বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ওয়েস্ট হ্যামের মাঠে রোনালদোর অনন্য ‘৬৬’

প্রকাশ: সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১ | ১৫:৪৯:৪২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

বয়স ৩৬ পেরিয়ে গেছে। এখনও রেকর্ড ভাঙা-গড়ার খেলায় মেতে আছে পর্তুফিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। ইতালি ছেড়ে পুরোনো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরে সেখানেও জন্ম দিচ্ছেন নতুন সব রেকর্ডের। রোববার রাতেও গড়ে ফেললেন অনন্য এক রেকর্ড। ওয়েস্ট হ্যামের মাঠে গোল করে ইউরোপের শীর্ষ পাঁচ লিগে রেড ডেভিলদের জার্সি গায়ে ৬৬টি স্টোডিয়ামে গোল করলেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

রোববার রাতে স্থানীয় সময় বিকালে ওয়েস্ট হ্যামের ঘরের মাঠ লন্ডন স্টোডিয়ামে স্বাগতিক দলের বিপক্ষে মাঠে নামে রোনালদোর ইউনাইটেড। ম্যাচের শুরুতেই সাইদ বেনরাহমার গোলে এগিয়ে যায় ওয়েস্ট হ্যাম।

ছবি – সংগৃহীত

কিন্তু স্বাগতিকদের এগিয়ে যাওয়ার এই আনন্দ অবশ্য বেশিক্ষণ স্থায়ী হয়নি। পাঁচ মিনিট পরই সমতা ফেরান রোনালদো। ডান প্রান্ত থেকে স্বদেশী মিডফিল্ডার ব্রুনো ফার্নান্দেজের ক্রসে পর্তুগিজ ফরোয়ার্ডের দারুণ ফ্লিক স্বাগতিক দলের গোলরক্ষক লুকাস ফাবিয়ান্সকি প্রথম দফায় ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বল জালে পাঠান সাবেক জুভেন্টাস ও রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড।

এক দশক পর ওল্ড ট্র্যাফোর্ডে ফেরার পর প্রথম তিন ম্যাচেই জালের দেখা পেলেন রোনালদো। যেখানে তার গোলসংখ্যা হলো চারটি। প্রিমিয়ার লিগে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে জোড়া গোল করে ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে দ্বিতীয় অধ্যায়ের অভিষেক’ রাঙানোর পর চ্যাম্পিয়ন্স লিগে ইয়াং বয়েজের বিপক্ষে দলের একমাত্র গোলটিও করেছিলেন তিনি।

ছবিঃ ইন্টারনেট

এবার, ওয়েস্ট হ্যামের বিপক্ষে গোল করে আরও একটি মাইলফলক স্পর্শ কলেন পর্তুগিজ মহাতারকা। ২০০৩-০৪ মৌসুমে স্যার অ্যালেক্স ফার্গুসনের ম্যানচেস্টার ইউনাইটেডে জার্সিতে অভিষেক হওয়ার পর সবমিলিয়ে ইউরোপের শীর্ষ পাঁচ লিগে ক্লাবটির হয়ে ৬৬টি ভিন্ন ভিন্ন স্টোডিয়ামে গোল করলেন রোনালদো।

এই সময়ের মধ্যে এতদিন ৬৪টি স্টোডিয়ামে গোল করে রেকর্ডটি ছিল জ্বালাতান ইব্রাহিমোভিচ দখলে। আজ ৩৬ বছর বয়সী রোনালদো ছাড়িয়ে গেলেন সুইডিশ ফরোয়ার্ডকেও!

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / যে কারণে মারিও লেমোসকে বেছে নিয়েছে বাফুফে
ক্লাব ফুটবল / ২০২৭ পর্যন্ত বার্সেলোনাতেই থাকছেন আনুস ফাতি
বাংলাদেশ ক্রিকেট / সাকিব-রিয়াদের ব্যাটে পিএনজির বিপক্ষে টাইগারদের পুঁজি ১৮১
বাংলাদেশ ফুটবল / ফিফা র‍্যাংকিংয়ে উন্নতি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি