বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পাকিস্তানে সিরিজ বাতিলের ঘটনাটি লজ্জ্বাজনকঃ উইলিয়ামসন

প্রকাশ: সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১ | ১৭:১৫:২৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ গেটি ইমেজ
ছবিঃ গেটি ইমেজ

১৮ বছর পর পাকিস্তান সফরে যেয়ে নিরপত্তা শঙ্কায় কোনো ম্যাচ না খেলেই একতরফা ভাবে পুরো সিরিজ বাতিল দেশে ফিরেছে নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দল। এমন কান্ডে পাকিস্তানের সাবেক এবং বর্তমান ক্রিকেটারসহ বিশ্বের অনেক দেশের ক্রিকেটারই সমালোচনায় ডুবিয়েছেন কিউইদের। সিরিজ বাতিলের ঘটনাটিকে লজ্জ্বাজনক বলে আখ্যায়িত করেছেন খোদ নিউজিল্যান্ডের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনও।

আইপিএলের ১৪তম আসরে অংশ নিতে বর্তমানে দুবাইয়ে অবস্থান করছেন কেন উইলিয়ামসন। একই কারণে পাকিস্তান সফরেও নিউজিল্যান্ডের স্কোয়াডে ছিলেন না। তাই সিরিজ বাতিলের বিষয়ে বিস্তারিত জানা নেই কিউই তারকার। তবে অপ্রত্যাশিত ঘনটার জন্য মর্মাহত তিনি।

স্পোর্টস্টারকে দেওয়া এক সাক্ষাৎকারে উইলিয়ামসন বলেন, “আমি ঘটনাটি সম্পর্কে বিস্তারিত জানি না। এটি একটি আচমকা সিদ্ধান্ত ছিল। তবে স্পষ্টতই, এটিই বেশ লজ্জাজনক। পাকিস্তানে ক্রিকেট একটি আশ্চর্যজনক জিনিস এবং সেখানের লোকেরা এটিকে দারুণ ভাবে সমর্থন করেন। সেখানে অনেক আবেগ আছে।”

কিউই দলপতি আরও যোগ করেন, “আমি মনে করি, ছেলেরা পুরো সিরিজটি খেলতে না পারার জন্য হতাশ হবে। কিন্তু আইপিএলের জন্য দুবাইতে থাকায় এ বিষয়ে আমি বিস্তারিত জানি না। আমি আগামী কয়েক দিনের মধ্যে এটি সম্পর্কে আরও কিছু জানতে পারবো।”

কেন উইলিয়ামসন (ছবিঃ কট ইন পয়েন্ট)

তবে উইলিয়ামসন মনে করেন সিরিজ বাতিলের বিষয়টি নিউজিল্যান্ডের খেলোয়াড়দের কোনো হাত নেই। বরং ১৮ বছর অনুষ্ঠিত হতে যাওয়া ঐতিহাসিক সিরিজটি খেলতে উদগ্রীব ছিলো তারা। কিন্তু এভাবে সফরটি থমকে যাওয়াই হতাশ হয়েছেন কিউই ক্রিকেটাররাও।

“আপনি সকল দেশেই খেলতে চাইবেন। এটি একটি আন্তর্জাতিক খেলা এবং বিশ্বজুড়ে বিশেষ করে পাকিস্তানে এর জন্য অনেক আবেগ রয়েছে। সিরিজটি সেখানে ফিরে যাওয়া সত্যিই উত্তেজনাপূর্ণ ছিল এবং আমি জানি আমাদের দল এটির জন্য উন্মুখ ছিল।

উইলিয়ামসন আরও সংযোজন করেন, “খেলোয়াড়দের নিরাপত্তা সর্বাধিক গুরুত্বপূর্ণ এবং যখন আপনি সরকারের কাছ থেকে কোনো বার্তা পাবেন, তখন এটি নিশ্চিতভাবেই আর খেলোয়াড়দের হাতে থাকে না।”

আরও খেলার খবরঃ   হাফিজকে অবসরের চাপ পাকিস্তানের!

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি