বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আর্জেন্টিনার মেয়েদের উড়িয়ে দিয়ে ‘ছেলেদের’ হারের প্রতিশোধ নিলো ব্রাজিলের মেয়েরা

প্রকাশ: শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১ | ১২:২৫:০৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

সুপার ক্লাসিকো, মানে ব্রাজিল-আর্জেন্টিনার ফুটবল দ্বৈরথ। ফুটবল বিশ্বের পরম আরাধ্য এ দ্বৈরথ আগের চেয়ে ঔজ্জ্বল্য হারিয়েছে। তবে এখনো ব্রাজিল বনাম আর্জেন্টিনা ম্যাচ নিয়ে উত্তেজনার রেণু ওড়ে ফুটবল বিশ্বে। সর্বশেষ যে লড়াইয়ে ঘরের মাঠে আর্জেন্টিনার কাছে হেরে গেছে ব্রাজিল। তাও আবার মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়।

শুধুই তাই নয়, দুদলের সবশেষ দুটো সাক্ষাতেই শেষ হাসি হেসেছে আকাশী-নীলরাই। তাই, ব্রাজিল দলে এখন প্রতিশোধের আগুন জ্বলছে! সেটি জ্বলতেই পারে। গত ৫ই সেপ্টেম্বর সুযোগ ছিল সেই আগুনে কিছুটা পানি ঢালার। বিশ্বকাপ বাছাইপর্বে মেসিদের হারানোর বড় সুযোগ ছিল সেলেসাওদের। কিন্ত, শেষ পর্যন্ত চরম নাটকীয়তায় করোনা প্রটোকলের ঝামেলায় খেলা শুরু হয়েও হতে পারেনি। ঘরের মাঠে বদলা নেওয়ার সুযোগ হারায় তিতের দল।

ছবিঃ ইন্টারনেট

তবে, ব্রাজিলের ছেলেদের সেই হারের ক্ষতে কিছুটা হলেও প্রলেপ দিয়েছে ব্রাজিলের মেয়েরা। গত দুই ম্যাচ আর্জেন্টিনার ছেলেদের হারাতে না পারলেও মার্তারা এবারই ঠিকই আর্জেন্টিনাকে হারিয়ে দিয়েছে। ঘরের মাঠে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আর্জেন্টিনা মেয়েদের উড়িয়ে দিয়ে জয় নিয়ে মাঠ ছেড়েছে পিয়া সানদহাগের শিষ্যরা।

গতকাল (শুক্রবার) ব্রাজিলের এস্তাদিও গভর্নর এরনানি স্যাটিরো স্টোডিয়ামে আর্জেন্টিনার মেয়েদের বিপক্ষে ম্যাচটি ৩-১ গোলে জয় পেয়েছে সাম্বা বাহিনী। আক্রমণ প্রতি আক্রমণের ম্যাচে প্রথমার্ধে লুডমিলার পাস থেকে দাদিনহোর গোলে এগিয়ে যায় ব্রাজিল। ওই গোলের লিড নিয়েই বিরতিতে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধে মাঠে ফিরে আরও গোছানো আক্রমণ শুরু করে মার্তারা। গোলও পেয়ে যায় দ্রুত। ৫০-৫৯ এই দশ মিনিটে আরও দু গোল করে কার্যত ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয় ব্রাজিল। ৫১তম মিনিটে বদলি নামা নিকোলা রেইস্লার গোলে ব্যবধান দ্বিগুণ করার পর ৫৯তম মিনিটে এরিকার পাস থেকে গোল করে ব্রাজিলকে ৩-০ গোলে এগিয়ে দেন অ্যাঞ্জেলিনা।

ছবিঃ টুইটার

শেষদিকে তারকা মারিয়ানা ল্যারোকুয়েটের পাস থেক আর্জেন্টিনার হয়ে ফ্লোরেন্সিয়া বনসেগুন্ডো এক গোল শোধ করলেও তা আর সফরকারীদের হার এড়ানোর জন্য যথেষ্ঠ ছিল না। বাকি সময় আর কোন গোল না হলে চিরপ্রতিদ্বন্দ্বী মেয়েদের বিপক্ষে ৩-১ গোলের বড় জয় নিয়েই মাঠ মাঠ ছাড়ে ব্রাজিলের মেয়েরা।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি