বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বাংলাদেশের কাউকে ধরে রাখেনি বাংলা টাইগার্স

প্রকাশ: রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১ | ১০:৫৮:১০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ বাংলা টাইগার্স / টুইটার্স
ছবিঃ বাংলা টাইগার্স / টুইটার্স

আগামী নভেম্বরে মাঠে গড়াতে চলেছে আবুধাবি টি-টেন লিগের পঞ্চম আসর। আসন্ন সেই সেই আসরের জন্য পাঁচ ক্রিকেটারকে ‘রিটেইন’ করেছে বাংলা টাইগার্স। তবে ধরে রাখার সেই তালিকায় নেই কোনো বাংলাদেশি ক্রিকেটার।

গেল আসরে বাংলা টাইগার্সের হয়ে খেলেছিলেন বাংলাদেশের দুই তরুণ অলরাউন্ডার আফিফ হাসান ধ্রুব এবং শেখ মেহেদী হাসান। যেখানে দলটিতে আইকন হিসেবে যোগ দেওয়া আফিফ, সহ-অধিনায়কের গুরু দায়িত্বও পালন করেছিলেন।

এছাড়া দলটি ছেড়ে দিয়েছে পাকিস্তানের পেসার মোহাম্মদ ইরফান, আফগানিস্তানের স্পিনার মুজিবুর রহমান এবং দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ডেভিড ওয়াইজকেও।

ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার আন্দ্রে ফ্লেচার ও জনসন চার্লস, শ্রীলঙ্কার পেসার ইসুরু উদানা, আফগানিস্তানের স্পিনার কায়েস আহমেদ এবং সংযুক্ত আরব আমিরাতের ব্যাটার চিরাগ সুরিকে আসন্ন মৌসুমের জন্য দলে ধরে রেখেছে বাংলা টাইগার্স।

চতুর্থ আসরের বাংলা টাইগার্সের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন ক্যারিবিয়ান মারকুটে ব্যাটার আন্দ্রে ফ্লেচার। তবে আসন্ন আসরে সেই দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে তাকে।

টি-টেনের এবারের আসরের জন্য আইকন হিসেবে দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার ফাফ ডু প্লেসিসকে দলে ভিড়িয়েছে বাংলা টাইগার্স। আসন্ন মৌসুমে দলটির অধিনায়ক হিসেবেও দেখা যাবে সাবেক প্রোটিয়া অধিনায়ককে।

এছাড়া এবার কোচিং প্যানেলেও বড় রকমের পরিবর্তন এনেছে ফ্যাঞ্জাইজিটি। প্রধান কোচ হিসেবে স্টুয়ার্ট ল’ কে নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া ব্যাটিং ও ফিল্ডিং কোচ হিসেবে পল নিক্সন এবং বোলিং কোচ হিসেবে শন টেইটকে অন্তর্ভুক্ত করেছে বাংলা টাইগার্স।

সবকিছু ঠিকঠাক থাকলে চলতি বছরের ১৯ নভেম্বর থেকে পর্দা উঠবে আবুধাবি টি-১০ লিগের। যা ডিসেম্বরে প্রথম সপ্তাহে ইতি টানবে। সংযুক্ত আরব আমিরাতের ৫০তম জাতীয় দিবস উপলক্ষে এবার আয়োজন আরও আড়ম্বরপূর্ণ হবে বলে জানিয়েছে আয়োজকরা।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি