বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

দিল্লিকে হারিয়ে প্লে-অফের সম্ভাবনা উজ্জ্বল হলো কলকাতার

প্রকাশ: মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১ | ২০:০৩:১৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইপিএল
ছবি - আইপিএল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজেদের ১১তম ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে ১২৭ রানে থামিয়ে ৪ উইকেটে জিতেছে কলকাতা নাইট রাইডার্স, এই জয়ে ১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে প্লে-অফের সম্ভাবনা উজ্জ্বল হলো দলটির।

ইঞ্জুরির কারণে ছিলেন না আন্দ্রে রাসেল, তবুও একাদশে জায়গা হয়নি সাকিব আল হাসানের। কলকাতার জয়ের পথ প্রশস্ত করে দেন বোলাররাই, টসে হেরে ব্যাটিংয়ে নামা দিল্লি ক্যাপিটালসকে ১২৭ রানে আটকে দেয় বরুণ চক্রবর্তী, সুনীল নারাইনরা।

দিল্লির দেওয়া ১২৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ২৮ রানের উদ্বোধনী জুটি এনে দেন ভেঙ্কটেশ আয়ার ও শুভমান গিল, ১৪ রান করে আউট হন দুর্দান্ত ছন্দে থাকা আয়ার। রাহুল ত্রিপাঠীর ব্যাট থেকে আসে ৯ রান, তৃতীয় উইকেটে ২৪ রান যোগ করেন গিল ও নিতিশ রানা।

৩৩ বলে ৩০ রান করে ফিরেন গিল, আরও একবার ব্যাট হাতে ব্যর্থ অধিনায়ক ইয়ন মরগান। শেষ ৪২ বলে কলকাতার সামনে সমীকরণ দাঁড়ায় ৫২ রানের, ললিত যাদবের করা ১৩ তম ওভারে ২০ রান নিয়ে জয়টাকে সহজ করে নেন নিতিশ রানা।

দিনেশ কার্তিকের আউটে আবারও চাপে পড়ে কলকাতা, তবে সুনীল নারাইনের ছোট্ট ঝড়ে সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে দলটি। ১০ বলে ২১ রান করেন সুনীল নারাইন, ৮ বল ও ৩ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় কলকাতা। ২৭ বলে ৩৬ রানে অপরাজিত থাকেন নিতিশ রানা, আভিশ খান ১৩ রান দিয়ে নেন ৩ উইকেট।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে দিল্লি ক্যাপিটালসকে দারুণ শুরু এনে দেন শেখর ধাওয়ান ও স্টিভেন স্মিথ, ২৪ রান করে ধাওয়ান ফেরার পর ১ রান করে আউট হন শ্রেয়াস আয়ারও। তবে তৃতীয় উইকেটে রিশাভ পান্তের সাথে ৩৭ রান যোগ করেন স্মিথ, আউট হওয়ার আগে খেলেন ইনিংস সর্বোচ্চ ৩৯ রানের ইনিংস।

আরও খেলার খবরঃ   কিভাবে আঙুলে কাঁচ ঢুকেছিলো আর্চারের!

এরপর ১৫ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়ে হুট করেই খেই হারিয়ে ফেলে দিল্লি, শেষ পর্যন্ত সেটা আর কাটিয়ে উঠতে পারেনি দলটি। এক পাশ আগলে রেখে ৩৯ রান করেন পান্ত, নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১২৭ রানের সংগ্রহ পায় দিল্লি। কলকাতার হয়ে লোকি ফার্গুসন, ভেঙ্কটেশ আয়ার ও সুনীল নারাইন ২ টি করে উইকেট নেন।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ‘লিগ জমজমাট ও প্রতিযোগিতামূলক ছিল – সালাম মুর্শেদি’
ক্লাব ফুটবল / ‘করিম বেনজেমাকে ব্যালন ডি’অর দিতে চান জিদান’
বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি