বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পোর্তোর জালে গোলউৎসব লিভারপুলের

প্রকাশ: বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১ | ০৩:৫৩:২৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত
ছবিঃ সংগৃহীত

প্রথম ম্যাচেই ঘরের মাঠে চরম নাটকীয়তা ভরা ইতালির ঐতিহ্যবাহী ক্লাব এসি মিলানকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের নতুন আসর শুরু করে লিভারপুল। প্রথম ম্যাচ যেখান থেকে শেষ করেছে অলরেডরা, দ্বিতীয় ম্যাচ যেন ঠিক সেখান থেকেই শুরু করল অলরেডরা। বরং প্রতিপক্ষের মাঠে আজ আরও বেশি ভয়ংকর, আরও বেশি বিধ্বংসী ও আরও বেশি ক্ষুধার্ত দেখা গেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের। আর সফরকারীদের এমন বিধ্বংসী রুপেই ঘরের মাঠে উড়ে গেছে পোর্তো।

ছবিঃ ফেসবুক

আজ (মঙ্গলবার) উয়েফা চ্যাম্পিয়নস লিগের বি’ গ্রুপের ম্যাচে প্রতিপক্ষের মাঠে গিয়ে পোর্তোর বিপক্ষে গোলউৎসব করেছে লিভারপুল। ম্যাচটি অলরেডরা জিতেছে ৫-১ গোলে। সফরকারীদের হয়ে জোড়া গোল করেছেন মোহাম্মদ সালাহ ও রবার্তো ফিরমিনো, একটি গোল করেছেন সাদিও মানে। স্বাগতিক পোর্তোর একমাত্র গোলটি করেছেন ইরানি স্ট্রাইকার মেহদী তারেমি।

খেলার ১৮ মিনিটে এগিয়ে যায় অল রেডসরা। বা দিক থেকে নেওয়া কর্টিস জোন্সের শট প্রথম দফায় গোলরক্ষক ফেরালেও সালাহ ফিরতে শটে জালে জড়িয়ে দেন। ২৩ মিনিটে লিভারপুলের পেনাল্টির আবেদনে সাড়া দেননি রেফারি। বিরতির ৩ মিনিট আগে ব্যবধান দ্বিগুণ করে লিভারপুল, ডানদিক থেকে জেমস মিলনারের নিচু শট জালে জড়ান মানে।

বিরতির পর লিভারপুলকে দুবার হতাশ করেন পোর্তো গোলরক্ষক। কিন্তু ৬০ মিনিটে আর পারেননি। জোন্সের পাস ধরে ডি বক্সে ঢুকে ৩-০ করে দেন সালাহ। তিন গোলে এগিয়ে যাওয়ার পর সালাহ আর মানের বদলে ফিরমিনো ও তাকুমি মিনামিনোকে নামান ক্লপ। ৭৪ মিনিটে তারেমি এক গোল শোধ দিয়ে ব্যবধান কমান।

ছবিঃ ইন্টারনেট

কিন্তু এর দুই মিনিট পরই ফের ব্যবধান বাড়িয়ে নেয় সফরকারীরা। গোলরক্ষকের মিস জাজমেন্টে সুযোগ পেয়ে দূর থেকে তা কাজে লাগান ফিরমিনো। ৮১ মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড পেয়ে যান আরেক গোল।

গ্রুপের আরেক ম্যাচে ১০ জনের এসি মিলানকে ২-১ গোলে হারিয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। দুই ম্যাচ শেষে এই গ্রুপে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ইংলিশ জায়ান্ট লিভারপুল।৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে অ্যাটলেটিকো। ১ পয়েন্ট নিয়ে পোর্তো তিনে, চারে থাকা মিলানের হাত একদম শূন্য।

আরও খেলার খবরঃ   প্রতিশোধ নিবে লিভারপুল, নাকি আধিপত্য ধরে রাখবে রিয়াল মাদ্রিদ?

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
দাবা / শেখ রাসেল আন্তর্জাতিক গ্রান্ডমাস্টার দাবা আসরের উদ্বোধন
বাংলাদেশ ক্রিকেট / তামিম ছাড়াও আরো একজন বিশ্বকাপে খেলতে চাননি : পাপন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি