বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ইন্টারকে রুখে দিল শাখতার

প্রকাশ: বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১ | ০১:৩৪:০৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত
ছবিঃ সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগে আসরের প্রথম ম্যাচ ঘরের মাঠে প্রতিযোগিতার সফলতম দল রিয়াল মাদ্রিদের বিপক্ষে হার দিয়ে শুরু হয় ইতালি চ্যাম্পিয়ন ইন্টার মিলানের। আজ সুযোগ ছিলো তুলনামূলক দুর্বল প্রতিপক্ষের মাঠে জয়ে ফেরার। শাখতার দোনেৎস্ককে পেয়ে এমন আশাই করেছিল নেরাজ্জুরিরা।

কিন্তু, তা আর হলো কই?  জয়ে ফেরার স্বপ্ন নিয়ে রাশিয়ায় গিয়ে দাঁড়াতেই পারেনি সিমোনি ইনজাগির শিষ্যরা। ঘরের মাঠেই ইন্টার মিলানকে রুখে দিয়ে গুরুত্বপূর্ণ এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়লো ইউক্রেনের এই ক্লাবটি। এই নিয়ে আসরের প্রথম দুই ম্যাচই পয়েন্ট হারালো গত মৌসুমে ইতালিতে জুভেন্টাসের আধিপত্য ভেঙে স্কুডেট্টো পুনরুদ্ধার করা ইন্টার।

ছবিঃ ইন্টারনেট

আজ (মঙ্গলবার) রাতে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ডি’ গ্রুপের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। আক্রমণ প্রতি আক্রমণের ম্যাচে শুরু থেকেই বল দখলের লড়াইয়ে নিয়ন্ত্রণ ছিল শাখতার দোনেৎস্কের। প্রতিপক্ষের জাল লক্ষ্য করে শট নেওয়ার ক্ষেত্রেও এগিয়ে ছিলো দলটি। তবে, আক্রমণভাগের ব্যর্থতায় কেউই জালের দেখা পায়নি। ফলে শেষ পর্যন্ত গোলশূন্য ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় তাদের।

এই নিয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগে ইন্টার মিলান ও শাখতার দোনেৎস্কোর মধ্যেকার সবশেষ তিনটি ম্যাচই গোলশূন্য ড্র হলো। ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে কেবল ম্যানচেস্টার ইউনাইটেড ও ভিয়ারিয়ালের মধ্যেকার ম্যাচই তাদের চেয়ে বেশি ম্যাচ টানা গোলশূন্য ড্র হয়।

দল দুটি চ্যাম্পিয়নস লিগে টানা চার ম্যাচ গোলশূন্য ড্র করেছে। এমনকি, গত মৌসুমের পর থেকে শাখতার ও ইন্টার মিলানের চেয়ে চ্যাম্পিয়নস লিগে গোল কেউই বেশি ম্যাচ গোলশূন্য ড্র করেনি। দু দলই এই সময়ে তিনটি করে ম্যাচ গোলশূন্য ড্র করেছে।

ছবিঃ টুইটার

এদিকে, ঘরের মাঠে ইন্টারকে রুখে দিয়ে ইতালিয়ান ক্লাবটি বিপক্ষে ইউরোপিয়ান প্রতিযোগিতায় নিজেদের কোন ম্যাচ জেতার রেকর্ড অক্ষুন্ন রেখেছে শাখতার দোনেৎস্কো। এই নিয়ে ইউরোপিয়ান প্রতিযোগিতায় ইতালিয়ান ক্লাবটির বিপক্ষে ৬ ম্যাচ খেলে ২ হারের বিপরীতে ৪টি ড্র করেছে রাশিয়ান ক্লাবটি।

আরও খেলার খবরঃ   অসহায় বার্সেলোনা কোচ নিজেও জানেন না দল নিয়ে কি করবেন!

শাখতারকে হারাতে না পেরে টানা দুই ড্রয়ে এক পয়েন্ট নিয়ে ডি’ গ্রুপে তালিকার তিন নম্বরে আছে ইন্টার মিলান। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে চারে আছে শাখতার দোনেৎস্কো। ডি’ গ্রুপের অন্য খেলায় এখন লড়ছে শীর্ষে থাকা দুই দল রিয়াল মাদ্রিদ ও শেরিফ।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ‘লিগ জমজমাট ও প্রতিযোগিতামূলক ছিল – সালাম মুর্শেদি’
ক্লাব ফুটবল / ‘করিম বেনজেমাকে ব্যালন ডি’অর দিতে চান জিদান’
বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি