বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতবে ভারতই, আশাবাদী রোহিত

প্রকাশ: বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১ | ০৯:৫৫:৫১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

২০০৭ সালে প্রথমবারের মতো আয়োজিত টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি জিতেছিল ভারত, মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে সেই দলের গর্বিত সদস্য ছিলেন রোহিত শর্মা। সেই বিশ্বকাপ জয়ের পর কেটে গেছে ১৪টি বছর, সামনে আরও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর।

আগামী মাসেই আরব আমিরাতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর, চলমান আইপিএল ও স্কোয়াডের শক্তির কারণে স্বাভাবিকভাবেই ফেভারিটের তকমা গায়ে মেখেই টুর্নামেন্টে অংশ নেবে ভারত। প্রথমবারের বিশ্বকাপ জয়ের পর এই ফর্মেটে আর ট্রফি জেতা হয়নি ভারতের, এবার সেই আক্ষেপ দূর করতে চান রোহিত শর্মা।

সামাজিক যোগাযোগ ইন্সটাগ্রামের এক পোস্টে রোহিত শর্মা লিখেন, “সে দিন কেউ ভাবেননি অনভিজ্ঞ ক্রিকেটাররা ইতিহাস রচনা করবে। তার পর ১৪ বছর কেটে গিয়েছে। আমরা অনেক ইতিহাস যেমন আরও তৈরি করেছি, ঠিক তেমন আমাদের ব্যর্থতারও মুখ দেখতে হয়েছে।”

ট্রফিটা আমাদের দাবী করে তিনি আরও বলেন, “আমরা লড়াই করেছি। স্পিরিটের মধ্যে থেকে খেলাটা খেলেছি। বিশ্বকাপে আমাদের সকলে নিজের সেরাটা উজাড় করে দিয়ে ইতিহাস তৈরিতে বদ্ধপরিকর। আমরা আসছি। ট্রফিটা আমাদের। বাস্তবে রুপ দেওয়ার স্বপ্ন নিয়ে।”

২০০৭ সালে অনভিজ্ঞ একটা স্কোয়াড নিয়েই চ্যাম্পিয়ন হয়েছিল ভারত, ২০ বছরের সেই দলের রোহিত এখন আরও অভিজ্ঞ আরও বেশি ধারাবাহিক। এই দলের নেতৃত্বেও আছেন বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটার ভিরাট কোহলি, তরুণ ও অভিজ্ঞ মিলিয়ে দুর্দান্ত এক স্কোয়াড নিয়েই মাঠে নামবে ভারত।

২৪ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে ভারত, সুপার টুয়েলভ পর্বে তাদের বাকি প্রতিপক্ষ আফগানিস্তান ও নিউজিল্যান্ড এবং গ্রুপ পর্ব পেরিয়ে আসা দুই দল।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বিশ্বকাপে আজকের খেলা: দ্বিতীয় দিন
ক্লাব ফুটবল / ঘরের মাঠে রোমা’কে হারালো জুভেন্টাস
ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি