বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ইংল্যান্ডের ক্রিকেটাররা খুশি মনে পাকিস্তানে খেলতে আসবেঃ মুশতাক

প্রকাশ: বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১ | ১৩:৪৭:২১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ রয়টার্স
ছবিঃ রয়টার্স

দীর্ঘ ১৬ বছর বাদে পাকিস্তান সফরে যাওয়ার কথা থাকলেও নিউজিল্যান্ডের পর নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে পুরুষ ও নারী উভয় দলের সফর বাতিল করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। তবে পাকিস্তানের সাবেক স্পিনার এবং ইংল্যান্ডের সাবেক কোচ মুশতাক আহমেদ মনে করেন ইংলিশ ক্রিকেটাররা খুশি মনেই পাকিস্তানে খেলতে আসবে।

সম্প্রতি ইংলিশ সংবাদ মাধ্যম ডেইলি মেইলকে দেওয়া এক সাক্ষাৎকারে ইসিবির সভাপতি ইয়ান ওয়াটমোর জানিয়েছেন, বোর্ড নিজস্ব সিদ্ধান্তের ভিত্তিতেই পাকিস্তান সফর বাতিল করেছে এবং এ ব্যাপারে খেলোয়াড়দের কোনো মতামত নেওয়া হয়নি।

তাই তো ছয় বছর ইংল্যান্ডে কোচিং করানো পাকিস্তানি স্পিনার মুশতাক আহমেদ নিজের অভিজ্ঞতার আলোকে মনে করেন, পাকিস্তান সফরে খেলতে আসতে ইংলিশ ক্রিকেটারদের কোনও সমস্যা নেই। যার উদাহরণস্বরূপ তিনি ইংলিশ ক্রিকেটারদের এর আগেও পিএসএল খেলতে পাকিস্তানে আসার কথা উল্লেখ করেন।

তিনি বলেন, “ইংল্যান্ডে খেলা এবং ছয় বছর সেখানে কোচিং করানোর অভিজ্ঞতা থেকে আমি মনে করি, (ইংল্যান্ডের) ছেলেরা খুব খোলা মনের এবং তারা বিশ্বের পরিস্থিতি জানে। আমি তাদের চিনি, আমি প্রচুর ক্রিকেটারের সাথে কাজ করেছি – আমি মনে করি খেলোয়াড়রা অবশ্যই আসবে।”

পাশাপাশি ভয়াবহ করোনা পরিস্থিতিতেও ইংল্যান্ডের মাটিতে পাকিস্তান যে খেলে এসেছে, তার প্রতিদানে ইংল্যান্ডের থেকে ভালো কিছুর প্রাপ্য পাকিস্তান। তাই ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সেটি একদম ভুলে যাওয়া উচিৎ নয়। এ প্রসঙ্গে ৫১ বছর বয়সী সাবেক পাকিস্তানি ক্রিকেটার বলেন,

“ভয়াবহ করোনা পরিস্থিতিতে যখন ব্রিটেনে মানুষ মারা যাচ্ছিল, তখন এমন কঠিন পরিস্থিতিতেও পাকিস্তান ইংল্যান্ডে গিয়ে একটি সিরিজ খেলেছিল। তাদের (ইংল্যান্ড) এটা স্বীকার করা উচিত এবং তাদের এটা সম্মান করা উচিত।”

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী স্থগিত হয়ে যাওয়া এবারের পাকিস্তান সফরে স্বাগতিকদের বিপক্ষে দুইটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল ইংল্যান্ডের পুরুষ দলের। অন্যদিকে স্বাগতিক নারী দলের বিপক্ষে দুইটি টি-টোয়েন্টি এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হতো ইংল্যান্ডের নারী দল।

আরও খেলার খবরঃ   ডেনিশদের স্বপ্ন ভেঙে ইতিহাসের প্রথমবার ইউরোর ফাইনালে ইংল্যান্ড

তবে সফর বাতিলের জন্য পাকিস্তান এবং দেশটির ভক্তদের কাছে ক্ষমা চেয়েছেন ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের প্রধান ওয়াটমোর। সেই সাথে আগামী বছর পূর্ণ সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাওয়ার আশ্বাস দিয়েয়েছেন তিনি।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / পরিসংখ্যানে পাকিস্তানের ভারত বধের কাব্যে
আন্তর্জাতিক ক্রিকেট / জয় উপভোগ করো, তবে উচ্ছ্বাসে ভেসে যেও না: সতীর্থদের উদ্দেশ্যে বাবর
আন্তর্জাতিক ক্রিকেট / বিতর্ক চাইলে আগে থেকে বলবেন, পাকিস্তানি সাংবাদিকের প্রশ্নে ক্ষিপ্ত কোহলি
ক্লাব ফুটবল / ইন্টারের বিপক্ষে অন্তিম মুহুর্তে জুভেন্টাসকে বাঁচালেন আর্জেন্টাইন তারকা দিবালা
ক্লাব ফুটবল / নেইমারের ফেরার ম্যাচে হোঁচট খেয়েছে মেসিরা
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানকে জিতিয়ে গর্বিত ভারত বধের নায়ক আফ্রিদি
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিন্তানের কাছে উড়ে গিয়ে ’শিশির’কে দুষলেন কোহলি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি