বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পাকিস্তান ছেড়ে নিউজিল্যান্ডের দেশে ফেরাকে সমর্থন করছেন পানেসার

প্রকাশ: শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১ | ২১:১১:১৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সম্পাদিত
ছবিঃ সম্পাদিত

কোনো ম্যাচ না খেলেই নিরাপত্তা ইস্যুতে পুরো সফর বাতিল করে পাকিস্তান ছেড়ে দেশে ফিরে গেছে নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দল। কিউইদের এমন সিদ্ধান্তে পাকিস্তান সহ অনেক দেশের সাবেক ক্রিকেটাররাই চরম ক্ষোভ প্রকাশ করেছেন। তবে নিউজিল্যান্ডের দেশে ফেরাকে সমর্থন করছেন সাবেক ইংলিশ স্পিনার মন্টি পানেসার।

ভারতীয় বংশোদ্ভূত সাবেক এই স্পিনারের মতে নিরাপত্তা নিয়ে কোনো সন্দেহ বা ভয় থাকলে প্রত্যেক দলেরই নিজ দেশে ফিরে যাওয়ার অধিকার আছে। কেননা কোনো প্রত্যেক নাগরিকের নিরাপত্তা সর্বদা অগ্রাধিকারযোগ্য বিষয়বস্তু কোনো দেশের সরকারের কাছে।

তবে নিরাপত্তা শঙ্কা কেটে গেলে আবারও পাকিস্তান সফরে যাওয়ার জন্য দল গুলোকে উৎসাহিত করেছেন মন্টি পানেসার। এ প্রসঙ্গে তিনি বলেন,

“পাকিস্তান ক্রিকেটের জন্য আমার সহানুভূতি আছে এবং তাদের অবশ্যই নিজ দেশে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজনের অধিকার রয়েছে। কিন্তু কোন নিরাপত্তা আশঙ্কা গুরুত্ব সহকারে নেওয়া উচিত। একবার খেলায় অংশগ্রহণকারী দেশগুলো নিরাপদ মনে করলে, তাদের জাতীয় দলকে পাকিস্তান সফরে উৎসাহিত করা উচিৎ।”

সাবেক ইংলিশ পেসার আরও যোগ করেন, “যেকোনও নাগরিকের নিরাপত্তা একটি অগ্রাধিকারের বিষয়বস্তু এবং নিরাপত্তা নিয়ে কোনো সন্দেহ বা ভয় থাকলে প্রত্যেক দলেরই বাড়িতে থাকার অধিকার আছে।”

উল্লেখ্য, গেল শুক্রবার প্রথম ওয়ানডে শুরুর মাত্র কিছু ঘন্টা আগে নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে একতরফাভাবে সিরিজ বাতিল করে দেশে ফিরে যাবার সিদ্ধান্তের কথা জানায় নিউজিল্যান্ড। যদিও পাকিস্তান ক্রিকেট বোর্ড, এমনকি খোদ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান পর্যন্ত নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে ফোন করে আশ্বস্ত করেছিলেন ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে কোনো প্রকার শঙ্কা নেই।

তবে নিউজিল্যান্ডের পক্ষে থেকে জানানো হয়েছিল, তারা তাদের সরকার এবং পাকিস্তানে থাকা কিউই নিরাপত্তা কর্মকর্তার কাছ থেকে যেরকম তথ্য পেয়েছে, এরপর উক্ত সফর চালিয়ে যাওয়া অসম্ভব। ফলে অগত্যাই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এবং পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ বাতিল বলে ঘোষিত হয়।

আরও খেলার খবরঃ   ১৯ বছরের জাইডেনের কাছে জায়গা হারালেন অভিজ্ঞ গ্যাব্রিয়েল

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি