বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অ্যাসিস্টের রাজা জোনাথন ফার্নান্দেজ

প্রকাশ: সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১ | ২৩:২৪:০৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত
ছবিঃ সংগৃহীত

চলতি মৌসুম শুরুর আগে ব্রাজিলের বোটাফোগো ক্লাবে খেলা মিডফিল্ডার জোনাথন ফার্নান্দেজকে উড়িয়ে আনে বসুন্ধরা কিংস। তার পাশাপাশি দলে ভেড়ানো হয় আরো দুই লাতিন ফুটবলার ব্রাজিলিয়ান রবসন রবিনহো ও আর্জেন্টাইন রাউল বেচারাকে। পুরা মৌসুমে কিংসের মাঝ মাঠে ব্রাজিলিয়ান ছন্দের পসরা বসিয়ে আলাদা ভাবে নজর কেড়েছেন জোনাথন।

একটি দলের প্রাণভোমরা হিসেবে যিনি খেলে থাকেন তিনিই মিডফিল্ডার। একটি ম্যাচের পুরো সময় জুড়েই তাদের নিয়ন্ত্রণ থাকা অত্যন্ত জরুরি। একদিকে যেমন ফরোয়ার্ডদের আক্রমণে সাহায্য করা তেমনি ডিফেন্সেও সমান নজর রাখতে হয় তাদের। আর এ কারনে একজন প্রকৃত মিডফিল্ডার হয়ে থাকে বুদ্ধিদীপ্ত ও সৃজনশীলতার প্রতীক। দলের মিডফিল্ড যতক্ষণ ভারসাম্যপূর্ণ অবস্থায় থাকবে ম্যাচের সফলতার ভাগ্যও সেইসব দলের থাকাই নিশ্চিত। তেমনি একজন মিডফিল্ডার হলেন জোনাথন ফার্নান্দেজ।

ছবিঃ সংগৃহীত

লিগের শুরুর দিন থেকে শেষ দিন পর্যন্ত বসুন্ধরা কিংসের মাঝ মাঠের প্রাণভোমরা হয়েছিলেন এই ব্রাজিলিয়ান। লিগে ২২ ম্যাচে মাঠে থেকে সতীর্থদের দিয়ে করিয়েছেন ১৫টি গোল। যা এবারের লিগের সর্বোচ্চ। শুধু গোল করানোই নয়, নিজেও পারেন গোল করতে। প্রিমিয়ার লিগে সাত গোল এবং ফেডারেশন কাপ ও এএফসি কাপেও একটি করে গোল করেছিলেন এই ব্রাজিলিয়ান।

প্রিমিয়ার লিগে অ্যাসিস্টের সংখ্যায় জোনাথন ফার্নান্দেজের পরের অবস্থানে আছেন তারই স্বদেশী এবং সতীর্থ রবসন রবিনহো। ২১ গোলের পাশাপাশি তার অ্যাসিস্ট সংখ্যা ১০টি।

এরপরের তিনটি অবস্থানে আছেন আবাহনী লিমিটেডের কার্ভেন্স বেলফোর্ট (১০টি), শেখ জামাল ধানমন্ডি ক্লাবের জন ওতাবেক (৮টি) এবং শেখ রাসেল ক্রীড়া চক্রের বখতিয়ার দুশোবেকোভ (৭টি)।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি