বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ভারতের বিশ্বকাপ দলে পরিবর্তনের ইঙ্গিত, আয়ারকে প্রস্তুত থাকার নির্দেশ

প্রকাশ: বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১ | ০৯:৩৯:৩৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - বিসিসিআই
ছবি - বিসিসিআই

গত ১০ সেপ্টেম্বর ছিল আনুষ্ঠানিক ভাবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণার শেষ দিন, আইসিসির নিয়ম মেনেই প্রতিটা অংশগ্রহণকারী দেশ তাদের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে। তবে ১০ অক্টোবর পর্যন্ত সুযোগ থাকছে স্কোয়াডে পরিবর্তনের, সেই সুযোগটাই কাজে লাগাতে পারে ভারত।

বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন আইপিএলের দল মুম্বাই ইন্ডিয়ানসের ৩ ক্রিকেটার সূর্যকুমার যাদব, ঈশান কিষাণ ও হার্দিক পান্ডিয়া, চলমান টুর্নামেন্টে এই ৩ ক্রিকেটারেরই ফর্ম খুব একটা ভালো যাচ্ছে না। দুশ্চিন্তা বাড়াচ্ছে ভারতীয় টিম ম্যানেজমেন্টের, বিকল্প ভাবতেও শুরু করেছে তারা।

চূড়ান্ত দলে না হলেও ভারতের রিজার্ভ দলে জায়গা আছেন শ্রেয়াস আয়ার, মূল দলে থাকা ঈষান কিষাণদের ফর্মে তার কপাল খুলে যেতে পারে বলে ইঙ্গিত টিম ম্যানেজমেন্টের। বিসিসিআইয়ের একটি সূত্র জানিয়েছে, শ্রেয়াস আয়ারকে প্রস্তুত থাকতে বলা হয়েছে।

বোর্ডের সেই সুত্র জানিয়েছে, “একটু চিন্তা তো আছে। তবে এখনও বেশ কয়েকটা ম্যাচ বাকি আছে। আশা করি, তার মধ্যে সবাই ফর্মে ফিরবে। ভারতের হয়ে খেলার সময় সূর্যকুমার রানের মধ্যেই আছে। তাই এই মুহূর্তে ওকে নিয়ে আমরা চিন্তা করছি না। ঈশানও শ্রীলঙ্কায় ভাল খেলেছে। গত রবিবার কোহলিও ওর সঙ্গে কথা বলেছে। দেখা যাক শেষ পর্যন্ত কী হয়।’’

যদি শেষ পর্যন্ত তারা ছন্দে না ফিরতে পারেন সেই বিকল্পও ভেবে রেখেছে বিসিসিআই, “শ্রেয়সকে তৈরি থাকতে বলা হয়েছে। যদি প্রয়োজন হয়, ওকে দলে নেওয়া হবে। কিন্তু এখনই এর থেকে বেশি কিছু বলা সম্ভব নয়। সূর্য, ঈশান সবাই গুরুত্বপূর্ণ ক্রিকেটার। হার্দিকও সুস্থ হয়ে উঠছে। মুম্বই ইন্ডিয়ান্স ওকে সামলাচ্ছেও খুব ভাল। নেটে ভাল বল করছে। এটা ভাল লক্ষণ। রোহিত রয়েছে মুম্বইতে। ও জানে, এই পরিস্থিতিতে কখন কী করতে হয়।”

ঈশান কিষাণের পারফর্মেন্স মোটেও ভালো নয়, সর্বশেষ মুম্বাই ইন্ডিয়ানসের একাদশ থেকেও বাদ পড়েছেন। তার জায়গায় সুযোগ পেয়ে দুর্দান্ত ব্যাট করেছেন সৌরভ তিওয়ারি, তাই ফর্মে ফেরার সুযোগ পাবেন কি-না সেটা নিয়েও অনিশ্চয়তা আছে ঈশান কিষাণের।

আরও খেলার খবরঃ   মেয়াদ বাড়ছে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলির

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / পরিসংখ্যানে পাকিস্তানের ভারত বধের কাব্যে
আন্তর্জাতিক ক্রিকেট / জয় উপভোগ করো, তবে উচ্ছ্বাসে ভেসে যেও না: সতীর্থদের উদ্দেশ্যে বাবর
আন্তর্জাতিক ক্রিকেট / বিতর্ক চাইলে আগে থেকে বলবেন, পাকিস্তানি সাংবাদিকের প্রশ্নে ক্ষিপ্ত কোহলি
ক্লাব ফুটবল / ইন্টারের বিপক্ষে অন্তিম মুহুর্তে জুভেন্টাসকে বাঁচালেন আর্জেন্টাইন তারকা দিবালা
ক্লাব ফুটবল / নেইমারের ফেরার ম্যাচে হোঁচট খেয়েছে মেসিরা
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানকে জিতিয়ে গর্বিত ভারত বধের নায়ক আফ্রিদি
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিন্তানের কাছে উড়ে গিয়ে ’শিশির’কে দুষলেন কোহলি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি