বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ইতিহাস গড়েও ‘অবিশ্বাস্য’ হারে অপ্রত্যাশিত রেকর্ডে রাহুল

প্রকাশ: বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১ | ১০:৫৫:৪৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

কেএল রাহুল (ছবিঃ আইপিএল)
কেএল রাহুল (ছবিঃ আইপিএল)

চোখে না দেখলে হয়তো কেউ বিশ্বাসই করবেন না, মঙ্গলবার রাতে এমন নিশ্চিত জয়ের ম্যাচই হেরে বসেছে পাঞ্জাব কিংস। রাজস্থানের বিপক্ষে জয়ের জন্য শেষ ১২ বলে পাঞ্জাবের দরকার ছিল মাত্র ৮ রান। ক্রিজে দুই ‘সেট’ ব্যাটার পুরান-মার্করাম সহ তখনো হাতে ছিল ৮ উইকেট। কিন্তু মুস্তাফিজ-ত্যাগির অনবদ্য বোলিং নৈপুণ্যে সেই সহজ সমীকরণও মেলাতে পারেনি পাঞ্জাব, শেষ পর্যন্ত হেরেছে ২ রানে।

অথচ ১৮৬ রানের লক্ষ্য খেলতে নেমে মায়াঙ্ক আগরওয়ালকে সাথে নিয়েন উদ্বোধনী জুটিতে ১১.৫ ওভারেই ১২০ রানের পার্টনারশিপ গড়ে দলকে সহজ জয়ের পথই দেখিয়েছিলেন দূর্দান্ত এক মাইলফলক স্পর্শ করা পাঞ্জাব অধিনায়ক কেএল রাহুল। কিন্তু আরও একবার দলীয় ব্যর্থতায় হারের তিক্ত স্বাদ পেতে হয়েছে ভারতীয় তারকাকে।

মঙ্গলবার রাতে আইপিএল ইতিহাসে ভারতীয় হিসেবে সবচেয়ে দ্রুততম ৩০০০ রান করার মাইলফলক গড়েছেন কেএল রাহুল। এই কীর্তি ছুঁতে পাঞ্জাব অধিনায়কের লেগেছে মাত্র ৮০ ইনিংস। দেশি-বিদেশি মিলিয়ে কেবল ক্যারিবিয়ান ব্যাটার ক্রিস গেইল এরচেয়ে কম ইনিংসে (৭৫) আইপিএলে ৩০০০ রানের মাইলফলক ছুঁয়েছেন।

আইপিএলে দ্রুততম ৩০০০ রানঃ (ইনিংসের হিসেবে)

৭৫ – ক্রিস গেইল
৮০ – কেএল রাহুল
৯৪ – ডেভিড ওয়ার্নার
১০৩ – সুরেশ রায়না
১০৪ – এবি ডি ভিলিয়ার্স
১০৪ – অজিঙ্কা রাহানে

উল্লেখ্য, ২০১৮ সাল থেকে আইপিএলে হারা ম্যাচে সর্বোচ্চ ১১৬৩ রান করেছেন কেএল রাহুল। যেখানে এই সময়ে বৃথা রানের এই পরিসংখ্যানে আর কোনো ব্যাটারের হাজার রানই নেই।

রাহুল-মায়াঙ্কের বৃথা ১০০+ রানের পার্টনারশিপঃ

আইপিএলে এ নিয়ে চারবার উদ্বোধনী জুটিতে মায়াঙ্ক আগারওয়ালকে সাথে নিয়ে ১০০+ রানের পার্টনারশিপ গড়েছেন কেএল রাহুল। তবে দুঃখের বিষয় সবগুলো ম্যাচেই হেরেছে তাদের দল।

ছবিঃ আইপিএল/টুইটার

তাছাড়া গতকাল রাতে আইপিএল ইতিহাসে হারা ম্যাচে দ্বিতীয় সর্বোচ্চ রানের পার্টনারশিপের (১২০ রান) রেকর্ড গড়েছেন রাহুল-মায়াঙ্ক জুটি। এই তালিকার তৃতীয় স্থানেও আছেন এ দুজন ব্যাটারই (১১৫ রান)। আর সবার উপরে কলকাতার হয়ে ১২১ রানের জুটি গড়া গৌতম গম্ভীর এবং রবিন উথাপ্পা জুটি।

আরও খেলার খবরঃ   শীঘ্রই জাতীয় দলের জার্সিতে দেখা যাবে দেবদূতকে!

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি