বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘গোলমেশিন’ হাল্যান্ডকে প্রশংসায় ভাসালেন মাটস হামেলস

প্রকাশ: সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১ | ২৩:২৮:২৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত
ছবিঃ সংগৃহীত

বর্তমান সময়ে সবচেয়ে প্রতিভাবান ফুটবলার ধরা হয় আর্লিং হাল্যান্ডকে। বরুশিয়া ডর্টমুন্ডের হয়ে একের পর এক দুর্দান্ত গোল করে পুরো বিশ্বকে রীতিমতো তাক লাগিয়ে দিচ্ছেন নরওয়ের এই বিস্ময়বালক। ধারণা করা হচ্ছে, মেসি-রোনালদো পরবর্তী যুগে যেকজন ফুটবলার রাজত্ব করবে তাদের মধ্যে ২০ বছর বয়সী এই ফুটবলার অন্যতম।

অস্ট্রিয়ান ক্লাব সালজবার্গে গোলের বন্যা বয়ে দিয়ে নজর কাড়েন ইউরোপের জায়ান্ট ক্লাবদের। পরে নানা নাটকীয়তা শেষে যোগ দেন জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডে। সালজবার্গের অপ্রতিরোধ্য হাল্যান্ড নিজের নৈপুণ্যে দেখিয়ে যাচ্ছেন জার্মান ফুটবলেও। জার্মান ক্লাবটির হয়ে ইতোমধ্যে ৬৭ ম্যাচ খেলে করে ফেলেছেন ৬৮ গোল। সঙ্গে সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ২০টি গোল।

ছবিঃ টুইটার

গতকাল ঘরের মাঠে জার্মান বুন্দেস লিগায়ও করেছেন চোখ ধাঁধানো এক গোল। এই নিয়ে আসরে এখন পর্যন্ত ৪৮ ম্যাচে করে ফেলেছেন ৪৭ গোল। চলতি মৌসুমে ৫ ম্যাচে লিগে ম্যাচে হলান্ডের গোল হলো ৭টি। মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৮ ম্যাচে ১১টি।

জার্মানিতে গোলের বন্যা বয়ে দিলেও নরওয়েজিয়ান এই ফুটবলারের হেডে খানিক দুর্বলতা রয়েছে। ক্লাবের হয়ে একের পর এক গোল করলেও হেডে গোল বেশ কমই করেছেন ২০ বছর বয়সী এই স্ট্রাইকার। তবে গতকাল নিন্দুকের মুখে চুনকালি দিয়েই দুর্দান্ত এক হেডে গোল করেছেন। হাল্যান্ডের যে গোল তাক লাগিয়ে দিয়েছে সতীর্থ মাটস হামেলসকেও।

তাই, ইউনিয়ন বার্লিনের বিপক্ষে জয়ের পর তরুণ এই স্ট্রাইকারকে প্রশংসায় ভাসালেন জার্মান ডিফেন্ডার। স্পোর্টস স্ট্রিমিং সার্ভিস ‘ডিএজেডএন’-কে দেওয়া সাক্ষাৎকারে অভিজ্ঞ ডিফেন্ডার বলেন, “সে (হাল্যান্ড) কি সত্যিই আজ হেডে গোল করেছে? এটি নিয়ে সে অনেক অনুশীলন করেছে। তার অনেক শক্তির জায়গা আছে, এখন সে তার দুর্বলতা নিয়েও কাজ করছে।”

“অবশ্যই এই মৌসুমে আরও ১০টি গোল বেশি পেতে যাচ্ছে সে। কারণ, খেলায় উন্নতি করেছে। আসলে সে স্রেফ একটা গোল মেশিন।”

ছবিঃ ইন্টারনেট

এসময় ক্লাব সতীর্থের ভবিষ্যৎ নিয়েও কথা বলেছেন ম্যাটস হামলেস। জার্মান এই ডিফেন্ডারের দাবি, আগামী ১৫ বছরের জন্য বিশ্বের সেরা ফরোয়ার্ডদের একজন হতে যাচ্ছেন আর্লিং হাল্যান্ড।

আরও খেলার খবরঃ   সাত গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচে লেভারকুসেনকে হারালো বরুশিয়া ডর্টমুন্ড

“গোল করার সুযোগ দেখলেই তার চোখ জ্বলজ্বল করে ওঠে। আমি বলতে চাচ্ছি, আগামী ১৫ বছরের জন্য বিশ্বের সেরা ফরোয়ার্ডদের একজন হতে চলেছে সে।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি