বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘বাইরের কাউকে নয়, এখানকার একজনকেই দায়িত্ব দিয়েছি’

প্রকাশ: বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১ | ১৭:৪৫:২৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

অস্কার ব্রুজনকে নিয়ে অবশেষে শেষ হল নাটকীয়তা। সাফ চ্যাম্পিয়নশিপের জন্য আপাতত বাংলাদেশ দলের দায়িত্ব নিচ্ছেন এই স্প্যানিশ কোচ। হুট করে অস্কার ব্রুজনকে দায়িত্ব দেওয়ায় নানা প্রশ্নের জন্ম নেয়। তবে জাতীয় দল কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ বলেছেন, আমরা বাইরের কাউকেই দায়িত্ব দিচ্ছি না। অস্কার ব্রুজন আমাদের মধ্যকার একজনই।

আগামী ১ থেকে ১৬ই অক্টোবর পর্যন্ত মালদ্বীপে অনুষ্ঠিত হবে সাফ চ্যাম্পিয়নস শিপ। এই আসরকে সামনে রেখে জেমি ডেকে দুই মাসের অব্যাহতি দিয়ে বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজনকে বাংলাদেশ দলের দায়িত্ব দেওয়া হয়েছে। ইতোমধ্যে সাফের জন্য ২৬ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছেন অস্কার ব্রুজন।

২০১৮ সালে বসুন্ধরা কিংসের দায়িত্ব নিয়ে প্রথম বারের মত বাংলাদেশে আসেন অস্কার ব্রুজন। এরপর তিন বছর ধরে আছেন বাংলাদেশে। যে কারণে এ দেশের ঘরোয়া ফুটবল ও ফুটবলার সম্পর্কে বেশ ভাল ধারণা রয়েছে এই স্প্যানিয়ার্ডের। এছাড়া বসুন্ধরা কিংসের হয়ে ছোঁয়া পেয়েছেন সাফল্যও। দুটি প্রিমিয়ার লিগ সহ দুটি ফেডারেশন কাপ এবং একটি স্বাধীনতা কাপ জিতিয়েছেন তিনি। মূলত বাংলাদেশের ফুটবলারদের সম্পর্কে ধারণা এবং তার সাফল্য দেখেই তাকে দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানান বাফুফের সহ সভাপতি ও জাতীয় দল কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ।

“বলা হচ্ছে নতুন এক কোচ নিয়েছি কিন্তু আমরা নিয়েছি এমন একজনকে যে বাংলাদেশের সব খেলোয়াড়কে চেনে। হয়তো তার দলে বা বিপক্ষে দলে কখনও না কখনও খেলেছে। তিন মৌসুম ধরে সে এখানে আছে। আমরা বাইরে থেকে কোন কোচ আনিনি। আমরা এমন কোন কোচকে আনিনি যে আমাদের খেলায় ব্যাঘাত ঘটাবে, আমরা এমন একজনকে নিয়েছি যে আমাদের এখানকারই একজন। এই কোচ আমাদের খেলার সাথেই সম্পৃক্ত। আমাদের খেলোয়াড় গুলো তাকে খুব ভাল করে চেনে। তাই এখানে নতুন করে খুব বেশি কিছু হবে না।”

কাজী নাবিল আহমেদ কথা বলেছেন সদ্য অব্যাহতি পাওয়া জেমি ডে’কে নিয়েও। মূলত সাম্প্রতিক বাজে পারফরমেন্সের কারণেই জেমি ডে’কে অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানান কাজী নাবিল আহমেদ।

আরও খেলার খবরঃ   বাংলাদেশে আসবে না আফগানিস্তান

“জেমির পারফরমেন্স ভাল-মন্দ মিলিয়ে। আবার অনেক কিছু সে ভাল করেছে যে কারণে তিন বছর রাখা হয়েছে কিন্তু ইদানিং তার পারফরমেন্স ভাল ছিল না। সে যেদিকে বা যেভাবে যাচ্ছিলো সেটা দেখে আমাদের মনে হচ্ছিলো না ভাল রেজাল্ট আসবে।”

সাফের প্রাথমিক স্কোয়াডে জায়গা করে নিয়েছেন এলিটা কিংসলে। তবে ফিফা ও এএফসি থেকে এখনো ছাড়পত্র পায়নি। তবে বাফুফের আশা সাফের আগেই তার ছাড়পত্র পাওয়া যাবে। ছাড়পত্র পেলেই হয়তো ২৬ থেকে ২৩ সদস্যের দলে অন্তভুর্ক্তি হতে পারে।

মালদ্বীপের উদ্দেশ্যে আগামী ২৮ অক্টোবর দেশ ছাড়বে বাংলাদেশ।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি