বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বয়কট নয়, মাঠে প্রতিশোধ নেওয়ার পক্ষে আফ্রিদি

প্রকাশ: রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১ | ১৭:০১:৪০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

শহীদ আফ্রিদি
শহীদ আফ্রিদি (ছবিঃ এএফপি)
শহীদ আফ্রিদি শহীদ আফ্রিদি (ছবিঃ এএফপি)

চলতি মাসে তিনটি ওয়ানডে এবং পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে দীর্ঘ ১৮ বছর পর পাকিস্তান সফরে এসেছিল নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দল। তবে নিরাপত্তাজনিত শঙ্কার কথা জানিয়ে কোন প্রকার ম্যাচ না খেলেই একতরফা ভাবে পুরো সিরিজ বাতিল করে দেশে ফিরে যায় কিউইরা। পরবর্তীতে একই কারণ দেখিয়ে পাকিস্তান সফর বাতিল করেছে ইংল্যান্ডও।

নিউজিল্যান্ডের এমন কান্ডের পর তীব্র সমালোচনা করেছেন পাকিস্তানের সাবেক এবং বর্তমান ক্রিকেটাররা। সাবেক অধিনায়ক ইউনিস খান সহ অনেকতো আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ বয়কটের আহবান জানিয়েছেন।

তবে ম্যাচ বর্জনের পক্ষে নন দেশটির আরেক সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। বরং মাঠে খেলায় তাদের হারিয়ে জবাব দেওয়ার পক্ষে তারকা এই অলরাউন্ডার। পাশাপাশি দলগুলোর এমন অযৌক্তিকভাবে সিরিজ বাতিল করে অনবরত পাকিস্তান ক্রিকেটকে ক্ষতিগ্রস্ত করা রোধে আইসিসির হস্তক্ষেপের প্রত্যাশাও করেছেন তিনি।

শহীদ আফ্রিদি (ছবিঃ ইন্টারনেট)

ক্রিকেট পাকিস্তানকে দেওয়া এক সাক্ষাৎকারে ৪৪ বছর বয়সী আফ্রিদি এই প্রসঙ্গে বলেন, “পাকিস্তান যখন ক্ষতিগ্রস্ত হচ্ছে এবং কোন প্রমাণ ও আলোচনা ছাড়াই দলগুলো অনবরত তাদের সফর বাতিল করে চলেছে, এমন সময়ে গভর্নিং বডির চুপ করে বসে থাকা উচিৎ নয়।”

মাঠে জবাব দেওয়া প্রসঙ্গে পাকিস্তানি অলরাউন্ডার বলেন, “আমাদের পারফরম্যান্স এবং ম্যাচ জেতার মাধ্যমে আমাদের সমালোচকদের জবাব দেওয়া উচিৎ। আমাদের নিশ্চিত করতে হবে যে, আমরা বিশ্বকাপে যেন আমাদের সেরাটা দিতে পারি।”

তবে কোনো আলোচনা ছাড়াই একতরফাভাবে নিউজিল্যান্ডের সিরিজ বাতিলের ঘটনাটি ক্ষমার অযোগ্য বলে মনে করেন শহীদ আফ্রিদিও। কিউইদের তীব্র সমালোচনা করে তিনি বলেন,

“নিউজিল্যান্ডের ক্রিকেটারদের পাকিস্তান ভালোবাসে এবং তাদের জন্য এরকম কিছু করা ক্ষমার অযোগ্য। যদি কোনো সম্ভাব্য হুমকি থাকে, তাহলে তাদের পিসিবিকে তা জানানো উচিত ছিল এবং পাকিস্তানের নিরাপত্তা বাহিনী পরিস্থিতি মূল্যায়নের জন্য অপেক্ষা করতে হতো।”

 

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / শতবর্ষী রেড ডার্বিতে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টি ২০ বিশ্বকাপ ২০২১ / শ্রীলংকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের একাদশ পরিবর্তনের আভাস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি