বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

উত্তর লন্ডন ডার্বিতে নুনোর দলকে উড়িয়ে দিয়ে চাকরি বাঁচালেন আর্তেতা

প্রকাশ: সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১ | ০০:৫১:২৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

মিকেল আর্তেতাকে কোচ করে আনার পর খুব অল্প সময়ের মধ্যে দুটি শিরোপা জিতেছিল আর্সেনাল। এর পুরস্কার হিসেবে ক্লাবের অকুণ্ঠ সমর্থন পেয়েছিলেন এই সাবেক খেলোয়াড়।

কিন্তু গত মৌসুম থেকে দুর্দশা চলছে তাদের। বহু বছর পর ইউরোপিয়ান ফুটবলে জায়গা না করতে পারা আর্সেনালের এই মৌসুমের শুরু হয় আরও ভয়াবহ। আসরের প্রথম তিন ম্যাচই হেরে নিজেদের ইতিহাসে লজ্জার কালিমা লোপন করে নর্থ লন্ডনের বিখ্যাত দলটি। চাকরি হারানোর শঙ্কা জাগে কোচের।

ছবিঃ ইন্টারনেট

যদিও প্রিমিয়ার লিগে পরবর্তী দুই ম্যাচ টানা জিতে কিছুটা ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছিল গানারা। তবে, মিকেল আর্তেতার দলের সবচেয়ে কঠিন পরীক্ষা ছিল আজই। নর্থ লন্ডন ডার্বিতে ঘরে মাঠে চাকরি বাঁচানোর পণে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে মাঠে নেমেছিল মিকেল আর্তেতা।

আর এই যাত্রায় দারুণভাবেই উত্তরে গেলেন সাবেক আর্সেনাল এই ফুটবলার। ঘরের মাঠে নুনো ইস্পারিতোর স্পারদের উড়িয়ে দিয়ে চাকরি বাঁচালেন তিনি।

আজ (রোববার) ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ৩-১ গোলে জিতেছে আর্সেনাল। এমিরাতস স্টোডিয়ামের চেনা আঙিনায় প্রথমার্ধেই তিন গোল করে ম্যাচ পুরো নিয়ন্ত্রণ নেয় আর্তেতার দল। ম্যাচের দ্বাদশ মিনিটেই ডান দিক থেকে সাকার বাড়ানো বলে ছয় গজ বক্সের মুখে ডান পায়ের শটে এমিল স্মিথ গোল করার পনের মিনিট পর ব্যবধান বাড়ান তারকা অবামেয়াং।

ছবিঃ টুইটার

২৭তম মিনিটে বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে কাটব্যাক করেন এমিল স্মিথ, বাঁ পায়ের শটে গোলটি করেন তারকা এই ফরোয়ার্ড। তৃতীয় গোলও দ্রুত পেয়ে যায় স্বাগতিকরা।

একের পর এক আক্রমণের ফলে ৩৪তম মিনিটে একক নৈপুণ্যে আর্সেনালের জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন ইংলিশ মিডফিল্ডার সাকা। ২৮ বছর পর প্রিমিয়ার লিগে টানা ৩ ম্যাচে তিনটি করে গোল হজম করল টটেনহ্যাম।

প্রথমার্ধে অসাধারণ আর্সেনাল দ্বিতীয়ার্ধে যেন হারিয়ে যায়। গানার্সদের নিতিয়ে পরার সুযোগে আক্রমণের ধার বাড়ায় টটেনহ্যাম হটস্পার। কিন্তু, হ্যারি কেইনদের সব আক্রমণই রুখে দেয় স্বাগতিকরা। অবশেষে ৭৯তম মিনিটে আর্সেনালের জালের দেখা পায় নুনোর দল।

ছবিঃ ইন্টারনেট

সতীর্থের পাসে ডি-বক্সের ভেতর থেকে জোড়ালো শটে সফরকারীদের হয়ে একমাত্র গোলটি করেন দক্ষিণ কোরিয়ান ফরোয়ার্ড সন হিউং মিন। বাকি সময় আর কোন গোল না হলে ৩-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আর্সেনাল।

আরও খেলার খবরঃ   'মেসির সঙ্গে অনেকদিন খেলতে চায় পিয়ানিচ'

এই জয়ে ছয় ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে দশম উঠে আসলো আর্সেনাল। সমান পয়েন্ট নিয়ে তাদের পরেই অবস্থান করছে টটেনহ্যাম হটস্পার। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইয়ুর্গেন ক্লপের লিভারপুল।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি