বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

দর্শকহীন শের ই বাংলার সাড়ে পাঁচশো দিন

প্রকাশ: শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১ | ১৬:৪৫:২৩

নিজস্ব প্রতিবেদক

শের ই বাংলার অন্যতম একটা ঐতিহ্যের নাম বাংলার পাগলাটে দর্শক। পুরো স্টেডিয়ামের দর্শক ধারণ ক্ষমতা ২০ হাজারের সামান্য বেশি। কিন্তু গর্জনটা ইডেন গার্ডেন কিংবা বিখ্যাত মেলবোর্ন এর থেকে কোন অংশে কম না। এই হাজার পঁচিশেক দর্শক যেন গর্জে ওঠে লাখো দর্শকের মত।

রোহিত শর্মা এক সাক্ষাৎকারে বলেছিলেন, মিরপুর একমাত্র মাঠ যেখানে দর্শকের কারণে ভারতের কাছে সবথেকে বৈরী মাঠ। মরণঘাতী রোগের আগমনে সেই মাঠের গ্যালারী আজ অনেকদিন হলো ফাঁকা পড়ে আছে । দর্শকহীন মাঠে বাংলাদেশ অনেকগুলো সিরিজ শেষ করে ফেলেছে।

কখনো বাংলাদেশ বাংলাদেশ, কখনো গ্রান্ড স্ট্যান্ডের ল্যাপ অব অনার, কখনো বা টাইগার শোয়েবের গর্জনে কেঁপেছে মিরপুরের হোম অব ক্রিকেট। সেসব এখন অতীত, শহীদ জুয়েল স্ট্যান্ড আর শহীদ মুস্তাক স্ট্যান্ডের মোবাইলে ফোনের ফ্ল্যাস আলোর সেলিব্রেশন তো বিখ্যাত হয়েছিল বারবার। উত্তর পাশের খোলা গ্যালারীর সেই গর্জন আজও কানে ভাসে।

২০০৬ সাল থেকে বঙ্গবন্ধু থেকে সরে মিরপুরের শের ই বাংলায় ঘাটি গেঁড়ে বসে বিসিবি। তারপর থেকে এই মাঠই হয়েছে বাংলার ক্রিকেটের মাতৃভুমি, হাজার হাজার মানুষের প্রিয় ক্রিকেটারকে একমাত্র খায়েস মেটানোর জায়গা। শচীনের ১০০তম সেঞ্চুরিসহ কতশত ঐতিহাসিক ঘটনার সাক্ষী হয়েছে এই মাঠ আর গ্যালারী।

অনেক দেশেই দর্শক ফিরলেও বাংলাদেশের করোনা প্রেক্ষাপট তার উপযোগী না হওয়ায় সেই ঝুঁকি নিতে পারেনি বিসিবি। তবে করোনা টিকা ৩০ শতাংশের বেশি মানুষ নেবার পর টিকিট ছাড়া হতে পারে, সেক্ষেত্রে করোনা টিকার সার্টিফিকেট ও ম্যাচের আগের দিনের কভিড পরীক্ষায় নেগেটিভ ফলাফল থাকাটা বাধ্যতামূলক করা হতে পারে বলে জানিয়েছেন বিসিবির একজন পরিচালক।

ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়ার পরে নিউজিল্যান্ড সিরিজেরও ইতি হবার পথে, তবুও মাঠে ফেরানো সম্ভব হয়নি দর্শক। কোভিডের কারণে কবে আবার গ্যালারীতে দর্শক ফিরবে সেটিও বলা কঠিন। এর মধ্যে বিশ্বকাপ খেলতে যাচ্ছে বাংলাদেশ কিন্তু এই প্রথম কোন বিশ্বকাপ যাত্রার আগে দর্শকদের দেখা পাচ্ছে না বাংলাদেশ।

আরও খেলার খবরঃ   "হারের পর ঘুরেফিরে কোচের মুখে সাকিব না থাকার আক্ষেপ"

 

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / শানাকার ‘অভিষেক’ সেঞ্চুরির পরেও জিম্বাবুয়ের কাছে হারলো শ্রীলঙ্কা
আন্তর্জাতিক ক্রিকেট / হেনরিকসের এক অভিযোগে হুমকির মুখে পাকিস্তান ‘স্পিডস্টার’ হাসনাইনের ক্যারিয়ার
বাংলাদেশ ফুটবল / লিগের আগে ‘সারাহ রিসোর্টে’ ক্যাম্প করবে বসুন্ধরা কিংস
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতকে টেস্টের পর ওয়ানডে সিরিজেও হারানোর হুঁশিয়ারি বাভুমার
বাংলাদেশ ফুটবল / দেশের প্রথম কোনো ক্লাব হিসেবে ইতিহাস গড়ার পথে বসুন্ধরা কিংস
বাংলাদেশ ক্রিকেট / পুরোনো ইতিহাস নিয়ে আলোচনা করতে চান না রোডস
ক্লাব ফুটবল / রিয়াল কিংবদন্তি ‘পাকো হেন্তো’ আর নেই
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি