বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ক্লাব ও ফুটবলারদের শাস্তি কমলেও কমেনি কর্মকর্তাদের সাজা

প্রকাশ: সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১ | ২১:১১:০১

মোঃ রানা শেখ

পাতানো ম্যাচের অভিযোগ প্রমাণিত হওয়ায় গত ২৯ আগস্ট শাস্তি প্রদান করা হয় আরামবাগ ক্রীড়া সংঘ এবং দলের কয়েকজন কর্মকর্তা এবং ১৪ দেশি-বিদেশি ফুটবলারকে। তবে আপিল করে ক্লাব এবং ফুটবলারদের শাস্তি কমলেও কমেনি কর্মকর্তাদের।

ফিক্সিং কান্ডে জড়িত আরামবাগের ১৪ ফুটবলারকে ৫ থেকে ২ বছর পর্যন্ত বিভিন্ন মেয়াদে ফুটবল থেকে নিষিদ্ধ করেছিল বাফুফের ডিসিপ্লিনারি কমিটি। শাস্তির প্রেক্ষিতে যেসব ফুটবলার আপিল করেছিলেন তাদের সবার শাস্তি ‘এক বছর’ করে করার সিদ্ধান্ত নিয়েছে আপিল কমিটি।

যেসব ফুটবলাররা এখনও আপিল করেননি তাঁরা ১০ হাজার টাকা প্রদান করে আপিলের মাধ্যমে শাস্তি কমানোর সুযোগ পাবেন বলে জানিয়েছেন বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ, “শাস্তিপ্রাপ্ত ফুটবলাররা পেশাদার ফুটবলার। এই অর্থ দিয়েই তাদের পরিবার চলে। শাস্তি কমিয়ে আনা হলেও সবাইকে আমরা একটা কঠোর বার্তা দিতে চেয়েছি।”

শাস্তি কমিয়ে আনার বিষয়টি আজ (সোমবার) এএফসিকে জানাবে বাফুফে। একইসঙ্গে শাস্তি পাওয়া ফুটবলাররা যেন বিশ্বের অন্য কোনো দেশে ফুটবল খেলতে না পারেন সে বিষয়েও সতর্ক করে দেবে বাফুফে।

আরামবাগ ক্রীড়া সংঘের সাবেক গোলরক্ষক আপেল মাহমুদকে ফুটবল সংশ্লিষ্ট সকল কার্যক্রম থেকে আগামী পাঁচ বছরের নিষেধাজ্ঞা প্রদান করা হয়েছিল। এছাড়া আট ফুটবলারকে তিন বছরের নিষেধাজ্ঞা দেয়া হয়েছিল। তারা হলেনঃ
গোলরক্ষক আবুল কাশেম মিলন, ডিফেন্ডার আল আমিন, ডিফেন্ডার মোঃ রকি, ডিফেন্ডার জাহিদ হোসেন, ডিফেন্ডার কাজী রাহাদ , ডিফেন্ডার মোস্তাফিজুর রহমান, ডিফেন্ডার শামীম রেজা, এবং অস্ট্রেলিয়ান ফুটবলার ব্রাডি স্মিথ।

দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন সাবেক নাইজেরিয়ান খেলোয়াড় ক্রিস্টোফার চিজোবা এবং অবনমন হওয়া দলের ওমর ফারুক, রকিবুল ইসলাম, মেহেদী হাসান ফাহাদ ও মিরাজ মোল্লা।

আংশিক শাস্তি কমানো হয়েছে আরামবাগ ক্লাবেরও। বাংলাদেশ প্রিমিয়ার লিগ থেকে অবনমিত হওয়া ক্লাবটিকে আগামী দুই মৌসুমের জন্য প্রথম বিভাগ ফুটবলে নামিয়ে নেওয়া হয়। পাশাপাশি শর্ত দেয়া হয় টানা দুই মৌসুম প্রথম বিভাগ ফুটবলেই খেলতে হবে। প্রমোশন পেলেও চ্যাম্পিয়নশিপে উঠতে পারবে না। তবে এই সিদ্ধান্ত থেকে সরে এসেছে বাফুফের আপিল কমিটি। আরামবাগকে প্রথম বিভাগে নামিয়ে দিলেও প্রোমোশন পেলে আরা চ্যাম্পিয়নশিপ লিগে খেলতে পারবে।

আরও খেলার খবরঃ   ফুটবলার-কোচ সহ আরামবাগের ১৭ জন করোনা আক্রান্ত

শাস্তি কমেনি ফিক্সিং কাণ্ডের মূল হোতা আরামবাগের সাবেক সভাপতি মিনহাজুল ইসলাম মিনহাজ, সাবেক সাধারণ সম্পাদক গওহর জাহাঙ্গীরসহ আরো চার কর্মকর্তার। ফুটবল থেকে আজীবন নিষিদ্ধই থাকছেন ক্লাবটির সাবেক এই কর্মকর্তারা।

দলের সাবেক কর্মকর্তা হলেন – মিনহাজুল ইসলাম মিনহাজ, সাবেক ম্যানেজার গওহর জাহাঙ্গীর, সাবেক ফিটনেস ট্রেইনার ভারতীয় মাইদুল ইসলাম শেখ, সাবেক সহকারী কোচ আরিফুল ইসলাম এবং সাবেক ভারতীয় ফিজিও সঞ্জয় বস।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / একাডেমী কাপের শিরোপা জিতল ভৈরব ফুটবল একাডেমী
ব্যাডমিন্টন / বঙ্গবন্ধু ব্যাডমিন্টনে লড়াই করে হারলেন সালমান-উর্মি
টুকিটাকি / ওমিক্রন আতঙ্কে দেশে ফিরে গেলেন জাতীয় দলের নেপালি কোচ
টেনিস / বঙ্গবন্ধু কাপ টিটিতে বিকেএসপি সেরা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে হারিয়ে কাজ সেরে রাখতে চায় বসুন্ধরা কিংস
বাংলাদেশ ফুটবল / দুই ইউরোপিয়ান ফুটবলারের ম্যাজিকে নবাগত স্বাধীনতার প্রথম জয়
আন্তর্জাতিক ক্রিকেট / গায়ে জোর থাকলে মন্থর উইকেটেও ভালো করা যায়: শাহিন আফ্রিদি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি