বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ব্যক্তিগত অর্জনের চেয়ে ভালো মানুষ হওয়া বেশি গুরুত্বপূর্ণ: পোলার্ড

প্রকাশ: বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১ | ১১:২৬:০৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে ১০ হাজার রান ও ৩০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার কাইরন পোলার্ড, এই ফর্মেটে পোলার্ডের যা অর্জন তাতে সর্বকালের সেরা টি-টোয়েন্টি ক্রিকেটারের তকমা তার গায়ে লেগে থাকবে।

তবে ব্যক্তিগত অর্জনের ভালো মানুষ হওয়াটাই বেশি গুরুত্বপূর্ণ কাইরন পোলার্ডের কাছে। তার মতে, সুযোগ পেলে দলের হয়ে পারফর্ম করতে পারাটাই আগে লক্ষ্য, এরপর নিজের অর্জন।

গতকাল আবুধাবিতে পাঞ্জাব কিংসের বিপক্ষে বোলিংয়ে দুই উইকেট তুলে নেন, পাঞ্জাব অধিনায়ক লোকেশ রাহুলকে জাসপ্রিত বুমরাহর ক্যাচ বানিয়ে পূর্ণ করেন ৩০০ উইকেট।

৩০০ উইকেটের মাইলফলক থেকে দুই উইকেট দূরে ছিলেন কাইরন পোলার্ড, ইনিংসের সপ্তম ওভারে বোলিংয়ে আসেন ক্যারিবিয়ান পেস বোলিং এই অলরাউন্ডার। শুরুতে ক্রিস গেইলকে ফিরিয়ে দেন পোলার্ড, এক বল পরেই ফেরান লোকেশ রাহুলকেও।

স্বীকৃত টি-টোয়েন্টিতে ১০ হাজার রান আগেই স্পর্শ করেছেন কাইরন পোলার্ড, পেরিয়ে গেছেন ১১ হাজার রানের মাইলফলকও। পাঞ্জাব কিংসের বিপক্ষে ২ উইকেট নিয়ে স্পর্শ করেছেন ৩০০ উইকেটের মাইলফলকও, আর তাতেই ইতিহাস গড়েছেন মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে খেলা এই অলরাউন্ডার।

এমন অর্জনের পর কাইরন পোলার্ড বলেন, “আমার ক্যারিয়ারে অনেক চড়াই উতরাই দেখেছি, কিন্তু আমার কাছে সুযোগ পেলে দলের জন্য পারফর্ম করাটাই সবসময় প্রধান লক্ষ্য। আমি যেটুকু যা করতে পেরেছি তার জন্য নিজেকে অত্যন্ত ভাগ্যবান মনে করি।”

তিনি আরও বলেন, “আমার কয়েকজন ভাল বন্ধুর বিশেষ করে টি-টোয়েন্টির রেকর্ড দারুণ এবং আমি চাই তাঁরা এইভাবেই সাফল্য পেতে থাকুক। তবে আমার কাছে ব্যক্তিগতভাবে আমার কাছে ভাল মানুষ ও ভাল ক্রিকেটার হওয়া যে কোন নজিরের থেকে বেশি গুরুত্বপূর্ণ।”

টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি উইকেট ডোয়াইন ব্রাভোর, এই ফর্মেটে তার উইকেট সংখ্যা ৪৫৬ টি। তবে ব্রাভোর রান ৬ হাজারের কিছু বেশি, অন্যদিকে পোলার্ড ছাড়াও ১০ হাজার রান আছে ক্রিস গেইল, ভিরাট কোহলি, ডেভিড ওয়ার্নার ও শোয়েব মালিকের।

আরও খেলার খবরঃ   হার্ট অ্যাটাকের মতো পরিস্থিতিতে আরও পড়তে চান প্রীতি জিনতা

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বিশ্বকাপে আজকের খেলা: দ্বিতীয় দিন
ক্লাব ফুটবল / ঘরের মাঠে রোমা’কে হারালো জুভেন্টাস
ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি