বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ভারত ও আইপিএলের জন্যই পাকিস্তান সফর বাতিল করেছে ইংল্যান্ড

প্রকাশ: মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১ | ১৮:৫৮:৩৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ রয়টার্স
ছবিঃ রয়টার্স

আগামী মাসের মাঝামাঝিতে দীর্ঘ ১৬ বছর পর পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল ইংল্যান্ডের পুরুষ এবং নারী উভয় দলের। কিন্তু নিউজিল্যান্ডের মতো নিরপত্তা আশঙ্কার কারণ দেখিয়ে সেই সফর বাতিল করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। তবে এমন সিদ্ধান্তে ভারত এবং আইপিএলের প্রভাব রয়েছে বলে দাবি করেছেন ইংল্যান্ডের স্বনামধন্য সাংবাদিক এবং লেখক পিটার ওবোর্ন।

ইসিবির প্রতি অভিযোগের তীর ছুঁড়ে ইংলিশ সাংবাদিক বলেছেন ইংল্যান্ড ক্রিকেট বোর্ড খেলোয়াড়দের ভয় পায়। তারা ভারত এবং বিশেষ করে সে দেশের ফ্যাঞ্জাইজি ভিত্তিক টুর্নামেন্টে আইপিএল দ্বারা অনেক বেশ প্রভাবিত। স্কাই স্পোর্টসে দেওয়া এক সাক্ষাৎকারে পিটার ওবোর্ন বলেন,

“এটি ইংলিশ ক্রিকেট বোর্ডের সিদ্ধান্ত এবং আমরা কেন ইংলিশ ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান ইয়ান হোয়াটমোরের কাছ থেকে তা শুনিনি? কেন তিনি বেরিয়ে এসে সেই সিদ্ধান্তকে সমর্থন করেননি? আপনি কি অদৃশ্য ইয়ানকে স্কাই টিভিতে আসতে বলতে পারেন এবং তার সিদ্ধান্তকে ন্যাযতা দিতে পারেন? কারণ এটি দুর্গন্ধযুক্ত!”

“তারা (ইসিবি) নিষ্ঠুর, তারা খেলোয়াড়দের ভয় পায়। তারা ভারতীয়দের দ্বারা প্রভাবিত হয় এবং বিশেষ করে আইপিএল… তারা আমাদের নিকটতম মিত্রদের মধ্যে একজনকে লাথি মারার জন্য প্রস্তুত, যাদের প্রতি আমরা কৃতজ্ঞতা ও সম্মানের এক বিরাট এক দূত।” ইংলিশ সাংবাদিক আরও যোগ করেন।

সেই সাথে পাকিস্তান সফর বাতিল করা শুধুমাত্র পাকিস্তানের জন্য নয়, বরং পুরো ক্রিকেট বিশ্বের জন্যই বড় ধরনের ধাক্কা বলে মনে করেন পিটার ওবোর্ন। তিনি বলেন, “এটি শুধু পাকিস্তান ক্রিকেটের জন্য একটি আঘাত নয়, বরং বিশ্ব ক্রিকেটের জন্যই একটি আঘাত। পাকিস্তান বিশ্বের অন্যতম উজ্জ্বল এবং বিস্ময়কর দল।”

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ১৬ বছর পর এবারের পাকিস্তান সফরে স্বাগতিকদের বিপক্ষে দুইটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল ইংল্যান্ডের পুরুষ দলের। অন্যদিকে স্বাগতিক নারী দলের বিপক্ষে দুইটি টি-টোয়েন্টি এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হতো ইংল্যান্ডের নারী দল।

সিরিজ বাতিলের পর সোমবার রাতে এক বিবৃতিতে ইসিবি দুঃখ প্রকাশ করে জানিয়েছিল, “আমরা বুঝতে পারি যে, এই সিদ্ধান্তটি পিসিবির জন্য একটি উল্লেখযোগ্য হতাশার কারণ হবে, যারা তাদের দেশে আন্তর্জাতিক ক্রিকেট প্রত্যাবর্তনের জন্য অক্লান্ত পরিশ্রম করেছে। (সিরিজ বাতিলের জন্য) পাকিস্তানের ক্রিকেটের উপর যে বিরুপ প্রভাব পড়বে, তার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত।”

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানের মাটিতে বসতে যাচ্ছে ২০২৩ এশিয়া কাপ আসর
বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি