বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আশা জাগিয়েও নাপোলিকে হারাতে পারলো না লেস্টার সিটি

প্রকাশ: শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১ | ০২:৫৮:৪১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

বল দখলের পর পোস্টে শট কম নিয়েও দারুণভাবে এগিয়ে গিয়েছিল ইংলিশ ক্লাব লেস্টার সিটি। প্রথমার্ধের এক গোলের পর দ্বিতীয়ার্ধে আরো এক গোল। তবুও যেন জয়েরর জন্য যথেস্ট ছিল না। ইতালিয়ান কোন দলের বিপক্ষে প্রথম জয় পেতে পেতে পাওয়া হয়নি ইংলিশ ক্লাবটির।

বৃহস্পতিবার রাতে উয়েফা ইউরোপা লিগে গ্রুপ ‘সি’এর ম্যাচে কিং পাওয়ার স্টেডিয়ামে ইতালিয়ান জায়ান্ট নাপোলির সাথে ২-২ গোলে সমতায় শেষ করেছে ইংলিশ ক্লাব লেস্টার সিটি। লেস্টারের হয়ে গোল করেছেন আয়োজে পেরেজ ও হারভি বার্ন্স। নাপোলির হয়ে জোড়া গোল করেছেন ভিক্টর অসিমহেন।

ছবি – সংগৃহীত

ইউরোপিয়ান প্রতিযোগিতায় প্রথম বারের মত ইতালিয়ান কোন দলের বিপক্ষে খেলতে নেমেই জয়ের কাছে গিয়েও এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ল ইংলিশ ক্লাব লেস্টার সিটি। এদিকে সবশেষ এগারো ম্যাচে ইউরোপিয়ান প্রতিযোগিতায় ইংলিশদের ঘরের মাঠ থেকে জয় নিয়ে ফিরতে পারল না নাপোলি।

পুরো ম্যাচে লেস্টারে ৪৬ শতাংশ বল দখল এবং প্রতিপক্ষের পোস্টে ৭টি শটের বিপরীতে নাপোলির শট ছিল ২২টি।

ম্যাচের নবম মিনিটেই স্বাগতিকদের উল্লাসে ভাসান আয়োজে পেরেজ। ইহেনাচোর সাথে ওয়ান টু ওয়ান খেলে পেরেজের উদ্দেশ্যে বল বাড়ান বার্ন্স। বক্সের মধ্যে বল পেয়ে দারুণ এক ভলিতে ডেভিড ওসপিনাকে ফাঁকি দিয়ে লক্ষ্যভেদ করান পেরেজ।

ছবি – সংগৃহীত

প্রথমার্ধে আর গোল না হলেও দ্বিতীয়ার্ধে শুরু হয় নাটকীয়তা। একের পর এক আক্রমণ করতে থাকে লেস্টার। ৬০ মিনিটে গোলও পেয়েছিল কিন্তু ভিএআর চেকে অফসাইডে বাতিল করা হয় গোল। তবে ৬৪ মিনিটে আর হতাশ হতে হয়নি স্বাগতিকদের। বাম পাশ থেকে ইহেনাচোর কাছ থেকে পাওয়া বল বাম পায়ের শটে লক্ষ্যভেদ করে লেস্টারের ব্যবধান বাড়ান হারভি বার্ন্স।

দুই গোল হজমের পর ৬৯ মিনিটে এক গোল শোধ দিয়ে ম্যাচ জমিয়ে তুলে নাপোলি। রুইজের পাস থেকে বল জালে জড়ান ভিক্টর অসিমহেন। ম্যাচের ভাগ্য যখন লেস্টারের দিকে গড়াচ্ছিল ঠিক তখনি নাপোলিকে সমতায় ফেরান ভিক্টর অসিমহেন। ৮৭তম মিনিটে নিজের জোড়া গোল পূরণের পাশাপাশি দলকে হার থেকে রক্ষা করেন এই ফুটবলার।

ছবি – সংগৃহীত

নির্ধারিত নব্বই মিনিট শেষে অতিরিক্ত তিন মিনিটের মাথায় লাল কার্ড দেখেন লেস্টারের উইলফ্রেড নডিডি। ফলে বাকি সময় দশ জন নিয়ে খেলে সমতায় শেষ হয় ম্যাচ।

আরও খেলার খবরঃ   ইয়াসীন ট্রফি: সেরা দশে আর্জেন্টিনার এমি মার্টিনেজ, নেই ব্রাজিলের অ্যালিসন

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি