'আইডল' হাশিম আমলা

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি