বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

নিউজিল্যান্ডের আচরণ ক্ষমার অযোগ্য : আফ্রিদি

প্রকাশ: রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১ | ১২:৩৪:০৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

শহীদ আফ্রিদি শহীদ আফ্রিদি। ছবিঃ ইন্টারনেট
শহীদ আফ্রিদি শহীদ আফ্রিদি। ছবিঃ ইন্টারনেট

দীর্ঘ ১৮ বছর পর পাকিস্তান সফরে এসে নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে কোনো ম্যাচ না খেলেই পুরো সিরিজ বাতিল করে দেশে ফিরে গেছে নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দল। তাদের এমন কর্মকান্ডে আবারও পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে তৈরি হয়েছে শঙ্কা। কিউইদের এমন আচরণ ক্ষমার অযোগ্য বলে মনে করেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের সাথে কোনোরকম আলোচনা না করে এভাবে একতরফাভাবে নিউজিল্যান্ডের সিরিজ বাতিল করা হয়নি বলে মনে করেন সাবেক এই তারকা অলরাউন্ডার। যেখানে সব ধরণের নিরাপত্তা ব্যবস্থা এবং পরিস্থিতি যাচাই-বাছাই করে পাকিস্তান সফরে এসেছিল কিউইরা, তারপরও তাদের এমন আচরণ অযৌক্তিক এবং তা সহ্য করা উচিৎ নয় আফ্রিদি।

ক্রিকেট পাকিস্তানকে দেওয়া এক সাক্ষাৎকারে নিউজিল্যান্ডের এমন আচরণের তীব্র সমালোচনা করে পাকিস্তানের তারকা এই ক্রিকেটার বলেন,

“আমরা সবাই জানি যে, ট্যুরের ব্যবস্থা করার ক্ষেত্রে প্রচুর পরিমাণে যাচাই -বাছাই করা হয়। সফরকারী দেশের নিরাপত্তা সদস্যদের দ্বারা যথাযথ তদন্ত পরিচালিত হয়। সকল বিষয় সংজ্ঞায়িত করা হয় এবং যখন প্রক্রিয়াটি সম্পন্ন হয়, তখনই দলগুলিকে দেশটিতে সফরের জন্য সবুজ সংকেত দেওয়া হয়।”

আফ্রিদি আরও যোগ করেন, “নিউজিল্যান্ডের ক্রিকেটারদের পাকিস্তান ভালোবাসে এবং তাদের জন্য এরকম কিছু করা ক্ষমার অযোগ্য। যদি কোনো সম্ভাব্য হুমকি থাকে, তাহলে তাদের পিসিবিকে তা জানানো উচিত ছিল এবং পাকিস্তানের নিরাপত্তা বাহিনী পরিস্থিতি মূল্যায়নের জন্য অপেক্ষা করতে হতো।”

আফ্রিদি আরও বলেছেন ভুয়া হুমকি ভারত থেকে এসেছে এবং এটি পাকিস্তানকে বদনাম করার চক্রান্ত। তাই বিশ্বের ক্রিকেট খেলুড়ে শিক্ষিত দেশগুলোকে ভারত-পাকিস্তান দ্বন্দ্ব থেকে নিজেদের দূরে রাখার পরামর্শ এই অলরাউন্ডারের।

“যদি আমরা বড় ছবির দিকে তাকাই তাহলে অবশ্যই, আমরা সবাই দেখতে পাচ্ছি যে এই এজেন্ডার পিছনে কে আছে। এই ভুয়া ইমেইলগুলিকে খুব বেশি মনোযোগ দেওয়া উচিৎ নয় এবং শিক্ষিত দেশগুলিকে অবশ্যই ভারত-পাকিস্তান দ্বন্দ্ব থেকে নিজেদের দূরে রাখতে হবে এবং বিচ্ছিন্নভাবে তাদের সিদ্ধান্ত নিতে হবে।”

আরও খেলার খবরঃ   আজ টিভিতে দেখবেন যত খেলা

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি