বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মালিঙ্গার অবসরে খুশি তামিম!

প্রকাশ: রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১ | ২৩:২৮:০২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

সম্প্রতি সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন শ্রীলঙ্কার তারকা পেসার লাসিথ মালিঙ্গা। লঙ্কান কিংবদন্তির অবসরের বিশ্বজুড়ে অনেকের মনেই বেজেছে বেদনার সুর। তবে এদিক দিয়ে একটু ব্যতিক্রমই তামিম ইকবাল। বরং ‘ইয়র্কার কিং’ এর বিদায়ে খুশি হয়েছেন টাইগার ওপেনার!

নিজের ক্রিকেট ক্যারিয়ারে ১৩ বার লাসিথ মালিঙ্গার মুখোমুখি হয়েছিলেন তামিম ইকবাল। যেখানে পাঁচবারই ডানহাতি পেসারের শিকার হয়ে সাজঘরে ফিরেছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। যার মধ্যে তিনবার রানের খাতাই খুলতে পারেননি তামিম। এমনকি নিজের শেষ ওয়ানডে ম্যাচেও দূর্দান্ত এক ইয়োর্কারে টাইগার ওপেনারকে বোল্ড করে ‘শূন্য’ রানে আউট করেছিলেন লাসিথ মালিঙ্গা।

তাই তো রবিবার সন্ধ্যায় শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার এবং বর্তমান ধারাভাষ্যকার রাসেল আর্নল্ডের শো ‘চিলিং উইথ রাসেল’ এ যোগ দিয়ে তামিম মজা করে বললেন, মালিঙ্গা অবসরে বেজায় খুশি হয়েছেন।

“সারা পৃথিবীর অনেকে তার (মালিঙ্গা) অবসর নিয়ে কষ্ট পেয়েছে। আমি তাদের দলের নই। বরং, আমি অনেক খুশি যে, সে অবসর নিয়েছে। কারণ, ওই ইয়র্কারগুলো খেলা মোটেও আনন্দের কিছু ছিল না, নিশ্চিতভাবে বলতে পারি!”

নিজের শেষ ওয়ানডে তামিম ইকবালকে ‘শূন্য’ রানে আউট করেছিলেন লাসিথ মালিঙ্গা (ছবিঃ এপি)

লাসিথ মালিঙ্গার ভূয়সী প্রশংসা করে টাইগার ওপেনার বলেন, “সে ছিল চ্যাম্পিয়ন বোলার, সবাই সম্মতি জানাবে তাতে। শ্রীলঙ্কার অনবদ্য একজন দূত। যখনই আমি তার বিপক্ষে খেলেছি, দেখেছি তাকে সবটুকু উজাড় করে দিয়ে খেলতে। সত্যিকার অর্থেই একজন চ্যাম্পিয়ন বোলার সে।”

“আমি বেশ খুশি এই ভেবে যে, তাঁর মুখোমুখি হতে হবে না আর। ওই ইয়র্কারগুলো, ইনসুইঙ্গিং ইয়র্কারগুলো করে সে আমাকে বেশ কয়েকবার আউট করেছে। পরবর্তী জীবনের জন্য আমার শুভকামনা থাকবে তাঁর জন্য।” তামিম আরও যোগ করেন।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি