বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘মিরপুরের অভিজ্ঞতা বিশ্বকাপে কাজে আসবে না, তবে আত্মবিশ্বাসটা জরুরি’

প্রকাশ: বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১ | ২০:২৭:৫৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর বসবে দুবাই এবং আরব আমিরাতে। সেখানে মিরপুরে খেলার অভিজ্ঞতা খুব একটা কাজে দিবে না, মানছেন সাইফউদ্দিন। তবে মিরপুর থেকে আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপে যেতে চান টাইগার পেসার।

মিরপুরে টাইগার বোলারদের কোনো জবাবই দিতে পারছে প্রতিপক্ষের ব্যাটাররা। অস্ট্রেলিয়ার পর নিউজিল্যান্ডের ব্যাটাররাও স্বাগতিকদের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে চূড়ান্ত ব্যর্থ হয়ে এই ফরম্যাটে নিজেদের সর্বনিম্ন দলীয় সংগ্রহের লজ্জ্বায় ডুবেছে।

তবে মিরপুরের স্লো উইকেটে সুখকর অভিজ্ঞতা আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খুব একটা কাজে দিবে বোলারদের জন্য, সেটা মানছেন টাইগার পেসার সাইফউদ্দিনও। তাই আসন্ন বিশ্বকাপে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে বাংলাদেশি বোলারদের জন্য, বলেছেন তিনি।

“অবশ্যই আমাদের যারা পেস ইউনিটে আছি বা স্পিনাররা যারা আছে, তারা অবশ্যই ভালো করে আসছে জিম্বাবুয়ে সিরিজ থেকে। বিশেষ করে মিরপুরে আসলে আমরা সত্যি বলতে একটা বাড়তি সুবিধা থাকে বোলারদের জন্য। তো সামনে আমাদের ওয়ার্ল্ড কাপের কোয়ালিফায়ার ম্যাচ আছে এবং দুবাইতে খেলা হবে। তো আমাদের জন্য অনেক বেশি চ্যালেঞ্জিং হবে।”

তবে মিরপুরে ভালো খেলে আত্মবিশ্বাসের সাথে ওমানের বিমানে চড়তে চান সাইফউদ্দিন। সেই আত্মবিশ্বাসটা পুঁজি করে কন্ডিশন এবং উইকেটের সাথে দ্রুত মানিয়ে নেওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন তিনি।

এ প্রসঙ্গে তিনি বলেন, “ইনশাআল্লাহ এখানে আমরা যদি ভালো করে কনফিডেন্সটা নিয়ে যেতে পারি, হয়তো বা এখানকার অভিজ্ঞতা খুব বেশি কাজে আসবে না, তবে কনফিডেন্সটা যদি নিয়ে যেতে পারি, ইনশাআল্লাহ যেহেতু আমরা অনেক অনুশীলনের সুযোগ পাবো সেখানে এবং আমরা যতটা উইকেট এবং কন্ডিশনের সাথে মানিয়ে নিতে পারবো, ততই আমাদের জন্য মঙ্গল।

পাশাপাশি ভিন্ন কন্ডিশনে নিজেদের দ্রুত মানিয়ে নেওয়ার সক্ষমতা আছে বলে মনে করেন সাইফউদ্দিন। তিনি বলেন, “ইনশাআল্লাহ, আমরা বোলাররা অনেক ক্যাপাবল। অনেক জায়গায় অনেক পরিস্থিতিতে অনেক কন্ডিশনে ম্যাচ খেলেছি, আমি মনে করি কিছুটা মানিয়ে নিতে পারবো বলে আশা করি।”

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / শানাকার ‘অভিষেক’ সেঞ্চুরির পরেও জিম্বাবুয়ের কাছে হারলো শ্রীলঙ্কা
আন্তর্জাতিক ক্রিকেট / হেনরিকসের এক অভিযোগে হুমকির মুখে পাকিস্তান ‘স্পিডস্টার’ হাসনাইনের ক্যারিয়ার
বাংলাদেশ ফুটবল / লিগের আগে ‘সারাহ রিসোর্টে’ ক্যাম্প করবে বসুন্ধরা কিংস
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতকে টেস্টের পর ওয়ানডে সিরিজেও হারানোর হুঁশিয়ারি বাভুমার
বাংলাদেশ ফুটবল / দেশের প্রথম কোনো ক্লাব হিসেবে ইতিহাস গড়ার পথে বসুন্ধরা কিংস
বাংলাদেশ ক্রিকেট / পুরোনো ইতিহাস নিয়ে আলোচনা করতে চান না রোডস
ক্লাব ফুটবল / রিয়াল কিংবদন্তি ‘পাকো হেন্তো’ আর নেই
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি