বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পিএসজির জার্সিতে ‘প্রথম’ গোলে প্রিমিয়ার লিগ না খেলেও ভার্ডি-সালাহ-সনদের পাশে মেসি

প্রকাশ: বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১ | ১৫:৪৩:৪৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

বার্সেলোনার সঙ্গে প্রায় একুশ বছরের সম্পর্রক ছেড়ে পিএসজিতে আসার পর থেকেই লিওনেল মেসিকে ঘিরে সর্বদিকে উচ্ছাস। কিন্তু সেটিতে যেন এতদিন ঠিক রঙ লাগছিল না। কীভাবেই বা লাগবে? তিনটি ম্যাচে মাঠে নামার পরও যে কোনো গোলের দেখা পাচ্ছিলেন না। তারওপর আবার নেইমার-এমবাপ্পের সঙ্গে তার রসায়নটাও জমছিল না। ফলে আলোচিত ‘এমএনএম’ ত্রয়ীর সক্ষমতা নিয়েও প্রশ্ন তুলেছে কেউ কেউ।

অবশেষে মেসির অপেক্ষা ফুরালো।পিএসজির বিখ্যাত আক্রমণ ত্রয়ীর রয়াসনও কিছুটা টের পাওয়া গেল। গতকাল (মঙ্গলবার) রাতে ঘরের মাঠে পেপ গার্দিওলার ম্যান সিটির বিপক্ষে ২-০ গোলে জিতেছে পিএসজি। আর এ ম্যাচেই দুর্দান্ত এক গোল করে ফরাসিদের হয়ে গোলের খেরোখাতা আরম্ভ করলেন মেসি। শুরু হয়ে হয়ে গেল নতুন যুগের।

ঘরের মাঠে শুরুতেই ইদ্রিসা গেয়ির গোলে এগিয়ে যায় পিএসজি। দুই দলের আক্রমণ প্রতি আক্রমণে জমে উঠে ম্যাচ। ম্যাচের বাকিসময় এভাবেই চলছিল। তবে কেউই গোলের দেখা পাচ্ছিলো না। অবশেষে এলো সেই মাহেন্দ্রক্ষণ! ম্যাচের বয়স তখন ৭৪ মিনিট।

ছবিঃ টুইটার

প্রতি আক্রমণে নিজেকে মেলে ধরলেন মেসি। বল ধরে সঙ্গে লেগে থাকা সিটির তারকা ডিফেন্ডার এমেরিক লাপোর্তকে এড়িয়ে ডি-বক্সে সতীর্থ এমবাপ্পেকে পাস দিলেন। ফরাসি তারকা প্রথম ছোঁয়ায় ফ্লিকে ফেরত পাঠালেন। আর বল ধরেই বাঁ পায়ের দুর্দান্ত এক শটে পিএসজির জার্সি গায়ে প্রথম গোলটি করে ফেলেন ছয়বারের বর্ষসেরা ফুটবলার। চ্যাম্পিয়ন্স লিগে এটি তার ১২১তম গোল।

পিএসজির হয়ে অভিষিক্ত এই গোলে আরও একটি দুর্দান্ত মাইলস্টোনে পৌছেছেন মেসি। ইংলিশ প্রিমিয়ার লিগে না খেলেও ইংলিশ চ্যাম্পিয়ন পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটির বিপক্ষে পাঁচ গোল করলেন তারকা এই ফরোয়ার্ড।

স্প্যানিশ কোচ পেপ গার্দিওলা দায়িত্ব নেওয়ার পর ম্যানচেস্টার সিটির বিপক্ষে এই সময়ে মেসি ছাড়া পাঁচ গোল করতে পেরেছেন কেবল আর তিনজন ফুটবলার। তারা হলেন- জেমি ভার্ডি, হিং-মিন সন ও মোহাম্মদ সালাহ। যদিও এই চারজনের মধ্যে কেবল মেসিই প্রিমিয়ার লিগে না খেলেই গার্দিওলার ম্যানসিটির বিপক্ষে পাঁচ গোল করতে পেরেছেন।

ছবিঃ ফেসবুক

পেপ গার্দিওলার ম্যান সিটির বিপক্ষে মেসি নিজেদের পাঁচ গোলের সবকটিই করেছেন সর্বশেষ তিন ম্যাচে। ২০১৬-১৭ মৌসুমের বার্সেলোনার হয়ে সিটিজেনদের বিপক্ষে দুই লেগে হ্যাট্রিকসহ চার গোল করার পর পিএসজির পেপ গার্দিওলার দলের বিপক্ষে লক্ষ্যভেদ করলেন ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার।

আরও খেলার খবরঃ   জার্মানিতে নয়, হাঙ্গেরীর বুদাপেস্টে হবে লিভারপুলের ম্যাচ!

পেপ গার্দিওলা ইত্তিহাদে আসার পর ম্যানচেস্টার সিটির বিপক্ষে সর্বোচ্চ নয় গোল করেছেন জেমি ভার্ডি। এই তালিকায় দুই থাকা টটেনহ্যামের হিয়ং-মিন-সন করেছেন ৭ গোল। তিনে থাকা মোহাম্মদ সালাহর গোল মেসির চেয়ে মাত্র একটি বেশি ৬টি।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি