বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ইকার্দির শেষ মুহুর্তের গোলে মেসি-নেইমারদের স্বস্তির জয়

প্রকাশ: সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১ | ০২:৪৫:২৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ রয়টার্স
ছবিঃ রয়টার্স

প্রথমার্ধে আক্রমণের ফুল ঝুড়ি সাজিয়েও গোলের দেখা না পাওয়া এরপর ম্যাচে আচমকা পিছিয়ে পড়া। মেসি-নেইমার-এমবাপ্পে জুটির একের পর এক প্রচেষ্টায় সমতায় ফেরার পর ইকার্দির শেষ মুহুর্তের গোল স্বস্তির জয় এনে দিয়েছে মৌরিসিও পচেত্তিনোর দলকে।

রোববার রাতে পার্ক দ্যা প্রিন্সেসে অলিম্পিক লিওঁকে ২-১ গোলে হারিয়েছে পিএসজি। বর্তমান ফুটবল বিশ্বের অন্যতম সেরা তিন ফুটবলারকে নিয়েও কষ্টার্জিত জয় পেতে হলো পিএসজিকে।

ছবি – সংগৃহীত

ক্লাব ইতিহাসে এ নিয়ে তৃতীয় বারের মত লিগ শুরুর প্রথম ৫ ম্যাচেই জয় নিয়ে মাঠে নেমেছিল পিএসজি। এর আগে ২০১৭-১৮ এবং ২০১৮-১৯ মৌসুমে এই রেকর্ড করেছিল। এ নিয়ে পিএসজির মাঠে শেষ ১৪ ম্যাচে ১১ বারই হারতে হল অলিম্পিক লিওঁকে। বিপরীতে দুই ড্র এবং গত মৌসুমে পিএসজিকে ১-০ গোলে হারিয়েছিল অলিম্পিক লিওঁ।

ম্যাচের ১৭ মিনিটে লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পের বোঝাপড়ায় দারুণ সুযোগ বানিয়েছিল কিন্তু মেসির নেওয়া শট গোলরক্ষক লোপেসকে পরাস্ত করতে পারেনি। ৩২ মিনিটে নেইমার ও মেসির কম্বিনেশনে আরও একটি সুযোগ পায় পিএসজি কিন্ত লিওনেল মেসির দুরের পোস্টে নেয়া শট দারুণ ভাবে রুখে দেন লোপেস।

ছবি – সংগৃহীত

৩৭ মিনিটে ক্রস বারের কারণে প্রথম গোলের দেখা পাওয়া হয়নি লিওনেল মেসির। ৩০ গজ দূর থেকে নেওয়া ফ্রিকিক গোলকিপারকে ফাঁকি দিলেও ডান পাশের ক্রস বারকে ফাঁকি দিতে পারেননি মেসি। আগের ম্যাচেও ক্রস বারে বাঁধায় গোলের দেখা পায়নি এই আর্জেন্টাইন তারকা।

প্রথমার্ধে সমতার পর দ্বিতীয়ার্ধেও সমান তালে আক্রমণ চালায় পিএসজি তবুও কিছুতেই গোলের দেখা পাচ্ছিল না। উলটা ৫৪ মিনিটে গোল হজম করে বসে মেসি-নেইমাররা। সফরকারীদের লিড এনে দেন ব্রাজিলিয়ান লুকাস পাকুয়েতা। বাম পাশ থেকে ইকাম্বির দারুণ এক ক্রস থেকে দ্রুত শট নিয়ে দূরের পোস্টে নিচু করে শট নিলে বল জালে জড়ায়।

ছবি – সংগৃহীত

লিও এগিয়ে গেলেও খুব বেশিক্ষণ স্বস্তিতে থাকতে পারেনি। ৬৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করে পিএসজিকে সমতায় ফেরান ব্রাজিলিয়ান নেইমার। ম্যাচে সমতায় ফিরলেও ম্যাচের ৭৬ মিনিটে তুলে নেওয়া হয় লিওনেল মেসিকে, বদলি হিসেবে মাঠে নামেন আশ্রাফ হাকিমি। কোচ পচেত্তিনোর সিদ্ধান্তে কিছুটা নারাজ ছিলেন মেসি।

আরও খেলার খবরঃ   রাতে ইউরোপ শ্রেষ্ঠত্বের অভিযান শুরু করবে যারা

ম্যাচ যখন নিশ্চিত ড্র’য়ের দিকে এগোচ্ছে ঠিক তখনি পিএসজির ত্রাতা হয়ে আসেন বদলি নামা আর্জেন্টাইন মাউরো ইকার্দি। নির্ধারিত নব্বই মিনিট শেষে অতিরিক্ত তিন মিনিটের মাথায় কিলিয়ান এমবাপ্পের ক্রস থেকে হেডে গোল করেন এই আর্জেন্টাইন।

ছবি – সংগৃহীত

ছয় ম্যাচে সব গুলো জয়ে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে পিএসজি। অন্যদিকে সমান ম্যাচে আট পয়েন্ট নিয়ে নয় নাম্বারে অলিম্পিক লিওঁ।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি