বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ইউরোপের রাজা চেলসিকে হারিয়ে দিল জুভেন্টাস

প্রকাশ: বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১ | ১১:০৯:০৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

ঘরোয়া লিগে নিজেদের হারিয়ে খোঁজা জুভেন্টাস চ্যাম্পিয়নস লীগে আছে দূর্দান্ত ফর্মে। প্রথম ম্যাচে সুইডিশ ক্লাব মালমোকে বিধ্বস্ত করা জুভেন্টাস দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন চেলসির বিপক্ষে।

প্রথমার্ধে গোল শূন্য ড্র হলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই জুভেন্টাসের হয়ে গোল করেন ইতালিয়ান উইঙ্গার ফেদেরিকো কিয়েসা। ফরওয়ার্ডদের ব্যর্থতায় আর গোল শোধ করা হয়নি বর্তমান চ্যাম্পিয়নদের।

৭৪ শতাংশ বল পসেশন নিয়ে পুরো ম্যাচে দাপটের সাথে খেলতে থাকা চেলসি গোলবারে শর্ট নিয়েছে ১৬টি। তবে অন টার্গেট শর্ট ছিল একটি মাত্র। অন্যদিকে মোট ৬ টি শর্টের মধ্যে একমাত্র অন শর্ট থেকে গোলের দেখা পেয়ে বর্তমান চ্যাম্পিয়নদের হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নেয় জুভেন্টাস।

মালমোর বিপক্ষে জয়ের দুই কারিগর, জুভেন্টাসের দুই স্ট্রাইকার পাওলো দিবালা ও আলভারো মোরাতার কেউই আজ চেলসির বিপক্ষে ছিলেন না চোটের কারণে। স্কোয়াডে যে একজন স্ট্রাইকারকে নেওয়া হয়েছিল, সেই মইস কিনকেও মূল একাদশে রাখেননি জুভ কোচ আলেগ্রি।

মোরাতা-দিবালাহীন আক্রমণভাগ সাজানো হয়েছিল মূলত তিন উইঙ্গার ফেদেরিকো কিয়েসা, ফেদেরিকো বের্নার্দেসকি ও হুয়ান কুয়াদ্রাদোদের নিয়ে। তাতেই বাজিমাত। দ্বিতীয়ার্ধে কিয়েসার এক গোলেই নির্ধারিত হয়ে যায় ম্যাচের ভাগ্য।

ইউরোপ সেরার মঞ্চে দুই দলের মুখোমুখি লড়াইয়েও এগিয়ে গেল ইতালিয়ান দলটি। পাঁচ ম্যাচে এ নিয়ে দুটিতে জয় পেয়েছে জুভারা। বিপরীতে চেলসির জয় একটি ও বাকি দুটি ড্র।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ‘লিগ জমজমাট ও প্রতিযোগিতামূলক ছিল – সালাম মুর্শেদি’
ক্লাব ফুটবল / ‘করিম বেনজেমাকে ব্যালন ডি’অর দিতে চান জিদান’
বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি