বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আমি মোস্তাফিজ হতে পারবো নাঃ তাসকিন

প্রকাশ: বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১ | ১৭:১৭:৫৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

মুস্তাফিজ ও তাসকিন (ছবিঃ গেটি ইমেজ)
মুস্তাফিজ ও তাসকিন (ছবিঃ গেটি ইমেজ)

স্লোয়ার আর কাটারকে রীতিমতো শিল্পে পরিণত করেছেন মুস্তাফিজুর রহমান। বাংলাদেশ তো বটেই, পুরো বিশ্বে জুড়েই টাইগার পেসারের কাটার-স্লোয়ারের জাদুতে নাস্তানাবুদ বড় বড় ব্যাটাররা। তাই তো সতীর্থ তাসকিন আহমেদের সরল স্বীকারোক্তি ‘কাটার মাস্টার’ মুস্তাফিজ হতে পারবেন না তিনি।

নিজের শক্তির জায়গার গতির সাথে থাকতে চান ডানহাতি এই পেসার। তবে নিজের বোলিংয়ে বিকল্প হিসেবে ‘স্লোয়ার-কাটার’ আয়ত্ত্বের চেষ্টা শুরু করেছেন টাইগার গতিতারকা। এর অংশ হিসেবেই বোলিংয়ে নতুন ‘অস্ত্র’ যোগ করতে আজ মিরপুরে মাশরাফি বিন মুর্তজার শরণাপন্ন হয়েছিলেন তাসকিন।

মাশরাফির সাথে দীর্ঘক্ষণ অনুশীলন শেষে সে সাংবাদিকদের সে কথাই জানালেন তাসকিন আহমেদ। তবে তার স্লোয়ার বা কাটার যে মুস্তাফিজের মতো এত ভয়ংকর হবে না, তা নির্দ্বিধায় শিকার করলেন টাইগার ‘স্পিডস্টার’।

তিনি বলেন, “পেসের সঙ্গে আমার কোন কম্প্রোমাইজ নাই। আমি মোস্তাফিজ হতে পারবো না। মোস্তাফিজ কাটার মাস্টার। আমি পেসের সঙ্গে একটু স্লোয়ার যোগ করছি আরকি।”

“আমি কাটার আগেও করতাম। আমারটা একটু সোজা যেত, কম ঘুরতো। স্লোয়ারটা কি আসলে সেইম অ্যাকশনে একটু পেস কমে গ্রিপ করা। সেটাই চেষ্টা করছি।” তাসকিন আরও যোগ করেন।

তাসকিন আহমেদ (ফাইল ছবিঃ ডেইলি স্পোটর্সবিডি)

তবে আগের চেয়ে স্লোয়ারে কিছুটা নিয়ন্ত্রণ এসেছে জানালেন তাসকিন নিজেই। অনুশীলনে তা আরও ভালো হবে বলে আত্মবিশ্বাসী ডানহাতি এই পেসার। আর বোলিংয়ে নতুন এই সংযোজন তার বোলিংয়ের নতুন অস্ত্র হয়ে উঠে পারে বলে আশাবাদ ব্যক্ত করেছেন তিনি।

এ প্রসঙ্গে তাসকিন বলেন, “আগে তো মিরপুরের উইকেটেও আমার কাটার ধরত না। এখন একটু ধরছে। আরও অনুশীলন করবো, আরও আত্মবিশ্বাসী হবো। হয়ত ভাল হবে।”

“মোস্তাফিজের মতো কাটার আমি পারবো না। আমার পেসের সঙ্গে, সুইংয়ের সঙ্গে আগের থেকে বেটার কাটার যদি করতে পারি তাহলে একটা অপশন বাড়বে। ইট ক্যান বি এ মাই গুড ওয়েপন।” তিনি শেষ করেন।

আরও খেলার খবরঃ   পিছিয়ে গেলো নারী ফুটবল লিগ

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
ক্লাব ফুটবল / লেওয়ানডস্কির জোড়া গোলে হেসেখেলে জয়ে ফিরল বায়ার্ন মিউনিখ
বাংলাদেশ ক্রিকেট / জয় দিয়ে বিশ্বকাপ শুরু করতে বাংলাদেশের চাই ১৪১
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি