বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

জাতীয় দলের অনুশীলনে এসে আবেগপ্লুত এলিটা কিংসলে

প্রকাশ: বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১ | ১৯:৩৪:৫১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

প্রথম বারের মত বাংলাদেশের স্কোয়াডে জায়গা করে নিয়েছেন নাইজেরিরা থেকে বাংলাদেশি নাগরিকত্ব নেয়া এলিটা কিংসলে। সাফের প্রাথমিক স্কোয়াডে সুযোগ পেয়ে অস্কার ব্রুজনের অধীনে অনুশীলনও সেরেছেন এই ফুটবলার। প্রথম দিনের অনুশীলন শেষে কিংসলে জানালেন, এটা অদ্ভুত একটা ব্যাপার।

২০১১ সালে মাত্র ২১ বছর বয়সে এসেছিলেন একজন নাইজেরিয়ান ফুটবলার হিসেবে। এরপর আরামবাগ, বিজেএমসির পর মুক্তিযোদ্ধা ক্রীড়া সংসদের হয়ে মাঠ মাতিয়ে মন কেড়েছেন বাংলার ফুটবল প্রেমিদের। শুধু ফুটবল প্রেমিদেরই মন কাড়েননি, মন কেড়েছেন বাংলাদেশের এক রমণীর। বাংলাদেশে আসার এক বছরের মাথায় ২০১২ সালে বাংলাদেশের মেয়ে লিজাকে বিয়ে করেন কিংসলে। তারপর থেকে বাংলাদেশের নাগরিক হওয়ার জন্য কত-শত চেষ্টা।

তবে শর্ত জুড়ে দেওয়া হয় বাংলাদেশে নাগরিক হতে হলে অবশ্যই নাইজেরিয়ান নাগরিকত্ব বাদ দিতে হবে। এমন শর্ত এলিটা কিংসলে অনায়েসেই মেনে নেন, কেননা তিনি যে বাংলাদেশেই থীতু হতে চান। ২০১৫ সালে নাগরিকত্বের জন্য আবেদন করলেও তা বাস্তবায়িত হতে সময় লাগলো প্রায় পাঁচ বছর। গত ১৪ই মার্চ তিনি বাংলাদেশের নাগরিকত্ব হাতে পান। এরপর গত জুনে বাংলাদেশের ভোটার আইডি কার্ড ও পাসপোর্টও হাতে পেয়েছেন।

ইতোমধ্যে বসুন্ধরা কিংসের হয়ে নয়টি ম্যাচ খেলেছেন এই স্ট্রাইকার, করেছেন তিন গোল। এরপরেই সুযোগ পান সাফের বাংলাদেশের প্রাথমিক স্কোয়াডে। স্কোয়াডে সুযোগের পর প্রথম বারের মত বাংলাদেশের জার্সি গায়ে অনুশীলন করেছেন এলিটা কিংসলে। বাংলাদেশের জার্সি গায়ে চাপাতে পেরে বেশ আনন্দিত তিনি। সেই সাথে কিছুটা আবেগপ্লুতও হয়েছেন এলিটা।

“এটি একটি ভিন্ন অনুভূতি। আমরা একসাথে খেলেছি, অনুশীলন করেছি। প্রথমবার জাতীয় দলের জার্সি গায়ে লাগানো সত্যিই অদ্ভুত কিছু।”

বাস্তবতার কথাও বলেছেন এলিটা। আবেগ ঢেকে রেখে কাজে মনোযোগী হবার কথা বললেন তিনি।

“আমি আবেগী বলতে যাচ্ছি কারণ আপনি যখন জার্সি পরেছিলেন এবং আপনি জার্সি গায়ে দেওয়ার কারণ তুলে ধরেন, তখন আপনার আবেগ পরে আসে। আপনাকে কাজে মনোনিবেশ করতে হবে।”

আরও খেলার খবরঃ   সাফের গঙ্গা-পদ্মা ডার্বিতে কাল ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

“এর আগে আমি ক্লাবের জন্য যা করেছি তা গোটা দেশ প্রশংসা করেছে, কিন্তু বর্তমানে আমরা জাতীয় দলে পরিবর্তন আনতে চাই। আমরা সবাই মিলে একটি জাতীয় দল চাই যা বাংলাদেশের মানুষকে আনন্দ দিতে পারে। সে জন্যই আমরা কাজ করছি।”

বসুন্ধরায় অস্কারের অধীনে থাকায় জাতীয় দলে নতুন করে কিছু মানিয়ে নেওয়ার নেই বললেন এলিটা কিংসলে।

“কোচ অস্কারের অধীনে আমার কাছে নতুন কিছু নেই। সবকিছু একই পদ্ধতি যা আমি জানি। আমি মনে করি আমরা যদি এই পদ্ধতিতে যাই তাহলে আমি সাফে ভিন্ন কিছু পাবো। কোচ আলাদা এবং ধারণা আলাদা। যদি আমরা সেই ভিন্ন ধারণা বাস্তবায়ন করতে সক্ষম হই, আমি বিশ্বাস করি বাংলাদেশ সাফে চমক দিতে পারে।”

তবে সাফে এলিটা কিংসলে খেলতে পারবে না কিনা সেটা এখনো নিশ্চিত নয়। কেননা এখনো ফিফা ও এএফসি থেকে ছাড়পত্র আসেনি।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি