বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বেঞ্জেমা-ভিনিসিয়াস ম্যাজিকে রোমাঞ্চকর জয় রিয়াল মাদ্রিদের

প্রকাশ: সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১ | ০৩:০৪:১৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ রয়টার্স
ছবিঃ রয়টার্স

আক্রমণ-পাল্টা আক্রমণে শুরুর পর দ্বিতীয়ার্ধে পিছিয়ে পড়ে সফরকারী মাদ্রিদ। তবে ভিনিসিয়াস ও বেঞ্জেমার শেষ মুহুর্তের ম্যাজিকে দারুণ এক জয় নিয়ে ফিরেছে লস ব্লাংকোসরা। এই জয়ে এবারের মৌসুমে পাঁচ ম্যাচের চারটিতেই জিতলো মাদ্রিদ।

রোববার রাতে মাস্তেয়ায় স্বাগতিক ভ্যালেন্সিয়াকে ২-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। জয়সূচক গোল দুটি করেছেন ব্রাজিলিয়ান ভিনিসিয়াস জুনিয়র ও ফ্রেঞ্চ তারকা করিম বেঞ্জেমা।

ছবি – সংগৃহীত

এ নিয়ে টানা ২৩ ম্যাচ অপরাজিত থাকলো রিয়াল মাদ্রিদ, ১৭ জয় ও ৬ ড্র। অন্যদিকে এবারের মৌসুমে টানা চার ম্যাচ অপরাজিত থাকলেও পঞ্চম ম্যাচে এসে হারের স্বাদ পেল ভ্যালেন্সিয়া।

এ নিয়ে শেষ ১৯ ম্যাচেই ভ্যালেন্সিয়ার জালে বল জড়াল রিয়াল মাদ্রিদ। সবশেষ ৯ ম্যাচে ভ্যালেন্সিয়ার কোন দলের বিপক্ষে দ্বিতীয় জয়ের দেখা পেল লস ব্লাংকোসরা। এর আগে লেভান্তেকে হারায় মাদ্রিদ। বিপরীতে ৫ ড্র এবং তিন ম্যাচে হেরেছিল।

এবারের মৌসুমে এখনো হারের মুখ না দেখা রিয়াল মাদ্রিদ প্রথম আক্রমণে যায় ১১ মিনিটে। উরুগুইয়ান ফেদে ভার্লভারদের কোণাকুণি থেকে নেওয়া শট দৃঢ়তার সাথে ঠেকিয়ে দেন ভ্যালেন্সিয়া গোলকিপার মামারদাসভিলি। এর আগে নিজের পায়ের কারুকাজ দেখিয়ে ভার্লভারদের দিকে বল বাড়িয়ে দিয়েছিলেন ইডেন হ্যাজার্ড।

ছবি – সংগৃহীত

২৯ মিনিটে গোমেসকে পিছনে থেকে ফেলে দেন আলাবা তবুও রেফারি পেনাল্টির বাঁশি বাজাননি। এতে রেফারির উপর চড়াও হতে দেখা যায় স্বাগতিক ফুটবলারদের। ৩২ মিনিটে হ্যাজার্ডের কাট ব্যাক থেকে ক্যাসেমিরোর শট বাম দিকে ঝাপিয়ে নিজের আয়ত্বে নেন ভ্যালেন্সিয়া গোলকিপার মামারদাসভিলি।

৩৮ মিনিটে ভ্যালেন্সিয়া ডিফেন্ডার মুয়াসা দারুণ গতিতে মাদ্রিদের বক্সে ঢুকলেও তার নেওয়া শট জালের দেখা পায়নি। ৪১ মিনিটে নিজের জায়গা ছেড়ে বের হয়ে এসে রিয়াল মাদ্রিদকে রক্ষা করেন থিবো কোর্তুয়া। মাঝ মাঠ ছেড়ে গ্যাব্রিলেন পৌলিস্তার থ্রু বলের পিছন নেন গোমেজ কিন্তু এগিয়ে এসে বল নিজের করে নেন এই বেলজিয়ান গোলরক্ষক।

আরও খেলার খবরঃ   একই গ্রুপে বার্সেলোনা ও বায়ার্ন, মুখোমুখি হবে পিএসজি-ম্যান সিটিও

প্রথমার্ধের বিরতি যাবার আগে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ভ্যালেন্সিয়া। কিন্তু ওয়াসের ফ্রিকিক থেকে আসা বল গ্যাব্রিয়েল পৌলিস্তা মাথা ছোঁয়ালে বাম দিকে ঝাপিয়ে ঠেকিয়ে দেন কোর্তুয়া।

ছবি – সংগৃহীত

প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে দুই দলই বল দখলের পাশাপাশি আক্রমণ-পালটা আক্রমণে খেলতে থাকে। ৪৯ মিনিটে সহজ সুযোগ নষ্ট করে ভ্যালন্সিয়া। মুয়াসার কাট ব্যাক থেকে ফাঁকা জায়গায় বল পেয়েও ক্রস বারের উপর দিয়ে শট নেন ভ্যালেন্সিয়ার গুয়েদেস।

সুযোগ পেয়েছিল রিয়াল মাদ্রিদও। কিন্তু ৬১ মিনিটে ক্যাসেমিরোর দূর পাল্লার শট প্রথম প্রচেষ্টায় গোলকিপার নিজের আয়ত্তে নিতে না পারলেও পরের চেষ্টায় সহজেই নিজের করে নেন।

৬৬ মিনিটে স্বাগতিকদের এগিয়ে নেন হুগো দুরো। ডান পাশ থেকে লম্বা ক্রস মাদ্রিদের বক্সে লুকাস ভাস্কুয়েজের মাথায় লেগে বল চলে যায় দুরোর কাছে, খুব বেশি সময় না নিয়ে বাম পায়ের ভলিতে দূরের পোস্টে লক্ষ্যভেদ করেন এই রিয়াল মাদ্রিদের এই সাবেক ফুটবলার।

ছবি – সংগৃহীত

৮৬ মিনিটে রিয়াল মাদ্রিদের ত্রাতা হয়ে আসেন ব্রাজিলিয়ান ভিনিসিয়াস জুনিয়র। করিম বেঞ্জেমার পাস থেকে ডান পায়ের শট নিলে ভ্যালেন্সিয়ার এক ডিফেন্ডারের পায়ে লেগে দিক পালটে বল জালে জড়ায়। সমতায় ফেরা দুই মিনিটের মাথায় ভিনিসিয়াস-বেঞ্জেমা জুটিতে ম্যাচে লিড পায় রিয়াল মাদ্রিদ। ভিনিসিয়াসের ক্রস থেকে ভ্যালেন্সিয়ার দুই ডিফেন্ডারকে টেক্কা দিয়ে হেডে লক্ষ্যভেদ করে করিম বেঞ্জেমা।

এবারের মৌসুমে ৫ ম্যাচে ৬ ও ৫ গোল করে লা লিগায় সেরা গোল দাতার তালিকায় শীর্ষ দুইয়ে অবস্থান করছেন যথাক্রমে করিম বেঞ্জেমা ও ভিনিসিয়াস জুনিয়র।

পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে দশ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ভ্যালেন্সিয়া।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি