বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

দুর্দান্ত ফেরায় সবাইকে ধন্যবাদ জানালেন বার্সেলোনার ‘নতুন মেসি’ 

প্রকাশ: সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১ | ০৯:৩০:৪৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত
ছবিঃ সংগৃহীত

এ যেন এলেন, দেখলেন, জয় করলেন। তারুণ্যেই তারকা বনে যাওয়ার পর গত বছর নভেম্বর চোটে পরে মাঠ ছাড়েন। সময় দলের অনেক কিছুই বদলে গেছে। বার্সেলোনায় এখন আর নেই নিজের আদর্শ লিওনেল মেসি; গ্রীজম্যানও কাতালানদের ছেড়ে চলে গেছেন।

এমন কঠিন সময় কাতালানরা অধীর আগ্রহে তাঁর ফেরার জন্য বসে ছিল। অবশেষে নয় মাস পর মাঠে ফিরলেন, আর ন্যু ক্যাম্পে ফিরেই গোল করে নিজের প্রত্যাবর্তন রাঙালেন বার্সেলোনার তরুণ তুর্কি আনসু ফাতি।

ছবিঃ ইন্টারনেট

স্প্যানিশ লা লিগায় ড্রয়ের বৃত্ত থাকা কাতালানরা গতকাল জয়ের আশায় লেভান্তের আতিথ্যে নেয়। শুরু থেকে দাপট দেখিয়ে প্রথমার্ধেই মেমফিস ডিপাই ও লুক ডি ইয়ংয়ের গোলে খেলা নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয় স্বাগতিকরা। ম্যাচের বাকি লম্বা সময় কোন গোল না পেলেও শেষ দিকে মাঠে নেমে পাদপ্রদীপের মতো সব আলো কেড়ে নেন আনসু ফাতি।

লিওনেল মেসি চলে যাওয়ার পর অনেক আশা নিয়ে বার্সেলোনার দশ নম্বর জার্সিটা তাঁকে দেওয়া হয়েছে। জার্সিটার অধিকার যখন পেয়েছিলেন, তখনো চোটের পুনর্বাসনে মাঠের বাইরে ছিলেন। চোট কাটিয়ে আজই প্রথম মাঠে নেমেছেন। প্রায় ৩২২ দিন পর ম্যাচের ঠিক ৮১তম মিনিটে লুক ডি ইয়ংয়ের বদলে নামেন তরুণ এ প্রতিভাবান ফুটবলার।

মাঠে নেমেই নিজের উপলক্ষ্যটা রাঙাতে সময় নিলেন নিজে জার্সি নম্বরের সঙ্গে মিলিয়ে ঠিক ১০ মিনিটই! মাঠে নামার একটু পরই ক্ষিপ্র গতিতে ডি-বক্সে ঢুকে ফাতি প্রতিপক্ষের চ্যালেঞ্জে পড়ে গেলে পেনাল্টির জোরালো আবেদন ওঠে। রেফারির সাড়া যদিও মেলেনি।

অবশেষে যোগ করা সময়ের প্রথম মিনিটে মিলে যায় কাঙ্ক্ষিত গোল। ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন বার্সার নতুন নাম্বার টেন। এতদিন পর মাঠে ফিরেই ছেলের গোলের উদযাপনে গ্যালারিতে বসে আবেগ আপ্লুত হয়ে পড়েন ফাতিন বাবাও! বার্সেলোনা শিবিরে চলছে তখন বিজয়ের উদযাপন।

ছবিঃ টুইটার

দশ মাস পর মাঠে ফিরেই গোল- ম্যাচে শেষে নিজের অনুভূতির কথা জানান আনসু ফাতি। এমন দুর্দান্ত ফেরার কথা নিজেও কল্পনা করেননি বলে জানান ১৮ বছর বয়সী এই ফুটবলার। তাই, খারাপ সময়ে পাশে থাকা সবাইকেই ধন্যবাদ জানিয়েছেন ‘নতুন মেসি’।

আরও খেলার খবরঃ   ইয়াসীন ট্রফি: সেরা দশে আর্জেন্টিনার এমি মার্টিনেজ, নেই ব্রাজিলের অ্যালিসন

“এমন ফেরা আমি কল্পনাও করিনি। চিকিৎসক ও ফিজিওদের ধন্যবাদ জানাই, যারা আমার সঙ্গে এই সময়ে ছিল। ভক্তদেরও ধন্যবাদ জানাই, যারা ছিলেন অবিশ্বাস্য।”

এসময় বার্সেলোনার চলতি মৌসুমে লক্ষ্যের কথাও জানান আনসু ফাতি। “দলটি বার্সেলোনা। আমরা লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ সম্ভব্য সব শিরোপার জন্যই লড়াই করবো।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি