বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য জানিয়েই ২০২৩ বিশ্বকাপে যেতে চান তামিম

প্রকাশ: সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১ | ০৮:৩৬:৪৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

এক যুগেরও দীর্ঘ আন্তর্জাতিক ক্যারিয়ার তামিম ইকবালের, নামের পাশে প্রচুর রান, বর্তমান সময়ের অন্যতম সেরা ওপেনারের তকমা, বিতর্ক সাপেক্ষে বাংলাদেশের এখন পর্যন্ত সেরা ব্যাটারও তিনি। অর্জন আর প্রাপ্তিটা মোটেও কম নয় তামিমের, তবুও আক্ষেপ আছে, সেটা স্বাভাবিকও।

আক্ষেপটা শুধু তামিমেরই নয়, পুরো বাংলাদেশ ক্রিকেটেরই। অর্জনে নেই বিশ্বকাপ কিংবা বিশ্বমঞ্চের কোন ট্রফি, ক্যারিয়ারের শেষ বেলায় এসে সেই বড় আক্ষেপটার ইতি ঘটাতে চান টাইগারদের ওয়ানডে অধিনায়ক। তার নেতৃত্বেই ২০২৩ বিশ্বকাপে অংশ নিবে বাংলাদেশ দল, আর সেই আসরেই বিশ্বকাপ জিততে চান তামিম ইকবাল।

২০২৩ বিশ্বকাপে বাংলাদেশের সম্ভাবনা নিয়ে ধারাভাষ্যকার ও সাবেক শ্রীলঙ্কান ক্রিকেটার রাসেল আর্নল্ডের শো ‘চিলিং উইথ রাসেল’-এ বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল জানিয়েছেন, তিনি নেতৃত্বে থাকলে বিশ্বকাপ জয়ের ঘোষণা দিয়েই ভারতে যেতে চান।

তামিম ইকবাল বলেন, “যদি দেখেন, আমি, সাকিব, মুশফিক এবং অবশ্যই মাহমুদউল্লাহ, আমরা অনেক বছর ধরে বাংলাদেশের হয়ে খেলছি। তবে এখনও আমরা বড় কিছু অর্জন করতে পারিনি আমাদের ক্রিকেটে। ম্যাচ জিতেছি, সিরিজ জিতেছি, কিন্তু আইসিসি ইভেন্টে বড় কিছু জিততে পারিনি।”

২০২৩ এ সেই সুযোগ দেখছেন তামিম, “২০২৩ বিশ্বকাপকে আমি মনে করি, আমাদের জন্য দারুণ সুযোগ। আমরা আমাদের ক্যারিয়ারের প্রায় শেষ দিকে। ৩/৪/৫ বছর আছে আমাদের, আমরা এমন কিছু করে ক্যারিয়ার শেষ করতে চাই যা বাংলাদেশ সবসময় মনে রাখবে।”

“আমাদের চারজনের যে অভিজ্ঞতা, পাশাপাশি তরুণ যে ক্রিকেটাররা আছে, আমি ব্যক্তিগতভাবে মনে করি, আমাদের অবশ্যই সুযোগ আছে।”

নিজের ভাবনা জানিয়ে তামিম আরও বলেন, “আমি ২০২৩ পর্যন্ত নেতৃত্বে থাকলে এই ঘোষণা দিয়ে বিশ্বকাপে যেতে চাই যে, শিরোপা জিততে এসেছি। স্রেফ খেলতে বা লড়াই করতে নয়। আমি চাইবো কাপ জিততে। এটাই আমার ভাবনায় আছে।”

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানের মাটিতে বসতে যাচ্ছে ২০২৩ এশিয়া কাপ আসর
বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি