বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ভুল সময়ে নেতৃত্ব ছাড়ার ঘোষণায় কোহলির সমালোচনায় গম্ভীর

প্রকাশ: সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১ | ১২:১১:৪২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

গম্ভীর & কোহলি (ছবিঃ স্ক্রলডটইন)
গম্ভীর & কোহলি (ছবিঃ স্ক্রলডটইন)

কিছুদিন আগেই টি-টোয়েন্টি ফরম্যাটে ভারতের নেতৃত্ব ছাড়ার কথা জানিয়েছিলেন বিরাট কোহলি। গতকাল (রবিবার) আইপিএলেও অধিনায়কত্ব থেকে সরে দাড়ানোর ঘোষণা দিয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক। তবে টুর্নামেন্টের গুরুত্বপূর্ণ পর্যায়ে কোহলির এমন সিদ্ধান্তের কথা জানানো উচিৎ হয়নি বলে মনে করেন গৌতম গম্ভীর।

সাবেক ভারতীয় ওপেনারের মতে বিরাট কোহলির অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দারুণ ফর্মে থাকা ব্যাঙ্গালোর শিবিরে অস্থিরতা তৈরি করতে পারে। তাই ব্যাঙ্গালোর অধিনায়কের উচিৎ ছিলো টুর্নামেন্ট শেষে এমন সিদ্ধান্তের কথা জানানো।

ভারতের টিভি চ্যানেল স্টার স্পোর্টসের একটি অনুষ্ঠানে এ প্রসঙ্গে গৌতম গম্ভীর বলেন, “হ্যাঁ, এটা করে (সিদ্ধান্ত নেওয়ার সময় আমাকে অবাক করে)। তাও টুর্নামেন্টের দ্বিতীয় পর্বের ঠিক আগে। আপনি যদি তা করতেই চান, তাহলে এটি আপনি সম্ভবত টুর্নামেন্টের পরে করতে পারতেন। কারণ এটি দলকে অস্থির এবং আবেগপ্রবণ করে তোলে।”

ভারতের বিশ্বকাপ জয়ী সাবেক ওপেনার আরও বলেন, “তারা খুব ভালো অবস্থানে আছে। আপনি কেন অতিরিক্ত চাপ দিতে চান? সম্ভবত আপনার খেলোয়াড়দের বিরাটের জন্য এটি করার জন্য চাপ দিবেন। আপনি এটি (শিরোপা) ব্যক্তির জন্য জিততে চান না, আপনি ফ্র্যাঞ্চাইজির জন্য এটি জিততে চান। যদি তাকে এটা করতে হতো, তাহলে টুর্নামেন্টের পরেও সে এটা করতে পারতো।”

আরসিবির জার্সিতে বিরাট কোহলি (ছবিঃ সংগৃহীত)

তবে ভারতীয় সাবেক ওপেনার অবশ্য কোহলির অধিনায়কত্ব ছাড়ার সাহসী সিদ্ধান্তের প্রশংসা করেছেন এবং আশা করেছেন টুর্নামেন্টের দ্বিতীয়ার্ধে আবেগের দ্বারা বিভ্রান্ত হবে না প্রথম শিরোপার খোঁজে থাকা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

“পদত্যাগ করা এবং অবসর নেওয়া এমন দুটি সিদ্ধান্ত, যা খুব ব্যক্তিগত। তিনি একটি সাহসী সিদ্ধান্ত নিয়েছেন। কিন্তু এটি একটি আবেগময় মুহূর্ত হতে চলেছে। সম্ভবত, খেলোয়াড় এবং ফ্র্যাঞ্চাইজি আবেগপ্রবণ হবে না এবং এই মৌসুমে তারা যেভাবে খেলছিল, সেভাবে খেলতে থাকবে।”

উল্লেখ্য, আজ (সোমবার) বাংলাদেশ সময় রাত ৮ টায় আবুধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়ামে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ম্যাচ দিয়ে আরব আমিরাত পর্ব শুরু করবে বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। প্রথম পর্বে ৭ ম্যাচের ৫টিতে জিতে ১০ পয়েন্ট নিয়ে বর্তমানে পয়েন্ট টেবিলের ৩ নম্বরে অবস্থান আরসিবির।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / কানাডার বিপক্ষে টিকে থাকার লড়াইয়ে বাংলাদেশের লক্ষ্য ১৩৬ রান
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / স্পোর্টিং উইকেটের আশা সাকিবের, নেতিবাচক ভাবনা নেই রিয়াদের
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানে অস্ট্রেলিয়ার ঐতিহাসিক সফরের জন্য ‘উত্তেজিত’ রিজওয়ান
টেনিস / ‘বিস্ময়কর’ রাডুকানুর অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায়
ক্লাব ফুটবল / এই তথ্যচিত্র দেখলে আমাকে নিয়ে মানুষের ‘দৃষ্টিভঙ্গি ও ভাবনা’ বদলে যাবে: নেইমার
ক্লাব ফুটবল / ‘রোনালদোর রাগ করা স্বাভাবিক’, বুঝেছেন ইউনাইটেড কোচও
আন্তর্জাতিক ক্রিকেট / আইসিসি বর্ষসেরা টেস্ট দলে ভারত-পাকিস্তানের জয়জয়কার
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি