বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টুয়েন্টি সিরিজ জিতলো বাংলাদেশ

প্রকাশ: বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১ | ১৯:১৭:০৯

নিজস্ব প্রতিবেদক

গতদিনে ১২৮, আর আজ ৯৪ – দুইদিনেই রান করতে বাংলাদেশের যায় যায় অবস্থা। ৩২ রান করতেই আউট লিটন দাস, সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। সাকিব এবং মুশফিকের আউটের ধরন নিয়ে প্রশ্ন তোলা যেতে পারে কিনা সেটা নিয়ে বেশ আলোচনার সুযোগ আছে। ডাউন দ্য উইকেটে খেলতে গিয়ে স্ট্যাম্পিং হয়ে আউট হয়ে যান সাকিব আল হাসান। এমন পিচে স্লগ সুইপ খেলা অনেক বিপদের কারণ হতে পারে সেটা কি জানতেন না মুশফিক! তবুও তিনি খেললেন এবং বোল্ড হয়ে ইনিংসের শুরুতেই আউট হয়ে গেলেন।

এরপর দশ ওভার পর্যন্ত ১২ রানের একটা পার্টনারশিপ দাড় করিয়ে নাইম শেখ এবং অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ রানটাকে নিয়ে গেলেন ৪৪ পর্যন্ত। পরের দুই ওভারে রান যোগ হল ১৬ রান, বাংলাদেশের রান ১২ ওভারে ৬০। ১৪ ওভার শেষে বাংলাদেশের রান ৬৫ একইসময় নিউজিল্যান্ডের রানও ছিল ৬৫। তবে বাংলাদেশ হারিয়েছে ৩টি উইকেট আর কিউইরা হারিয়েছিল ৫টি উইকেট। ১৬ ওভার শেষেও সেই একই কান্ড, বাংলাদেশেরও ৭৪, কিউইদেরও তাই। পাথর্ক্যটা শুধুই উইকেটে।

সুযোগ হাতছাড়া না করলে অবশ্য এগিয়ে থাকতে পারতো নিউজিল্যান্ড। সেখান থেকেই কঠিন করে হলেও ম্যাচটা জেতার কাছাকাছি চলে যায় বাংলাদেশ। শেষ তিন ওভারে বাংলাদেশের রান দরকার ১৯, সেখান থেকে ১৮তম ওভারে আফিফ-রিয়াদ জুটিতে এসেছে ৮ রান। শেষ ১২ বলে রান দরকার ১১ রান। ১৯তম ওভারের প্রথম বলেই লং অনের উপর দিয়ে মাহমুদউল্লাহর ছক্কা আর কোন বিপদ হতে দেয়নি। পাক্কা ১৯তম ওভারেই ম্যাচ জিতেছে বাংলাদেশ।

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / বিপিএল | ছুটি কাটিয়ে কুমিল্লা দলে যোগ দিলেন লিটন দাস
আন্তর্জাতিক ক্রিকেট / ‘বয়স চোর’ ৫৩ ক্রিকেটারকে বাদ দিয়ে মাঠে ফিরছে পাকিস্তানের ২ টুর্নামেন্ট
আন্তর্জাতিক ফুটবল / ফুটবল উন্নয়নে পাকিস্তানে গেলেন লিভারপুলের সর্বকনিষ্ঠ ব্যালন ডি’অর জয়ী তারকা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / পিএসএল মাঠে গড়ানোর আগের দিন করাচি স্টেডিয়ামে আগুন
অ্যাথলেটিক্স / কমনওয়েলথ গেমসের বাছাইপর্বে বাংলাদেশের ১৬ ভারোত্তোলক
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / জয়ের উজ্জ্বল ভবিষ্যতই দেখতে পাচ্ছেন স্টিভ রোডস
বাংলাদেশ ফুটবল / প্রিমিয়ার লিগ দিয়ে উদ্বোধনের অপেক্ষায় বসুন্ধরা কিংস এরেনা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি